Governor CV Ananda Bose: অভিষেক বন্দ্যোপাধ্যায়ের নেতৃত্বে তৃণমূলের প্রতিনিধি দলের সাথে সাক্ষাৎয়ের পরই দিল্লি রওনা দিলেন রাজ্যপাল সিভি আনন্দ বোস

Governor CV Ananda Bose: সোমবার সন্ধের বিমানেই রাজধানীর উদ্দেশে রওনা দিচ্ছেন পশ্চিমবঙ্গের সাংবিধানিক প্রধান

 

হাইলাইটস:

  • সোমবার বিকেল চারটের সময় তৃণমূলের প্রতিনিধি দলের সাথে দেখা করেছেন রাজ্যপাল বোস
  • রাজ্যপালের সঙ্গে দেখা করে বাংলার গরিব মানুষদের প্রতি বঞ্চনার অভিযোগ জানান অভিষেক বন্দ্যোপাধ্যায়রা
  • তৃণমূলের প্রতিনিধি দলের সঙ্গে সাক্ষাৎয়ের পরপরই রাজ্যপালের ফের দিল্লি যাত্রা যথেষ্ট তাৎপর্যপূর্ণ বলে মনে করা হচ্ছে

Governor CV Ananda Bose: সোমবার বিকেল চারটের সময় অভিষেক বন্দ্যোপাধ্যায়ের নেতৃত্ব তৃণমূলের প্রতিনিধি দলের সাথে দেখা করেছেন রাজ্যপাল বোস। তবে নির্ধারিত সময়ের কিছু আগেই রাজভবনে পৌঁছে গিয়েছিলেন অভিষেকরা। অভিষেকদের সঙ্গে সাক্ষাৎ করেই ফের দিল্লি গেলেন রাজ্যপাল সিভি আনন্দ বোস। তৃণমূলের প্রতিনিধি দলের সাথে সাক্ষাৎয়ের পরই সোমবার সন্ধের বিমানে রাজধানীর উদ্দেশে রওনা দিয়েছেন বাংলার সাংবিধানিক প্রধান।

প্রসঙ্গত, একশো দিনের কাজের বকেয়া টাকা আটকে রেখে বাংলার গরিব মানুষদের প্রতি বঞ্চনার অভিযোগে লাগাতার কেন্দ্রের বিরুদ্ধে সুর চড়িয়ে যাচ্ছে রাজ্যের শাসক দল তৃণমূল। গত ২ ও ৩ অক্টোবর দিল্লি গিয়েও প্রতিবাদ-বিক্ষোভ কর্মসূচি করেছে অভিষেক বন্দ্যোপাধ্যায়রা। বাংলার ‘বঞ্চিতদের’ বান্ডিল বান্ডিল চিঠি নিয়ে দিল্লিতে কৃষি ভবনেও গিয়েছিলেন তাঁরা। কিন্তু সেখানে কেন্দ্রীয় গ্রামোন্নয়ন প্রতিমন্ত্রী সাধ্বী নিরঞ্জন জ্যোতির সঙ্গে তাঁদের দেখা হয়নি। সেই বান্ডিল বান্ডিল চিঠি পুনরায় কলকাতায় ফিরিয়ে এনেছেন অভিষেক বন্দ্যোপাধ্যায় সহ অন্যান্য তৃণমূল নেতৃত্ব।

তাই রাজ্যপালের সঙ্গে দেখা করে বাংলার গরিব মানুষদের প্রতি সেই বঞ্চনার অভিযোগ জানাতে চান অভিষেক বন্দ্যোপাধ্যায়রা। সেই দাবিতে গত ৫ই অক্টোবর থেকে রাজভবনের বাইরে টানা ধরনা-কর্মসূচি চালায় তৃণমূল। অবশেষে গতকাল বিকেল ৪টের সময় তৃণমূলের প্রতিনিধি দলের সঙ্গে দেখা করার সময় দেন রাজ্যপাল বোস।

তৃণমূলের প্রতিনিধি দলের সঙ্গে একশো দিনের কাজের টাকার ইস্যুতে আলোচনার পরপরই রাজ্যপাল বোসের ফের দিল্লি যাত্রা যথেষ্ট তাৎপর্যপূর্ণ বলে মনে করছে রাজনৈতিক মহল। অভিষেকরা রাজ্যপালকে দাবি করেছেন, তাঁদের ইস্যুগুলি নিয়ে কেন্দ্রের থেকে রাজ্যপাল যেন জানতে চান। কেন্দ্রের উদ্দেশে অভিষেক বাবু প্রশ্ন তুলেছেন, এই ২০ লাখ মানুষকে দিয়ে কাজ করানো হয়েছিল কি না এবং যদি কাজ করানো হয়, তাহলে কোন আইনে কেন্দ্র তাঁদের টাকা আটকে রেখেছে? রাজ্যপালও যাতে এই বিষয়টি কেন্দ্রের থেকে জানতে চান, ইতিমধ্যে সেই নিয়েই সরব হয়েছেন অভিষেক বন্দ্যোপাধ্যায়।

রাজ্য রাজনীতির গুরুত্বপূর্ণ প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে যুক্ত থাকুন।

Leave a Reply

Your email address will not be published.