Abhishek Banerjee: লক্ষ্য উত্তরবঙ্গের দুই লোকসভা আসন! লোকসভা নির্বাচনের রণকৌশল নিয়ে বৈঠক অভিষেক বন্দ্যোপাধ্যায়ের

Abhishek Banerjee: লোকসভা নির্বাচনের আগে উত্তরবঙ্গের দুই আসন নিয়ে আজ বৈঠকে বসবেন অভিষেক বন্দ্যোপাধ্যায়

 

হাইলাইটস:

  • আসন্ন লোকসভা নির্বাচনে তৃণমূলের লক্ষ্য উত্তরবঙ্গের দুই আসন
  • ভোটের রণকৌশল নিয়ে আজ বৈঠক করবেন অভিষেক বন্দ্যোপাধ্যায়
  • তৃণমূলের নজরে এখন উত্তরবঙ্গ

Abhishek Banerjee: দুয়ারে লোকসভা নির্বাচন। গতবারের মতো এবারেরও সাত দফায় হবে লোকসভা নির্বাচন। এদিকে প্রথম দফাতেই রয়েছে উত্তরবঙ্গে ভোট। যার ফলে প্রতিটি রাজনৈতিক দলই সর্বশক্তি দিয়ে প্রচারে ঝাঁপিয়ে পড়েছে। আজ দার্জিলিং, জলপাইগুড়ি ও আলিপুরদুয়ার জেলা নিয়ে বৈঠকে বসে চলেছেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়।

We’re now on WhatsApp – Click to join

তৃণমূল সূত্রে খবর, আজকের এই বৈঠকে উপস্থিত থাকবেন দলের জেলা সভাপতি, যুব সভাপতি, জেলা চেয়ারম্যান এবং বিধায়করা। এছাড়াও পুর-পঞ্চায়েতের প্রতিনিধিরাও হাজির থাকবেন বলেই জানা যাচ্ছে। অভিষেক বন্দ্যোপাধ্যায়ের যে লক্ষ্য সাংগঠনিক মজবুতি, তা সকলেরই জানা। যার ফলে এবার লোকসভা ভিত্তিক বৈঠক শুরু করল তৃণমূলের শীর্ষ নেতৃত্ব।

সূত্রের খবর, দলের শীর্ষ নেতৃত্ব আজ থেকেই বৈঠক শুরু করতে চলেছেন জেলার সাংগঠনিক দায়িত্বপ্রাপ্ত নেতাদের সঙ্গে। আর কিছুদিন পড়েই রাজ্যের ৪২টি আসনে লোকসভা নির্বাচন। তার আগে উত্তরবঙ্গের দুই লোকসভা আসন দিয়ে শুরু হচ্ছে তৃণমূলের প্রস্তুতি বৈঠক।

এদিকে আর মাত্র দু’সপ্তাহ পড়েই লোকসভা ভোটের দামামা বেজে যাবে। আর এরই মধ্যে রাজ্যের একাধিক মন্ত্রীর গ্রেফতারে যথেষ্ট অস্বস্তিতে পড়েছে শাসক দল তৃণমূল কংগ্রেস। প্রায়ই বিরোধী শিবির রাজনৈতিক আক্রমণ শানাচ্ছে বাংলার শাসক দলকে। পাল্টা রাজনৈতিক অবস্থান বজায় থাকলেও, আগামী দিনের দিকে লক্ষ্য রেখে সাংগঠনিক শক্তি বৃদ্ধি করছে তৃণমূল কংগ্রেস। তাই এই বৈঠকে যেমন দায়িত্বপূর্ণ নেতাদের সাংগঠনিক শক্তি বুঝে নেওয়া হবে, আবার ব্লক স্তরে সংগঠন ভোটের প্রচারে ঢেলে সাজানোর জন্যেও আলোচনা চলবে। তাই হাতে রিপোর্ট কার্ড নিয়েই এই বৈঠকে তৃণমূলের শীর্ষ নেতৃত্ব৷

২০১৯ সালের লোকসভা নির্বাচনে উত্তরবঙ্গের লোকসভা আসনগুলিতে খারাপ ফল করেছে তৃণমূল। তবে ২০২১-এর বিধানসভা নির্বাচনে খানিকটা ঘুরে দাঁড়ালেও উত্তরবঙ্গের জেলাগুলিতে একাধিক আসন হাতছাড়া হয়েছে জোড়া ফুল শিবিরের। বিশেষ করে বলা যায়, আলিপুরদুয়ার জেলায়। এদিকে চা-বলয়েও একেবারে মুখ থুবড়ে পড়েছে রাজ্যের শাসক দল। আর এর পিছনে কারণ হিসাবে তৃণমূল শিবির দেখছে সাংগঠনিক দুর্বলতা। তাই লোকসভা নির্বাচনে একেবারে নিচু স্তর অর্থাৎ ব্লক স্তরীয় নেতাদের আরও দায়িত্বশীল করতেই এখন উদ্যোগী হয়েছে তৃণমূল কংগ্রেস।

তৃণমূল কংগ্রেসের পক্ষ থেকে আগেই বুঝিয়ে দেওয়া হয়েছে যে, স্বচ্ছ ভাবমূর্তি, জনসংযোগে দক্ষ এবং কাজ করার মানসিকতা আছে এমন ব্যক্তিত্বকেই সাংগঠনিক দায়িত্ব বুঝিয়ে দেওয়া হবে। তাই আজকের এই বৈঠক সাংগঠনিক দিক থেকেও যথেষ্ট গুরুত্বপূর্ণ। এর আগে এই সব জেলায় সভা করেছেন তৃণমূল সুপ্রিমো তথা মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এমনকি ধূপগুড়িতে গিয়ে এই দুই জেলাকে নিয়ে সভা করেছেন অভিষেক বন্দ্যোপাধ্যায়ও। এবার ফের সভা করবেন মমতা বন্দ্যোপাধ্যায় এবং অভিষেক বন্দ্যোপাধ্যায়। তার আগে আজ আসন্ন লোকসভা নির্বাচনের রণকৌশল নিয়ে বৈঠক করবেন অভিষেক বন্দ্যোপাধ্যায়।

এইরকম রাজনৈতিক প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে যুক্ত থাকুন।

Sanjana Chakraborty

Professional Content Writer

Leave a Reply

Your email address will not be published.