INDIA Alliance to Meet President: কেন্দ্রকে আরও কোনঠাসা করতে এবার মণিপুর ইস্যুতে রাষ্ট্রপতির সঙ্গে দেখা করতে চলেছেন INDIA জোটের প্রতিনিধিরা

INDIA Alliance to Meet President: আজ INDIA জোটের প্রতিনিধিরা রাষ্ট্রপতির কাছে মণিপুর হিংসার পরিস্থিতির একটি রিপোর্ট জমা দেবেন

হাইলাইটস:

  • বাদল অধিবেশনের প্রথমদিন থেকেই মণিপুর ইস্যুতে উত্তাল সংসদের উভয় কক্ষ
  • আজ INDIA জোটের প্রতিনিধিরা দেখা করতে চলেছেন রাষ্ট্রপতির সঙ্গে
  • তাঁরা রাষ্ট্রপতির হাতে মণিপুরের হিংসার পরিস্থিতির একটি রিপোর্ট তুলে দেবেন

INDIA Alliance to Meet President: চলতি সংসদের বাদল অধিবেশনের প্রথমদিন থেকেই মণিপুর ইস্যুতে কেন্দ্রকে কোনঠাসা করতে এককাট্টা হয়েছে বিরোধীরা। তাঁরা একত্রে সংসদের বাইরে এবং ভিতরে বিক্ষোভ দেখাচ্ছেন প্রায় প্রতিদিনই। যার ফলে কার্যত অচল অবস্থায় রয়েছে সংসদের বাদল অধিবেশন। এরই মধ্যে অনাস্থা প্রস্তাবও এনেছে তাঁরা কেন্দ্রের মোদী সরকারের বিরুদ্ধে।

গত শনিবারই INDIA জোটের ২১ জনের প্রতিনিধি দল পরিস্থিতি খতিয়ে দেখতে পৌঁছয় মণিপুরে। সেখানে নির্যাতিতদের সাথে কথাও বলেন তাঁরা। তারপর মণিপুরের রাজ্যপালের সাথে দেখা করে একটি স্মারকলিপিও জমা দেন। এবার তাঁরা কেন্দ্রকে আরও চাপে রাখতে রাষ্ট্রপতির সঙ্গে করতে চলেছেন। সূত্রের খবর, আজ সকাল সাড়ে ১১টার সময় রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মুর সঙ্গে দেখা করতে যাবেন INDIA জোটের প্রতিনিধিরা। মূলত তাঁরা মণিপুর হিংসা এবং সম্প্রতি হরিয়ানায় অশান্তি এবং সংসদের কার্যাবলী সঠিকভাবে না হওয়া নিয়ে রাষ্ট্রপতির কাছে নালিশ জানাবেন।

সংসদের দুই কক্ষে বিক্ষোভ দেখানোর পর এবার সরাসরি রাষ্ট্রপতির দ্বারস্থ হচ্ছেন INDIA জোটের প্রতিনিধিরা। সূত্রের খবর, যে ২২ জন্য প্রতিনিধি মণিপুরে গিয়েছিলেন তাঁরাই আজ রাষ্ট্রপতির সাথে করবেন। তাঁরা মূলত মণিপুর রাজ্যের পরিস্থিতি নিয়ে একটি রিপোর্ট জমা দেবেন রাষ্ট্রপতির কাছে। গতকালই INDIA জোটের তরফে কংগ্রেস সভাপতি মল্লিকার্জুন খাড়্গে রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মুর সাথে দেখা করার জন্য সময় চান। রাষ্ট্রপতি মহাশয়া আজ দেখা করার জন্য সময় দেন INDIA জোটের প্রতিনিধিদের।

তবে এখনও পর্যন্ত বিরোধীরা তাঁদের সিদ্ধান্তে অনড়। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী সংসদে দাঁড়িয়ে মণিপুর ইস্যুতে যতক্ষণ না বিবৃতির দেন ততদিন এই বিক্ষোভ অভিযান চলবে। সূত্রের খবর, কেন্দ্রের বিরুদ্ধে বিরোধীরা যে অনাস্থা প্রস্তাব জমা দিয়েছিল লোকসভার স্পিকার ওম বিড়লার কাছে তা নিয়ে আলোচনা হতে পারে আগামী ৮ই অগস্ট। এবং প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী সংসদে দাঁড়িয়ে অনাস্থা প্রস্তাবের জবাবি বক্তব্য রাখতে পারেন আগামী ১০ই অগস্ট।

এইরকম রাজনৈতিক বিষয়ক প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে যুক্ত থাকুন।

Sanjana Chakraborty

Professional Content Writer

Leave a Reply

Your email address will not be published.