CV Ananda Bose On Dhupguri: আজ রাজভবনেই ধূপগুড়ির নবনির্বাচিত বিধায়কের শপথ গ্রহণ অনুষ্ঠান, তবে উপস্থিত থাকছেন না বিমান-শোভনদেব

CV Ananda Bose On Dhupguri: ধূপগুড়ির নবনির্বাচিত বিধায়কের শপথ গ্রহণ অনুষ্ঠান করাবেন রাজ্যপাল সিভি আনন্দ বোস

হাইলাইটস:

  • রাজভবনে আজ শপথ গ্রহণ অনুষ্ঠান
  • রাজভবনে আজ শপথ নেবেন ধূপগুড়ির নবনির্বাচিত বিধায়ক
  • বিকেল সাড়ে চারটাতে রয়েছে তার শপথ গ্রহণ

CV Ananda Bose On Dhupguri: উত্তরবঙ্গের ধূপগুড়িতে ঐতিহাসিক জয় পেয়েছে তৃণমূল কংগ্রেস। বিজেপির জেতা আসন ছিনিয়ে নেয় তাঁরা। তবে ধূপগুড়ি বিধানসভা কেন্দ্রে তৃণমূল কংগ্রেসের নবনির্বাচিত বিধায়ক নির্মলচন্দ্র রায়ের শপথ গ্রহণ অনুষ্ঠান এখনও বাকি রয়েছে। তবে আজই রাজভবনে তাঁর শপথ গ্রহণ অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।

বহু টালবাহানার পর আজই অনুষ্ঠিত হতে চলেছে ধূপগুড়ি কেন্দ্রের জয়ী তৃণমূল কংগ্রেসের নবনির্বাচিত বিধায়ক নির্মল চন্দ্র রায়ের। তবে তাঁর এই শপথ গ্রহণ অনুষ্ঠানে অংশগ্রহণ করবেন না বিধানসভার স্পিকার বিমান বন্দ্যোপাধ্যায় এবং এবং রাজ্যের পরিষদীয় মন্ত্রী শোভনদেব চট্টোপাধ্যায়। তবে রাজভবনের সম্মান রক্ষা করতে যাবেন উপমুখ্যসচেতক এবং বিধায়ক তাপস রায়।

বিধানসভা সূত্রে জানা যাচ্ছে, শনিবার অর্থাৎ আজ বিকেলেই রাজভবনে রাজ্যপাল সিভি আনন্দ বোসের সামনে শপথ নিতে চলেছেন ধূপগুড়ির নবনির্বাচিত তৃণমূল কংগ্রেস বিধায়ক নির্মলচন্দ্র রায়। বিকেল সাড়ে চারটে নাগাদ নির্মলচন্দ্রবাবুকে শপথ গ্রহণ করাবেন রাজ্যের রাজ্যপাল সিভি আনন্দ বোস। একদিকে যেমন বিধায়কের শপথ গ্রহণ অনুষ্ঠান নিয়ে রাজ্য-রাজভবন টানাপড়েন শীর্ষে উঠেছে। তেমনই শিক্ষা নিয়েও রাজ্য-রাজভবন সংঘাত চরমে উঠেছে।

প্রসঙ্গত, এই শপথ গ্রহণ অনুষ্ঠান নিয়ে রাজ্য এবং রাজভবনের মধ্যে দু-দফা চিঠি বিনিময় শেষে আজ অবশেষে রাজভবনেই অনুষ্ঠানটি হতে চলেছে। যার ফলে এই শপথ গ্রহণ অনুষ্ঠানে রাজভবনে উপস্থিত থাকছেন না বিধানসভার স্পিকার থেকে শুরু করে পরিষদীয় মন্ত্রীও। সুতরাং রাজনৈতিক মহল মনে করছে, স্পিকার এবং পরিষদীয় মন্ত্রীর এই ‘গড়হাজির’ থাকা বঙ্গ রাজনীতিতে যথেষ্টই তাৎপর্যপূর্ণ।

এইরকম রাজনৈতিক বিষয়ক প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলা সাথে যুক্ত থাকুন।

Sanjana Chakraborty

Professional Content Writer

Leave a Reply

Your email address will not be published.