Saayoni Ghosh: নিয়োগ দুর্নীতি মামলায় ১১ ঘণ্টা টানা জিজ্ঞাসাবাদের পর ইডি দফতর থেকে বেরিয়ে যুব তৃণমূল সভানেত্রী সায়নী ঘোষ বললেন, ‘আমাকে আবার ডাকবে’

Saayoni Ghosh: কুন্তল ঘোষের সাথে আর্থিক লেনদেন থাকায় তাঁকে ডাকা হয়েছে সিজিও কমপ্লেক্সে

হাইলাইটস:

• গতকাল নিয়োগ দুর্নীতি মামলায় সিজিও কমপ্লেক্সে ডাকা হয় যুব তৃণমূল সভানেত্রী সায়নী ঘোষকে

• টানা ১১ ঘণ্টা জিজ্ঞাসাবাদ করা হয় তাঁকে

• তাঁর বয়ানে সন্তুষ্ট নিন ইডি আধিকারিকরা

Saayoni Ghosh: প্রাথমিক শিক্ষক নিয়োগ দুর্নীতি মামলায় গত মঙ্গলবার ইডির তরফে হাজিরার নোটিশ পাঠানো হয় যুব তৃণমূল সভানেত্রী সায়নী ঘোষকে। কারণ ইডি সূত্রে খবর, নিয়োগ দুর্নীতি মামলায় অভিযুক্ত বহিস্কৃত যুব তৃণমূলনেতা কুন্তল ঘোষের সাথে আর্থিক লেনদেন থাকায় সায়নীকে হাজিরার নোটিশ পাঠায় ইডি। গতকাল সল্টলেকের সিজিও কমপ্লেক্সে চলে তাঁর জিজ্ঞাসাবাদ পর্ব।

গতকাল অর্থাৎ শুক্রবার সকাল সাড়ে ১১টায় সিজিও কমপ্লেক্সে ঢোকার সময় বেশ আত্মবিশ্বাসী দেখাছিল যুব তৃণমূল সভানেত্রী সায়নী ঘোষকে। ইডির দফতরে ঢোকার সময় তিনি জানান, ‘আমি ভোটপ্রচারে ছিলাম। মাত্র ৪৮ ঘণ্টার নোটিশে আমাকে তলব করা হয়েছে। আমি তদন্তকারীদের সঙ্গে একশো শতাংশ সহযোগিতা করব।’ তার সাথে তিনি এও দাবি করেন, তাঁকে ইডির তলবের পিছনে রয়েছে রাজনৈতিক প্রতিহিংসা।

উল্লেখ্য, ইডির নোটিশ পাওয়ার দুদিন তাঁকে দেখা যায়নি কথাও। কিন্তু সময় মতো সিজিও কমপ্লেক্সে পৌঁছে যান তিনি। টানা ১১ ঘন্টা ম্যারাথন জিজ্ঞাসাবাদের পর অবশেষে রাত ১০টা ৪৫ মিনিট নাগাদ তিনি বেরোন সিজিও কমপ্লেক্স থেকে। তবে বেরোনোর পরেও তাঁকে যথেষ্ট আত্মবিশ্বাসী দেখাছিল। এই দীর্ঘ জিজ্ঞাসাবাদের ধকল সত্ত্বেও আত্মবিশ্বাসের সুরেই তিনি সাংবাদিকদের মুখোমুখি হয়েছিলেন। তারপর তিনি জানালেন, ‘আমাকে কয়েকটা বেসিক ডকুমেন্ট নিয়ে ডাকা হয়েছিল। আমি একশো শতাংশ সহযোগিতা করেছি। আমাকে আবার ডাকবেন। কিছু নথির বিস্তারিত জমা দিতে হবে। আমাকে একশো বার ডাকলে আমি একশো বার আসব। আমাকে ২৪ ঘণ্টা জেরা করলেও আমি সহযোগিতা করব।’

ইডি সূত্রে খবর, কুন্তল ঘোষের সম্পত্তি নিয়ে যখন তদন্তে নেমেছিল ইডির আধিকারিকরা তখন সায়নী ঘোষের নাম উঠে এসেছিল। শুধু তাই নয়, একাধিক সাক্ষীও সায়নীর নামই বলেছেন। যার ফলে শিক্ষক নিয়োগ দুর্নীতি মামলায় কুন্তল ঘোষের সঙ্গে যোগ সূত্রে তাঁকে গতকাল তলব করেছিল ইডি। ইডি সূত্রে খবর, সায়নীর কাছে চার পাতার একটি প্রশ্নমালা দেওয়া হয় এবং তার জবাব নিজে হাতেই লিখে দিয়েছেন সায়নী। তবে সায়নীর জবাবে সন্তুষ্ট নন ইডির আধিকারিকরা। যার ফলে তাঁকে আবারও আগামী ৫ই জুলাই ডাকতে পারে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা।

বিশেষ করে কুন্তলের সঙ্গে তাঁর লেনদেনের প্রসঙ্গ একেবারেই এড়িয়েছেন সায়নী। ইঙ্গিতে জানিয়েছেন, কুন্তলের সঙ্গে তাঁর নাকি কোনও লেনদেনই হয়নি। তবে ইডি সূত্রে জানা গিয়েছে, সায়নী ঘোষের সঙ্গে কুন্তলের একাধিক লেনদেনের খোঁজ কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা ইতিমধ্যে পেয়েছে। শুধু তাই নয়, সায়নীর বিলাসবহুল ফ্ল্যাটের ভাড়া দিতেন নিয়োগ দুর্নীতি মামলায় অভিযুক্ত কুন্তল ঘোষ। এখানেই শেষ নয়, কুন্তলের দেওয়া গাড়িও ব্যবহার করতেন সায়নী। আবার দক্ষিণ কলকাতার একটি বিলাসবহুল আবাসনে সায়নীকে ৩টি ফ্ল্যাট জুড়ে ১টি মস্ত বড় ফ্ল্যাট উপহার হিসাবে দিয়েছিলেন অভিযুক্ত কুন্তল।

সুতরাং বলা যায়, কুন্তলের সাথে সায়নীর যে যোগাযোগ ছিল তা সায়নী সম্পূর্ণ এড়িয়ে গেলেও ইতিমধ্যেই কুন্তল ও সায়নীর একাধিক চ্যাট তদন্তকারীদের হাতে রয়েছে। এই তথ্যগুলিকে হাতিয়ার করেই তদন্তকারীরা তদন্ত এগিয়ে নিয়ে যেতে চাইছেন। যার ফলে আগামী ৫ই জুলাই সায়নী ঘোষকে ফের তলব করা হয়েছে সিজিও কমপ্লেক্সে। আবারও বেশ কিছু নথি-সহ হাজির হওয়ার কথা বলা হয়েছে তাঁকে।

এইরকম রাজনৈতিক বিষয়ক প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে যুক্ত থাকুন।

Sanjana Chakraborty

Professional Content Writer

Leave a Reply

Your email address will not be published.