Adventure Sports: ভারতের সেরা অ্যাডভেঞ্চার স্পোর্টসগুলি জানুন

Adventure Sports: ভারতের ৫টি সেরা অ্যাডভেঞ্চার স্পোর্টস

হাইলাইটস:

  • স্কুবা ডাইভিং একটি চরম অ্যাডভেঞ্চার স্পোর্টস
  • স্কাইডাইভিং নামে একটি খেলা যা সারা বিশ্বে জনপ্রিয়

Adventure Sports: ভারত একটি অ্যাডভেঞ্চার গন্তব্য হিসেবে বিশ্বব্যাপী পরিচিতি লাভ করেছে। ট্রেকিং বা মোটরসাইকেল ভ্রমণ থেকে শুরু করে রাফটিং পর্যন্ত ভারতে অ্যাডভেঞ্চার খেলার বিকল্পগুলির কোনও অভাব নেই। এখানে ভারতের সেরা ৫ সেরা অ্যাডভেঞ্চার স্পোর্টস রয়েছে৷

স্কাইডাইভিং

স্কাইডাইভিং নামে একটি খেলা যা সারা বিশ্বে জনপ্রিয় কিন্তু ভারতে এখনও শুরুর পর্যায়ে রয়েছে। যদিও অনেক কোম্পানি ফুল-টাইম ট্যুর বা স্কাইডাইভিং প্যাকেজ প্রদান করে না কিন্তু দেশ জুড়ে স্কাইডাইভিং ক্যাম্পের ফ্রিকোয়েন্সি দ্রুত গতিতে বৃদ্ধি পাচ্ছে। যারা এই ক্রিয়াকলাপে অংশগ্রহণ করতে আগ্রহী তারা কর্ণাটকের মহীশূর, মধ্যপ্রদেশের ধানা, গুজরাটের ডিসা, মহারাষ্ট্রের অ্যাম্বি ভ্যালি এবং পন্ডিচেরির দিকে যেতে পারেন।

স্কিইং

ভারত এমন একটি সেরা জায়গা যেখানে আপনি আপনার বিনোদনমূলক ক্রিয়াকলাপগুলির মধ্যে একটি হিসাবে স্কিইং বেছে নিতে পারেন৷ উত্তরে যা ভারতের ঠান্ডা এবং মহিমান্বিত হিমালয় স্কি করার পছন্দের অঞ্চলগুলির মধ্যে একটি৷ ভ্রমণকারীদের এই অঞ্চলে কেবল তুষার উপভোগ করার পাশাপাশি এই অঞ্চলে তারা যে অ্যাডভেঞ্চার কাজগুলি উপভোগ করে তা উপভোগ করতে নিয়ে আসবে। জম্মু ও কাশ্মীরের পাহলগাম এবং গুলমার্গ, উত্তরাখণ্ডের আউলি এবং হিমাচল প্রদেশের মানালি এবং কুফরি সহ গন্তব্যগুলি আকর্ষণের জায়গা।

রিভার রাফটিং 

কিছু জিনিস রয়েছে যা বেশিরভাগ অ্যাড্রেনালিন ক্রীড়াপ্রেমীদের জন্য মৌলিক আকর্ষণ বলা যেতে পারে, যেমন হোয়াইট ওয়াটার রাফটিং। হিমালয়ের উচ্চ স্থান থেকে সংগৃহীত বিশাল স্রোত। ওয়াটার সার্ফিংয়ের জন্য বিশ্বের প্রাথমিকভাবে প্রচুর দেশগুলির মধ্যে ভারত। যদিও হোয়াইট ওয়াটার রাফটিং-এর সবচেয়ে চিত্তাকর্ষক দিকটি হিমালয়ের নদীগুলির আশেপাশে দেখা যায়, অন্যত্রও দক্ষিণ, পশ্চিম এবং পূর্বে অবস্থিত নদীগুলির ভ্রমণে শিল্পের বিকাশ ঘটেছে। অ্যাডভেঞ্চার অন্বেষণকারীদের জন্য, ঋষিকেশ, উত্তরাখণ্ড – ভারতের রিভার রাফটিং-এর জন্য সেরা স্পটগুলির মধ্যে একটি, জান্সকার উপত্যকা, জম্মু ও কাশ্মীর, দার্জিলিং, পশ্চিমবঙ্গ, কুর্গ, কর্ণাটক এবং মহারাষ্ট্র, এই খেলার সম্ভাবনাগুলি অফার করে।

প্যারাগ্লাইডিং

এই খেলাটি আরও ভালোভাবে বুঝতে জম্মু ও কাশ্মীরের স্টোক কাংরি, মহারাষ্ট্রের কামশেট এবং হিমাচল প্রদেশের কুল্লু উপত্যকা বা বীরে যান।

We’re now on WhatsApp- Click to join

স্কুবা ডাইভিং

চরম অ্যাডভেঞ্চার স্পোর্টস যা এখন ভারতে ভ্রমণের একটি অবিচ্ছেদ্য অংশ থেকে শুরু করে নতুন খেলা যা ভ্রমণকারীরা করতে পছন্দ করে, এমন প্ল্যাটফর্মের অভাব নেই যা ভ্রমণ শিল্পের সেটিংসের অংশ হয়ে উঠেছে। সমুদ্রের অতল গহ্বরে নিমজ্জিত হন। ভারতে এমন অনেক স্পট রয়েছে যেখানে আপনি স্কুবা ডাইভিংয়ের জন্য যেতে পারেন যেমন কর্ণাটকের নেত্রানি দ্বীপ, পন্ডিচেরি, গোয়া, লক্ষদ্বীপ দ্বীপপুঞ্জ এবং আন্দামান ও নিকোবর দ্বীপপুঞ্জ।

এইরকম আরও গুরুত্বপূর্ণ প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে যুক্ত থাকুন।

Leave a Reply

Your email address will not be published.