Parliament Special Session: সেপ্টেম্বরে সংসদের ৫ দিনের বিশেষ অধিবেশন ডাকল কেন্দ্রীয় সরকার, সরকারের সিদ্ধান্তে তুমুল জল্পনা শুরু হয়েছে রাজনৈতিক মহলে

Parliament Special Session: সেপ্টেম্বরের ১৮ থেকে ২২ তারিখ পর্যন্ত এই বিশেষ অধিবেশন চলবে

হাইলাইটস:

  • কেন্দ্রীয় মন্ত্রী প্রহ্লাদ যোশী এক্স মাধ্যমে এই অধিবেশনের কথা জানিয়েছেন
  • পাঁচ দিন ধরে এই বিশেষ অধিবেশন চলবে
  • তবে এই অধিবেশনের অ্যাজেন্ডা কী হবে, সে বিষয়ে এখনও কিছু জানা যায়নি

Parliament Special Session: এই মাসেই সংসদে বিশেষ অধিবেশন ডাকল কেন্দ্রীয় সরকার। আগামী ১৮ থেকে ২২শে সেপ্টেম্বর পর্যন্ত এই বিশেষ অধিবেশন চলবে। বৃহস্পতিবার কেন্দ্রীয় মন্ত্রী প্রহ্লাদ যোশী এক্স মাধ্যমে এ কথা জানিয়েছেন। তবে এই অধিবেশনের অ্যাজেন্ডা কী হবে, সে বিষয়ে এখনও কিছু জানা যায়নি। তবে অসমর্থিত সূত্রে খবর, পুরাতন সংসদ ভবন থেকে নয়া সংসদ ভবনে কার্যপ্রক্রিয়া সব স্থানান্তরিত করা হতে পারে। সে জন্যই এই বিশেষ অধিবেশন ডাক দেওয়া হয়েছে বলে মনে করা হচ্ছে। তবে সরকারের তরফে এখনও কিছু জানানো হয়নি।

সেপ্টেম্বরে হতে চলা এই বিশেষ অধিবেশন নিয়ে প্রহ্লাদ যোশী তাঁর এক্স হ্যান্ডেলে লিখে জানিয়েছেন, “সংসদের বিশেষ অধিবেশন (১৭তম লোকসভার ১৩ তম অধিবেশন এবং রাজ্যসভার ২৬১তম অধিবেশন) ডাকা হয়েছে ১৮ থেকে ২২শে সেপ্টেম্বর। ৫টি বৈঠক হবে। অমৃতকালের মধ্যেই ফলপ্রসূ আলোচনা ও বিতর্ক হবে বলে আশাবাদী।”

ইন্ডিয়া জোটের সদস্যরা মুম্বইয়ে বৈঠকে বসেছেন। এই বৈঠকে ২৮টি বিরোধী দল রয়েছে। এই বৈঠক চলাকালীনই সংসদের অধিবেশনের বিষয়ে জানাল কেন্দ্রীয় সরকার। তবে এই বিশেষ অধিবেশনে কোনও বিল পাশ করানো হবে কিনা, বা সেই নিয়ে কোনও আলোচনা হবে কি না, সে বিষয়ে এখনও কিছু জানা যায়নি।

সংসদের এই বিশেষ অধিবেশন ডাকার কারণ কী? তা নিয়ে রাজনৈতিক মহলে জল্পনা শুরু হয়েছে৷ সাধারণত নভেম্বরের শেষ সপ্তাহে সংসদের শীতকালীন অধিবেশন শুরু হয়৷

রাজ্য ও দেশ সম্পর্কিত এই রকম আরও প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে যুক্ত থাকুন।

Leave a Reply

Your email address will not be published.