Abhishek Banerjee Rujira Banerjee: মিশন দিল্লি শেষ হতেই অভিষেককে তলব ইডির, ইডির নোটিশ গেল অভিষেক পত্নী রুজিরার কাছেও

Abhishek Banerjee Rujira Banerjee: আগামী ১১ই অক্টোবর রুজিরা বন্দ্যোপাধ্যায়কে তলব করলো কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা ইডি

হাইলাইটস:

  • ইডি সূত্রে খবর, রুজিরার বয়ান রেকর্ড করতে চায় তারা
  • আগামী ৯ই অক্টোবর অভিষেককে ডেকে পাঠিয়েছে ইডি
  • আগেই ৬ ও ৭ তারিখে ডাকা হয়েছিল অভিষেকের মা ও বাবা অমিতকে

Abhishek Banerjee Rujira Banerjee: মিশন দিল্লি শেষ এবার ফের নিয়োগ দুর্নীতি মামলায় তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়কে তলব করল ইডি। শুধু অভিষেকই নন। এবার কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা ডেকে পাঠিয়েছে অভিষেক পত্নী রুজিরা বন্দ্যোপাধ্যায়কেও। জানা গেছে তাঁকেও নোটিস দেওয়া হয়েছে।

আগামী ৯ই অক্টোবর অভিষেক বন্দ্যোপাধ্যায়কে তলব করেছে কেন্দ্রীয় এজেন্সি। এদিকে, অভিষেক পত্নীকে আগামী ১১ই অক্টোবর তলব করা হয়েছে। প্রসঙ্গত, ৬ ও ৭ তারিখে ডাকা হয়েছিল অভিষেকের মা লতা ও বাবা অমিত বন্দ্যোপাধ্যায়কে। সূত্রের খবর, আগামী সপ্তাহে সিজিও কমপ্লেক্সে হাজিরার জন্য রুজিরা বন্দ্যোপাধ্যায়কে সমন পাঠিয়েছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা।

ইডি সূত্রে খবর, রুজিরার বয়ান রেকর্ড করতে চায় তারা। সেই কারণেই তাঁকে তলব করা হয়েছে। এর আগে লিপস অ্যান্ড বাউন্ডস মামলায় অভিষেক বন্দ্যোপাধ্যায়ের বাবা অমিত বন্দ্যোপাধ্যায় এবং মা লতা বন্দ্যোপাধ্যায়কে তলব করেছিল কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। কিন্তু এখনও পর্যন্ত তাঁরা কেউ ইডির সামনে হাজির দেননি।

উল্লেখ্য, আগামী ১০ই অক্টোবর শীর্ষ আদালতে একটি রিপোর্ট পেশ করার কথা ইডির। সূত্রের খবর সেই রিপোর্টে লিপস অ্যান্ড বাউন্ডসের সঙ্গে যুক্তদের বিষয়ে কী কী পদক্ষেপ করা হয়েছে, তার উল্লেখ থাকবে। আগেই অভিষেকের সংস্থার শীর্ষকর্তাদের সম্পূর্ণ সম্পত্তির খতিয়ান উল্লেখ করেছিল ইডি। কিন্তু সেই খতিয়ান দেখে সন্তুষ্ট হয়নি আদালত।

ইডির জমা দেওয়া তথ্য দেখে অসন্তোষ প্রকাশ করেছিলেন বিচারপতি অমৃতা সিনহা। পরে ওই তদন্তের দায়িত্বে থাকা ইডির অ্যাসিস্ট্যান্ট ডিরেক্টর মিথিলেশ কুমার মিশ্রকে সরিয়ে দেন বিচারপতি। বিচারপতি ইডিকে নির্দেশ দিয়েছিল, ৩ তারিখের তদন্তে কোনো নড়চড় না হয়। ওই দিনই অভিষেককে তলব করেছিল ইডি। তবে দিল্লিতে কর্মসূচি থাকার কারণে হাজিরা দেননি তৃণণূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক। এবার তাঁর স্ত্রী রুজিরাকেও ডেকে পাঠাল ইডি।

রাজ্য রাজনীতির গুরুত্বপূর্ণ প্রতিদেবন পেতে ওয়ান ওয়ার্ল্ড বাংলার সাথে যুক্ত থাকুন।

Leave a Reply

Your email address will not be published.