Abhishek Banerjee: পুজো উদ্বোধনে শহরে শাহ-নাড্ডা, বজবজের একটি অনুষ্ঠান থেকে বিজেপিকে তীব্র আক্রমণ করলেন অভিষেক

Abhishek Banerjee: বকেয়া টাকা আদায়ের দাবি নিয়ে কেন্দ্রের বিরুদ্ধে যে আন্দোলন তা থেকে তিনি পিছু হঠবেন না এখনই

হাইলাইটস:

  • বজবজের একটি অনুষ্ঠান থেকে বিজেপিকে আক্রমণ অভিষেকের
  • শাহ-নাড্ডার পুজো উদ্বোধনকে ‘ডেলি প্যাসেঞ্জারি’ বলেও কটাক্ষ
  • বকেয়া টাকা আদায়ের এই আন্দোলন ভবিষ্যতেও চলবে বলেই জানান তিনি

Abhishek Banerjee: পায়ে চোট লাগার কারণে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এখন বাড়িতে থেকেই প্রশাসনিক কাজকর্ম সামলাচ্ছেন। কালীঘাটের বাড়ি থেকেই তিনি ভার্চুয়ালি পুজো উদ্বোধনও করেছেন। তবে তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায় এখন ফ্রন্ট ফুটে থেকে দলকে নেতৃত্ব দিচ্ছেন। চলতি মাসের শুরুর দিকেই একশো দিনের কাজের বকেয়া বরাদ্দ টাকা আদায়ের দাবিতে রাজধানীর বুকে বিক্ষোভ কর্মসূচি করেছিল তৃণমূল৷ আর এই কর্মসূচির নেতৃত্বে অবশ্যই ছিলেন এ অভিষেক বন্দ্যোপাধ্যায়।

তারপর আবার দিল্লি থেকে ফিরে কলকাতায় রাজভবনের সামনেও ধর্না দিতে দেখা যাক তৃণমূলের সেকেন্ড ইন কম্যান্ডকে। তবে অবশেষে রাজ্যপাল সিভি আনন্দ বোসের সঙ্গে সাক্ষাৎ করে ‘বঞ্চিতদের’ কয়েক লক্ষ চিঠি তাঁর হাতে তুলে দিয়ে ধর্না কর্মসূচি তুলে নেন। তবে কেন্দ্রীয় সরকারের কাছে বকেয়া টাকা আদায়ের দাবির নিয়ে এখনই পিছু হঠছেন না বলেই জানিয়েছেন তিনি।

বুধবার অর্থাৎ গতকাল বজবজের একটি অনুষ্ঠান থেকে সে কথা আবারও স্পষ্ট করে দিলেন অভিষেক বন্দ্যোপাধ্যায়৷ তিনি বলেন, ‘‘ছয় মাসের মধ্যে টাকা আদায় করবো। না হলে বাংলার সরকার আপনাদের টাকা দেবে। দিওয়ালির পরই রাজনৈতিক লড়াই শুরু হবে।’’ বকেয়া টাকা আদায়ের এই আন্দোলন ভবিষ্যতেও চলবে বলে জানিয়ে দিলেন তৃণমূলের নম্বর টু।

এখানেই থামেননি, এদিনের মঞ্চ থেকে তিনি বিজেপি তথা কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহকে তীব্র কটাক্ষ করেন। গত সোমবার সন্তোষ মিত্র স্কোয়ারের পুজো উদ্বোধনে কলকাতায় এসেছিলেন অমিত শাহ। সন্তোষ মিত্র স্কোয়ারের বছরের পুজোর থিম হল, অযোধ্যার রামমন্দির। ফলে অমিত শাহের কলকাতায় এসে এই দুর্গাপুজো উদ্বোধন করা নিয়েও তাঁকে কটাক্ষ করলেন অভিষেক। তিনি বলেন, ‘‘যে দুর্গাপুজো নিয়ে একসময় বিজেপি বলেছিল বাংলায় নাকি পুজো হয় না। তাঁরাই এখন বাংলায় এসে পুজো উদ্বোধন করছেন। এখন তো আবার ডেলি প্যাসেঞ্জারিও করছেন।’’

এইরকম রাজনৈতিক বিষয়ক প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে যুক্ত থাকুন। 

Leave a Reply

Your email address will not be published.