Bhajan Lal Sharma Biography: রাজস্থানের নতুন মুখ্যমন্ত্রী ভজন লাল শর্মা কে, যিনি দুই রানীকে পরাজিত করেছিলেন?

Bhajan Lal Sharma Biography: রাজস্থানের ‘ধুলার ফুল’ ভজন লাল শর্মার নতুন মুখ্যমন্ত্রী কে?

হাইলাইটস:

  • রাজস্থান তার নতুন মুখ্যমন্ত্রী পেয়েছে।
  • এখন রাজস্থানের নতুন মুখ্যমন্ত্রী হচ্ছেন ভজনলাল শর্মা।
  • আমরা আপনাকে বলি যে ভজনলাল শর্মার নাম বিজেপি বিধানসভা দলের বৈঠকের পরে ঘোষণা করেছিল।

Bhajan Lal Sharma Biography: রাজস্থান তার নতুন মুখ্যমন্ত্রী পেয়েছে। এখন রাজস্থানের নতুন মুখ্যমন্ত্রী হচ্ছেন ভজনলাল শর্মা। আমরা আপনাকে বলি যে ভজনলাল শর্মার নাম বিজেপি বিধানসভা দলের বৈঠকের পরে ঘোষণা করেছিল। যেখানে দিয়া কুমারী এবং প্রেম চন্দ্র বৈরওয়া রাজস্থানের উপমুখ্যমন্ত্রী হয়েছেন। এটি লক্ষণীয় যে প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং এবং দলের সিনিয়র নেতাদের উপস্থিতিতে তার নাম ঘোষণা করা হয়েছিল।

We’re now on Whatsapp – Click to join

ভজন লাল শর্মা জীবনী: ব্রাহ্মণ সম্প্রদায়ের ৫৬ বছর বয়সী ভজন লাল শর্মা।

ভজনলাল শর্মা ১৯৬৭ সালে রাজস্থানের জয়পুর জেলার একটি ছোট গ্রামে জন্মগ্রহণ করেন। ভজনলাল শর্মার বাবার নাম কৃষক স্বরূপ শর্মা। শর্মার শৈশব আর্থিকভাবে দরিদ্র ছিল কিন্তু তিনি কখনই তার শিক্ষায় ব্যাঘাত ঘটাতে দেননি। ভজনলাল শর্মা তার স্নাতক ডিগ্রী সম্পন্ন করেন এবং পরে রাজনীতিতে ক্যারিয়ার গড়ার সিদ্ধান্ত নেন। আমরা আপনাকে বলি যে ৫৬ বছর বয়সী ভজনলাল শর্মা, যিনি ভরতপুরের বাসিন্দা, তিনি ব্রাহ্মণ সম্প্রদায় থেকে এসেছেন।

ভজনলাল শর্মার রাজনৈতিক যাত্রা:

ভজনলাল শর্মা ১৯৯০ এর দশকে ভারতীয় জনতা পার্টি (বিজেপি) এর সাথে রাজনীতিতে প্রবেশ করেন। তিনি প্রথমে তৃণমূল পর্যায় থেকে কাজ শুরু করেন এবং দলের বিভিন্ন পদে দায়িত্ব পালন করেন। ভজনলাল শর্মার এই কঠোর পরিশ্রম এবং উৎসর্গ শীঘ্রই পার্টি দ্বারা স্বীকৃত হয় এবং তিনি ২০১৩ সালে সাঙ্গানের বিধানসভা কেন্দ্র থেকে বিধায়ক নির্বাচিত হন।

ভজনলাল শর্মা যখন প্রথমবারের মতো বিধায়ক হন:

ভজনলাল শর্মা ২০১৩ সালে রাজস্থানের সাঙ্গানার বিধানসভা আসনের বিধায়ক ছিলেন। ভজনলাল শর্মা ভারতীয় জনতা পার্টির রাজস্থান ইউনিটের রাজ্য সাধারণ সম্পাদকের পদেও অধিষ্ঠিত ছিলেন। বিশেষ বিষয় হল ২০২৩ সালে অনুষ্ঠিত বিধানসভা নির্বাচনে তিনি প্রথমবারের মতো বিধায়ক হয়েছেন। এটি লক্ষণীয় যে ভজনলাল শর্মাকে সংঘ এবং সংগঠন উভয়েরই ঘনিষ্ঠ মনে করা হয়।

এইরকম রাজনীতি সম্পর্কিত প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে থাকুন।

 

 

Leave a Reply

Your email address will not be published.