CV Ananda Bose: শুভেন্দুর আর্জিকে মান্যতা দিতেই কী রাজ্যপালের এই সন্দেশখালি সফর? জল্পনা তুঙ্গে

CV Ananda Bose: আজই সন্দেশখালি পরিদর্শনে যাচ্ছেন রাজ্যপাল সিভি আনন্দ বোস

 

হাইলাইটস:

  • উত্তপ্ত সন্দেশখালি সফরে রাজ্যপাল
  • যে অঞ্চলগুলিতে বিক্ষোভ চলছে সেই সব অঞ্চল পরিদর্শন করবেন তিনি
  • কলকাতা বিমানবন্দর থেকে ইতিমধ্যে সন্দেশখালির উদ্দেশ্যে রওনা দিয়েছেন রাজ্যপাল

CV Ananda Bose: গত তিনদিন ধরে ক্রমশ উত্তপ্ত হচ্ছে উত্তর ২৪ পরগনা জেলার সন্দেশখালি। যার ফলে এই তিনদিন ধরে চলতে থাকা বিক্ষোভের ঘটনা নিয়ে ইতিমধ্যে নবান্নের থেকে রিপোর্ট চেয়েছেন রাজ্যপাল সিভি আনন্দ বোস। সূত্রের খবর, সন্দেশখালির পরিস্থিতি সরজমিনে খতিয়ে দেখতে আজই সন্দেশখালির উদ্দেশ্যে রহনা দিয়েছেন রাজ্যপাল।

সূত্র মারফত জানা যাচ্ছে, রবিবার রাতেই সফর কাটছাঁট করে কলকাতার জন্য রওনা দিয়েছেন রাজ্যপাল। তারপর আজ সকালে কলকাতা বিমানবন্দর পৌঁছেই সড়কপথে সরাসরি যাচ্ছেন সন্দেশখালি। প্রসঙ্গত, রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী গত শনিবারই রাজভবনে গিয়ে রাজ্যপালকে সন্দেশখালি যাওয়ার জন্য আবেদন জানিয়েছিলেন। যদিও সেই সময় রাজ্যপাল কলকাতা ছিলেন না। এমনকি রাজ্যপাল যদি সন্দেশখালি না যান তবে ধর্নায় বসার কথাও শোনা গিয়েছিল বিরোধী দলনেতার মুখে। ফলে বিরোধী দলনেতার দাবির পরে রাজ্যপালের সন্দেশখালি সফর যথেষ্ট তাৎপর্যপূর্ণ বলেই মনে করছে রাজনৈতিক মহল।

সূত্রের খবর, মূলত গ্রামবাসীরা যে অঞ্চলগুলিতে বিক্ষোভ অবস্থান করছেন সেই অঞ্চলগুলিতেই যাওয়ার কথা রয়েছে রাজ্যপালের। ঠিক কী কারণে গ্রামবাসীদের এই বিক্ষোভ? সেই সম্পর্কে জানতে গ্রামবাসীদের সঙ্গে কথাবার্তাও বলবেন রাজ্যপাল। এমনকি সন্দেশখালির মেজিয়াখালিতেও যাবেন রাজ্যপাল। যেখানে গ্রামবাসীরা এক তৃণমূল নেতার পোল্ট্রি ফার্মে আগুন জ্বালিয়েছিল, সেই অঞ্চলও পরিদর্শন করার কথা রয়েছে রাজ্যপালের।

প্রসঙ্গত, সন্দেশখালিতে সেন্ট্রাল ফোর্স মোতায়েনের দাবি তুলেছিলেন বিরোধী দলনেতা। এদিন রাজভবনে তরফে যে বিবৃতি জারি করা হয়, সেখানে দাবি করা হয় রাজ্যপাল সিআরপিএফের আধিকারিকদের সঙ্গে বৈঠক করেছেন। তবে কী কারণে বৈঠক করেছেন, তা অবশ্য স্পষ্ট করা হয়নি রাজভবনের তরফে। যা নিয়েও শুরু হয়েছে জল্পনা। এর পাশাপাশি চিফ ভিজিলেন্স কমিশনারের সঙ্গেও বৈঠক করেছেন রাজ্যপাল।

We’re now on WhatsApp – Click to join

ইতিমধ্যেই গ্রামবাসীদের অভিযোগের ভিত্তিতে সেখানকার তৃণমূল নেতা উত্তম সর্দারকে গ্রেফতার করেছে পুলিশ। তৃণমূল কংগ্রেসের পক্ষ থেকেও তাকে ছয় বছরের জন্য সাসপেন্ড করেছে। তবে আরও এক তৃণমূল নেতার বিরুদ্ধে গ্রামবাসীরা সরব হয়েছিলেন। তিনি কিন্তু এখনও অধরা৷ এদিকে সন্দেশখালিতে সেন্ট্রাল ফোর্স মোতায়েনের দাবি তুলেছিলেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। এদিন আবার রাজভবনে তরফে বিবৃতি জারি করে দাবি করা হয় যে, ইতিমধ্যে রাজ্যপাল সিআরপিএফের আধিকারিকদের সঙ্গে বৈঠক করেছেন। তবে ঠিক কী কারণে এই বৈঠক তা অবশ্য স্পষ্ট করা হয়নি। এর পাশাপাশি রাজ্যপাল চিফ ভিজিলেন্স কমিশনারের সঙ্গেও বৈঠক করেছেন। যা নিয়ে শুরু হয়েছে রাজনীতির মহলে চর্চা।

প্রসঙ্গত, এর আগে ইডি-র আধিকারিকদের উপরে মারধরের ঘটনার পর রাজ্যপাল সন্দেশখালির ওই তৃণমূল নেতা শেখ শাহজাহানকে গ্রেফতারের নির্দেশ দিয়েছিলেন পুলিশকে। শুধু তাই নয়, তৃণমূল নেতাকে নিয়ে কড়া মন্তব্য শোনা গিয়েছিল রাজ্যপালের মুখে। এমনকি রাজ্য পুলিশের ডিজিকেও প্রয়োজনীয় পদক্ষেপের নির্দেশ দিয়েছিলেন তিনি। এবার রাজ্যপালের সেই সন্দেশখালি যাওয়া নিয়েই রাজনৈতিক মহল জোর চর্চা শুরু হয়েছে।

সূত্রের খবর, রাজ্য পুলিশের উচ্চ পর্যায়ের আধিকারিকদেরও এদিন সন্দেশখালি ডেকেছেন রাজ্যপাল। এই ঘটনার পরিপ্রেক্ষিতে এখনও পর্যন্ত পুলিশের তরফে কী কী পদক্ষেপ করা হয়েছে সেই সম্পর্কে বিস্তারিত জানতে চাইবেন রাজ্যপাল। তবে রাজ্যপাল যাওয়ার আগে ইতিমধ্যে সন্দেশখালিতে গিয়ে হাজির হয়েছেন রাজ্য মহিলা কমিশন। সব মিলিয়ে বলা যায় আজ, সোমবার দিনভর নজরে থাকবে রাজ্যপালের এই সন্দেশখালির সফর।

এইরকম রাজনৈতিক প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে যুক্ত থাকুন।

Sanjana Chakraborty

Professional Content Writer

Leave a Reply

Your email address will not be published.