Mamata Banerjee at Raj Bhavan: রাজভবনে মুখ্যমন্ত্রী! রাজভবন থেকে হাসিমুখে বেড়িয়ে জানালেন ‘চা খেয়েছি, বিস্কুট খাইনি’

Mamata Banerjee at Raj Bhavan: রাজ্যপালের সাথে সাক্ষাতের পর রাজভবন থেকে হাসি মুখে বেড়োতে দেখা গেল মুখ্যমন্ত্রীকে, বিধানসভায় বিল পাশ করানো নিয়ে আলোচনা মুখ্যমন্ত্রী-রাজ্যপালের

হাইলাইটস:

  • মঙ্গলবার রাজ্যপালের সাথে দেখা করতে রাজভবনে যান মুখ্যমন্ত্রী
  • মূলত বিধানসভায় বিল পাশ করানো নিয়ে আলোচনা হয় তাঁদের মধ্যে
  • মুখ্যমন্ত্রী জানান রাজভবনে তিনি দুধ চা খেয়েছেন

Mamata Banerjee at Raj Bhavan: উপাচার্য নিয়োগ থেকে পঞ্চায়েত ভোট, সাম্প্রতিককালে একাধিক ইস্যুতে বারবার খবরের শিরোনামে উঠে এসেছে রাজ্য-রাজ্যপাল সংঘাতের সংবাদ। এই আবহেই রাজ্যপাল সি ভি আনন্দ বোসের সঙ্গে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের দেখা করতে যাওয়ার খবর প্রকাশ্যে আসতেই তা নিয়ে জোর চর্চা শুরু হয়ে গিয়েছিল রাজনৈতিক মহলে। যদিও মঙ্গলবার বিকালে বৈঠক শেষের পর হাসিমুখে বের হতে দেখা গেল মুখ্যমন্ত্রীকে। সংবাদিকদের উদ্দেশে তিনি বললেন, “চা খেয়েছি। বিস্কুট খাইনি। দুধ চা খেয়েছি।” এদিকে সোমবার থেকে বিধানসভার বাদল অধিবেশন শুরু হয়েছে। কিন্তু, মুখ্যমন্ত্রীর দাবি, পাশ করারোন মতো বিল হাতে নেই। তাই এই বিষয়ে কথা বলতেই তিনি রাজভবনে এসেছিলেন।

রাজভবনের বাইরে সাংবাদিকদের মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, “অধিবেশন শুরু হয়েছে। কিন্তু, বিল প্রায় হাতে নেই। কিন্তু, তবু বছরে কতগুলি দিন তো অধিবেশন করতেই হয়। কিন্তু, বিল খুঁজে পাচ্ছি না। আগেই সব পাশ হয়ে গিয়েছে। সেই জন্য রাজ্যপালকে জানিয়ে গেলাম দুটো বিল হতে পারে। সেটাও ফাইন্যান্স বিল। সেটা করে দিলে আমরা বিধানসভায় আলোচনা করতে পারি। আজ প্রধানত এ জন্যই এসেছিলাম। অন্য কোনও ব্যাপার নয়।”

কিন্তু কী কী বিল সে বিষয়ে বিশদে বলতে চাননি মুখ্যমন্ত্রী। তিনি বলেন, “যতক্ষণ বিলটা রাজ্যপাল পাশ না করছেন ততক্ষণ আমরা এ বিষয়ে কিছু বলব না। এটাই নিয়ম।” অপরদিকে আচার্য বিল নিয়েও কোনও আলোচনা হয়নি বলেও জানান তিনি। স্পষ্ট জানান, “ওটা তো পড়ে আছে। যখন হবে তখন হবে। আজকে ওটা নিয়ে আমি আলোচনা করিনি।”

প্রসঙ্গত, সাম্প্রতিককালে উপাচার্য নিয়োগ নিয়ে শিক্ষা দফতরের সঙ্গে রাজভবনের সংঘাত বেড়েছে। ওমপ্রকাশ মিশ্র, গৌতম পালের মতো শিক্ষাবিদেরাও আসরে নেমেছেন। খোদ শিক্ষামন্ত্রী ব্রাত্য বসুও সুর চড়িয়েছেন। যদিও মুখ্যমন্ত্রীর কথায়, “আজ আমি এই সব নিয়ে কোনও আলোচনা করিনি। যখন করব তখন জানাবো।”

এইরকম রাজনৈতিক বিষয়ক প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে যুক্ত থাকুন।

Leave a Reply

Your email address will not be published.