Governor CV Anand Bose: রাজভবনের দোতলায় থাকবে না কলকাতা পুলিশের কোনও নিরাপত্তারক্ষী! রাজ্যপাল সি ভি আনন্দ বোসের বড় সিদ্ধান্ত

Governor CV Anand Bose: কলকাতা পুলিশের পরিবর্তে রাজভবনের দোতলার নিরাপত্তার দ্বায়িত্ব সামলাবে কেন্দ্রীয় বাহিনী

হাইলাইটস:

  • রাজ্যপালের কাজে নজরদারির অভিযোগের ভিত্তিতে এমন সিদ্ধান্ত রাজভবনের
  • রাজভবনের গ্রাউন্ড ফ্লোর পর্যন্তই নিরাপত্তার দায়িত্বে থাকবে কলকাতা পুলিশ
  • যদিও এই নিয়ে রাজভবনের তরফে আনুষ্ঠানিক ভাবে কোনও বিবৃতি দেওয়া হয়নি

Governor CV Anand Bose: রাজ্যপালের কাজে নজরদারির অভিযোগের ভিত্তিতে রাজভবনের বড় সিদ্ধান্ত। যদিও এই নিয়ে রাজভবনের তরফে আনুষ্ঠানিক ভাবে কোনও বিবৃতি প্রকাশ করা হয়নি৷ তবে জানা গেছে, এবার থেকে আর রাজভবনের দোতলায় কলকাতা পুলিশের কোনও নিরাপত্তারক্ষীকে বা কনস্টেবলকে রাখা হবে না৷

রাজভবনের দ্বিতীয় তলায় রাজ্যপালের অফিস এবং সচিবালয়। রাজভবন সূত্রে জানা গেছে, সেই দ্বিতীয় তলাযর যাবতীয় কাজ থেকেই অব্যাহতি দেওয়া হবে কলকাতা পুলিশকে। গত বৃহস্পতিবার থেকেই রাজভবনে সেই নির্দেশিকা কার্যকর হয়েছে। আরও জানা গেছে, এবার থেকে কলকাতা পুলিশের পরিবর্তে দ্বিতীয় তলায় নিরাপত্তার দ্বায়িত্ব সামলাবে কেন্দ্রীয় বাহিনী। আর তার পরিবর্তে রাজভবনের গ্রাউন্ড ফ্লোর পর্যন্তই নিরাপত্তার দায়িত্বে থাকবে কলকাতা পুলিশ।

সূত্রের খবর অনুযায়ী, কলকাতা পুলিশের কোন কোন কনস্টেবল রাজভবনের ফার্স্ট ফ্লোরে কাজ করেন, রাজভবন সেই সম্পর্কে তথ্য জানতে চেয়েছে কলকাতা পুলিশের কাছ থেকে। যদিও এই বিষয়ে এখনও কলকাতা পুলিশের তরফে কোনও প্রতিক্রিয়া মেলেনি।

ইতিমধ্যেই রাজ্যপাল সিভি আনন্দ বোস দুর্গাপুজো উপলক্ষে ‘দুর্গা ভারত সম্মান’ দেওয়ার কথা ঘোষণা করেছেন। রাজভবনের তরফে বিবৃতি দিয়ে জানানো হয়েছে বিভিন্ন ক্যাটেগরিতে এই সম্মান দেওয়া হবে। বিশেষ করে, বিভিন্ন ক্ষেত্রে অসামান্য অবদানের জন্য এই স্বীকৃতি দেওয়া হবে।

পুরস্কার হিসেবে ১ লক্ষ, ৫০ হাজার ও ২৫ হাজার টাকা নগদ দেওয়ার কথাও রাজভবনের তরফে ঘোষণা করা হয়েছে। একদিকে যেমন এই ঘোষণা করা হয়েছে৷ অপরদিকে, কলকাতা পুলিশ নিয়েও বড় সিদ্ধান্ত নিল রাজভবন।

রাজ্য সংক্রান্ত গুরুত্বপূর্ণ প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে যুক্ত থাকুন।

Leave a Reply

Your email address will not be published.