Congress in Opposition Meeting: ২৪-এর লোকসভায় প্রধানমন্ত্রিত্বের দাবি থেকে সরে দাঁড়ালো কংগ্রেস! ব্যাঙ্গালুরুর বিরোধী বৈঠকে এমনটাই জানালেন মল্লিকার্জুন খাড়্গে

Congress in Opposition Meeting: ব্যাঙ্গালুরুর মেগা বৈঠকে কংগ্রেস সভাপতি মল্লিকার্জুন খাড়্গে জানালেন চব্বিশের লোকসভায় প্রধানমন্ত্রিত্বের দৌড়ে থাকবে না কংগ্রেস

হাইলাইটস:

• চব্বিশের লোকসভায় প্রধানমন্ত্রিত্বের দাবি থেকে সরে দাঁড়ালো কংগ্রেস

• কংগ্রেস সভাপতি মল্লিকার্জুন খাড়্গে ব্যাঙ্গালুরুর বিরোধী বৈঠকে এ কথা জানিয়েছেন

• তিনি বলেন কংগ্রেসের একমাত্র লক্ষ্য বিজেপি বিরোধী শক্তিকে মজবুত করে সংবিধান ও গণতন্ত্রকে রক্ষা করা

Congress in Opposition Meeting: চব্বিশের লোকসভা নির্বাচনের ব্লু প্রিন্ট তৈরি করতে বেঙ্গালুরুতে বৈঠকে বসেছে বিজেপি বিরোধী দলগুলি। বেঙ্গালুরুর মেগা বৈঠকে যোগ দিয়েছে ২৬টি দল। সূত্র মারফত জানা যাচ্ছে, সেই বৈঠকে প্রধানমন্ত্রিত্বের দাবি থেকে সরে দাঁড়িয়েছে কংগ্রেস। সূত্র মারফত খবর, কংগ্রেস সভাপতি মল্লিকার্জুন খাড়্গে বেঙ্গালুরুর বৈঠকে বলেছেন, ‘ক্ষমতায় আসা বা প্রধানমন্ত্রিত্বের পদ নিয়ে কংগ্রেসের কোনও আগ্রহ নেই। এই বৈঠকে আমাদের একমাত্র উদ্দেশ্য বিরোধী শক্তিকে মজবুত করা। সংবিধান ও গণতন্ত্রকে রক্ষা করা।’ কংগ্রেস সভাপতির বক্তব্য ঘিরেই জোর জল্পনা ছড়িয়েছে রাজনৈতিক মহলে।

সূত্র থেকে আরও জানা গেছে, আরজেডি ও ডিএমকে শিবির সনিয়া গান্ধীকে বিরোধী জোটের চেয়ারপার্সন করা নিয়ে সওয়াল তুলেছে। মঙ্গলের মেগা বৈঠকে কংগ্রেসের প্রধানমন্ত্রিত্বের দৌড় থেকে সরে দাঁড়ানোর এই পদক্ষেপ যথেষ্ট তাৎপর্যপূর্ণ বলেই মনে করছে রাজনৈতিক বিশেষজ্ঞরা। শোনা যাচ্ছে দিল্লিতে এই নতুন বিরোধী জোটের একটি অফিসও খোলা হতে পারে। আর এরই মধ্যে খবর পাওয়া যাচ্ছে, মেগা বৈঠকে মল্লিকার্জুন খাড়্গে জানিয়েছেন কংগ্রেস প্রধানমন্ত্রিত্বের দৌড়ে থাকবে না।

প্রসঙ্গত, অতীতে কংগ্রেস সভাপতি মল্লিকার্জুন খাড়্গে একাধিকবার কংগ্রেসের অন্দরমহলে রাহুল গান্ধীর ভূয়সি প্রশংসা করেছেন। বর্তমানে কংগ্রেসের মুখ যে রাহুল গান্ধীই, তাও বিভিন্ন সময়ে বোঝানোর চেষ্টা করেছেন খাড়্গে। অপরদিকে তৃণমূল কংগ্রেস, আম আদমি পার্টি-সহ একাধিক বিরোধী রাজনৈতিক দলের রাহুল গান্ধী প্রসঙ্গে আবার একটি রক্ষণাত্মক অবস্থান রয়েছে। এরই মাঝে বিরোধীদের মেগা বৈঠকে কংগ্রেসের এই প্রধানমন্ত্রিত্ব পদের দাবি থেকে সরে দাঁড়ানোর প্রস্তাব ঘিরে যথেষ্ট গুঞ্জন ছড়িয়েছে রাজনৈতিক মহলে।

এইরকম রাজনৈতিক বিষয়ক প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে যুক্ত থাকুন।

Leave a Reply

Your email address will not be published.