Vegetables For Skin: এই ৫টি মূল্যবান সবজি খেলেই আপনার ত্বকের সমস্যা হবে গায়েব, খাদ্যতালিকায় নিয়মিত রাখুন এই সবজিগুলি

Vegetables For Skin: ত্বক ভালো রাখতে এই সবজিগুলি খাদ্যতালিকায় রাখতে ভুলবেন না

হাইলাইটস:

  • ত্বককে ভালো রাখতে খাদ্যতালিকায় নজর রাখা জরুরি
  • ত্বককে সুস্থ রাখতে খাদ্যতালিকায় রাখুন কয়েকটি মূল্যবান সবজি
  • তবে সেই মূল্যবান সবজিগুলি কী কী জেনে নিন ঝটপট

Vegetables For Skin: ত্বককে সুস্থ এবং সতেজ রাখতে শুধু নিয়মিত ত্বকের যত্ন নিলেই হবে না, নজর দিতে হবে খাদ্যতালিকার দিকেও। কয়েকটি মূল্যবান সবজি আছে যেগুলি প্রতিদিনের খাদ্যতালিকায় রাখলে ত্বকের যাবতীয় সমস্যার সমাধান সম্ভব। তার সাথেই ত্বক হয়ে উঠবে উজ্জ্বল এবং জেল্লাদার। তবে মূল্যবান সবজিগুলি কী কী জেনে নিন ঝটপট –

গাজর:

গাজর খেলে ত্বকের সমস্যার সমাধান সম্ভব। কারণ এতে রয়েছে প্রচুর পরিমাণে বিটা-ক্যারোটিন। তার সাথে বলা যায়, এই সবজিতে উপস্থিত উপকারী নিউট্রিয়েন্টস ও অ্যান্টিঅক্সিড্যান্ট ত্বককে যাবতীয় ক্ষতির হাত থেকে রক্ষা করে ত্বককে উজ্জ্বল এবং চকচকে বানায়।

টমেটো:

টমেটোও কিন্তু ত্বকের সমস্যার সমাধানে উল্লেখযোগ্য ভূমিকা পালন করে। এই সবজিতে রয়েছে লাইসোপিন নামক অ্যান্টিঅক্সিড্যান্ট। যা সূর্যের ক্ষতিকারক রশ্মি থেকে ত্বককে রক্ষা করতে সাহায্য করে। এর ফলে ত্বকের জেল্লাও বজায় থাকে।

ব্রকোলি:

সাধারণত ব্রকোলি স্বাস্থ্যের জন্য যেমন উপকারী একটি সবজি তেমন ত্বকের সমস্যার সমাধানেও এই সবজির ভূমিকা অস্বীকার করা যায় না। এতে রয়েছে ভিটামিন A এবং E। যা ত্বকের সমস্যার সমাধানে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে ত্বককে অক্সিডেটিভ স্ট্রেসের ক্ষতিকারক প্রভাব থেকে রক্ষা করতে সাহায্য করে।

বেল পেপারস:

বেল পেপারসও ত্বকের টানটান ভাব বজায় রাখতে সাহায্য করে। কারণ এতে রয়েছে প্রচুর পরিমানে ভিটামিন C। যা আপনার ত্বকে কোলাজেন উৎপাদনেও গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে।

রাঙা আলু:

রাঙা আলু মূলত ত্বকের চিরতরুণ লাবণ্য ধরে রাখতে সাহায্য করে। কারণ এতে রয়েছে ভিটামিন A, যা ত্বকের সুস্বাস্থ্যকে চিরকাল ধরে রাখে।

এইরকম বিউটি এবং জীবনধারা সম্পর্কিত প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে যুক্ত থাকুন। 

Sanjana Chakraborty

Professional Content Writer

Leave a Reply

Your email address will not be published.