Abhishek Banerjee: তৃণমূল কর্মীদের দিল্লি যাওয়ার স্পেশাল ট্রেন বাতিল! কেন্দ্রীয় সরকারকে কটাক্ষ অভিষেকের

Abhishek Banerjee: পূর্ব রেলের তরফে তৃণমূলের আবেদনে কার্যত না জানিয়ে দেওয়া হয়েছে

 

হাইলাইটস:

  • তৃণমূল কর্মীদের দিল্লি যাওয়ার স্পেশাল ট্রেন বাতিল করেছে পূর্ব রেল
  • গোটা ঘটনা নিয়ে কেন্দ্রীয় সরকারের দিকে রাজনৈতিক প্রতিহিংসার আঙুল তুলেছে তৃণমূল
  • কেন্দ্রীয় সরকারকে কটাক্ষ করেছেন অভিষেক বন্দ্যোপাধ্যায়

Abhishek Banerjee: তৃণমূল কর্মীদের দিল্লি যাওয়া নিয়ে তৈরি হয়েছে সংশয়। আজ হাওড়া স্টেশন থেকে তৃণমূল কর্মীদের বিশেষ ট্রেনে করে নিয়ে যাওয়ার কথা ছিল। কিন্তু রাজ্যের শাসক দলের সেই আবেদনে কার্যত না জানিয়ে দিয়েছে পূর্ব রেল। তারপরেই গোটা ঘটনা নিয়ে কেন্দ্রীয় সরকারের দিকে রাজনৈতিক প্রতিহিংসার আঙুল তুলেছে তৃণমূল। কেন্দ্রীয় সরকারকে কটাক্ষ করলেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়। সেইসঙ্গে জানালেন তারা বিকল্প ব্যবস্থা করে রাখছেন।

তৃণমূলের কমান্ডার অভিষেক বন্দ্যোপাধ্যায়ের দাবি, “রামলীলা ময়দানে থাকার অনুমতি চেয়ে ৫টি চিঠি দেওয়া হয়েছে। কিন্তু ওদের অনুমতি মেলেনি। কৃষি ভবনের সামনে বিক্ষোভ দেখানোর অনুমতি চেয়েছিলাম, পাইনি। রাজঘাটে সম্মান জানানোর অনুমতি চেয়েছিলাম, দেওয়া হয়নি। রেল টাকা নিয়েছে, এখন বলছে তৃণমূল আবেদন করেনি। আবেদন না করলে টাকা কেন জমা নিল? দুদিন ছাড়া ছাড়া প্রধানমন্ত্রী সবুজ পতাকা নাড়ছেন, ট্রেন উদ্বোধন করছেন। সাধারণ মানুষের ট্রেনে ছাপার অধিকারই নেই। বড়লোকদের জন্য ট্রেন উদ্বোধন হচ্ছে। গরিবের জন্য নয়।”

কেন্দ্রীয় সরকারকে কার্যত কটাক্ষ করে অভিষেক বাবু বার্তা দিয়েছেন, “জব কার্ড হোল্ডারদের ট্রেন চাপার অধিকার নেই। ৩ তারিখ ইডি আমাকে নোটিশ দিল। ৪ তারিখে ডাকতে পারত। কিন্তু ডাকল না। সম্মিলিত মানুষের আর্তনাদ দিল্লিতে পৌঁছে গেছে। বাংলায় হেরেছে বলে বিজেপি টাকা ছাড়েনি। কীসের এত ভয়। তর্কের খাতিরে ধরলাম দুর্নীতি হয়েছে। দুর্নীতি হলে আপনি ব্যবস্থা নিন। ট্রেন বাতিল কেন? মানুষই ঠিক করবে বিজেপির কাছে মাথা নত করে টাকা চাইবেন, নাকি একটা বোতাম টিপে সরকার বদল করবেন।”

অভিষেক বন্দ্যোপাধ্যায় আরও বলেছেন, “বিকল্প ব্যবস্থা আমরা করে নেব। বাংলার আওয়াজ দিল্লির বুকে পৌঁছাবেই। মানুষের লড়াই এটা। ভোটের লড়াই নয়। এটা অধিকারের লড়াই। মানুষের জবাব আপনারা পাবেন। চব্বিশে ভোটের ব্যবধান আরো বাড়বে। বাংলার মানুষের প্রতি কেন এত রাগ? দরিদ্র মানুষের জন্য ট্রেন বন্ধ করে দিচ্ছেন। ১০০ দিনের জব কার্ড হোল্ডারদের স্যালুট জানাচ্ছি। বিকল্প ব্যবস্থা করব। বিজেপি শাসিত রাজ্যে যদি সাধারণ মানুষের গায়ে হাত পরে আমরা ছেড়ে কথা বলব না। মানুষ গণতন্ত্রে জবাব দেবে, ইউপি গুজরাটের সঙ্গে এই বাংলাকে এক করবেন না। কীসের এত ভয়?”

রাজ্য রাজনীতির গুরুত্বপূর্ণ প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে যুক্ত থাকুন।

Leave a Reply

Your email address will not be published.