Bengaluru Mega Meeting: পাখির চোখ চব্বিশের লোকসভা! বিজেপি বিরোধী শক্তিকে আরও জোরদার করতে এবার বৈঠক বেঙ্গালুরুতে, বৈঠকে বিশেষ ভূমিকা নিচ্ছে কংগ্রেস

Bengaluru Mega Meeting: মোদী সরকারকে পদচ্যুত করতে দেশের বিরোধী দলগুলি ঐক্যবদ্ধ, বিরোধী শক্তিতে শান দিতে বেঙ্গালুরুতে হতে চলেছে দ্বিতীয় মেগা বৈঠক

হাইলাইটস:

• দেশের বিজেপি বিরোধী দলগুলি ঐক্যবদ্ধ হয়ে বিজেপি সরকারের বিরুদ্ধে লড়াইয়ের সিদ্ধান্ত নিয়েছে

• সেই বিরোধী শক্তিকে আরও মজবুত করতে দ্বিতীয় মেগা বৈঠকের আয়োজন করা হয়েছে বেঙ্গালুরুতে

• এই বৈঠকে বিশেষ ভূমিকা পালন করতে চলেছে কংগ্রেস শিবির

Bengaluru Mega Meeting: পটনার পর এবার বেঙ্গালুরু। বিজেপি বিরোধী শক্তিকে বাড়াতে চলতি মাসের ১৭ ও ১৮ তারিখ দক্ষিণের এই রাজ্যেই বসতে চলেছে বৈঠক। সূত্রের খবর, সেই বৈঠকে বিশেষ ভূমিকা নিতে চলেছে কংগ্রেস শিবির। আরও জানতে পারা গেছে, আগামী ১৭ই জুলাই সেই বৈঠকে সোনিয়া গান্ধী নৈশভোজের আয়োজন করছেন। ১৭ই জুলাই সন্ধ্যায় সেই নৈশভোজে বিজেপি বিরোধী সব দলকে আমন্ত্রণ জানিয়েছে কংগ্রেস৷ আশ্চর্যজনক ভাবে সেই বৈঠকে আমন্ত্রিত আম আদমি পার্টি। পটনা বৈঠকের পরবর্তীতে এটিই এখন রাজনীতির চর্চিত বিষয়।

বিজেপি বিরোধী শক্তিকে আরও খানিকটা মসৃণ করতে ওই দিন মোট ২৪টি দলকে আমন্ত্রণ জানানো হয়েছে। সেই বৈঠকে উপস্থিত থাকার কথা সোনিয়া গান্ধী ও রাহুল গান্ধীর। এখানেই শেষ নয়, বৈঠকের আগের দিন রাতে খোদ কংগ্রেস নেত্রী সোনিয়া গান্ধী নাকি বিশেষ নৈশভোজেরও আয়োজন করছেন।

শাসকদলের পাশাপাশি বিরোধীদের পাখির চোখ এখন চব্বিশের লোকসভা নির্বাচন। কেন্দ্র থেকে বিজেপি সরকারকে ক্ষমতাচ্যুত করতে ঐক্যবদ্ধভাবে লড়াইয়ের ডাক দিয়েছে বাকি বিরোধী দলগুলি। ইতিমধ্যেই নীতিশ কুমারের ডাকে যা নিয়ে একদফা আলোচনা হয়েছে পটনায়। চলতি মাসের ১৭ ও ১৮ তারিখ বেঙ্গালুরুতে আয়োজিত হতে চলা বৈঠকে দেশের মোট ২৪টি বিরোধী দলকে আমন্ত্রণ জানানো হয়েছে বলে জানা গেছে। আর বিজেপির বিরুদ্ধে এই লড়াইয়ে আপকেও পাশে চাইছে কংগ্রেস। তাই আলাদা করে অরবিন্দ কেজরিওয়ালকেও আমন্ত্রণ জানানো হয়েছে।

গত মাসে পটনার মেগা বৈঠকে, অর্ডিন্যান্স ইস্যুতে কংগ্রেসের সঙ্গে আম আদমি পার্টির মতবিরোধ দেখা দেয়। শুধু তাই নয়, অরবিন্দ কেজরিওয়াল বিরোধী নেতাদের সাংবাদিক বৈঠকেও অনুপস্থিত ছিলেন। তাই এইরকম রাজনৈতিক পরিস্থিতিতে বিরোধীদলগুলির বেঙ্গালুরুর নৈশভোজ গুরুত্বপূর্ণ বলে মনে করছে রাজনৈতিক বিশেষজ্ঞরা।

এইরকম রাজনৈতিক বিষয়ক প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে যুক্ত থাকুন।

Leave a Reply

Your email address will not be published.