Smooth Underarms Tips: খসখসে রুক্ষ আন্ডারআর্মসের জন্য গরমে খোলামেলা পোশাক পড়তে দ্বিধাবোধ করছেন? হারিয়ে ফেলছেন আত্মবিশ্বাস? এই ৫টি টোটকা মানলে পাবেন পালকের মতো মোলায়েম আন্ডারআর্মস

Smooth Underarms Tips: মসৃণ ও পালকের মতো আন্ডারআর্মস পেতে এই ৫টি ঘরোয়া টোটকা মেনে চলুন

হাইলাইটস:

• অনেকেরই কালো ছোপ, খসখসে প্রকৃতির আন্ডারআর্মসের কারণে আত্মবিশ্বাসের অভাব হয়

• সেই কারণে গরমে খোলামেলা আরামদায়ক পোশাক পড়তে পারেন না তাঁরা

• ঘরোয়া উপায়ে পাওয়া যেতে পারে মসৃণ ও মোলায়েম আন্ডারআর্মস

Smooth Underarms Tips: অনেকেরই ইচ্ছে থাকলেও গরমে আরামদায়ক ফ্যাশনাবল পোশাক পরতে পারেন না। কালো ছোপ, খসখসে, রুক্ষ প্রকৃতির আন্ডারআর্মসের কারণে হয় আত্মবিশ্বাসের অভাব। ফলে অফশোল্ডার বা স্ট্র্যাপস ড্রেস এড়িয়ে চলেন। মসৃণ ও পালকের মতো আন্ডারআর্মস পেতে চাইলে মেনে চলুন এই পাঁচটি টোটকা। আসুন জেনে নেওয়া যাক এই নিয়মগুলি –

• নিয়মিত এক্সফোলিয়েট করুন:

পালকের মতো মোলায়েম আন্ডারআর্ম পেতে হলে নিয়মিত এক্সফোলিয়েশন মেনে চলুন। ত্বকের মৃত কোষগুলিকে অপসারণ করতে সাহায্য করে এক্সফোলিয়েটিং। ত্বকের ছিদ্রগুলিকে বন্ধ করে আন্ডারআর্মের ত্বককে সতেজ ও মসৃণ করে তোলে।

এক্ষেত্রে চিনি ও নারকেল তেল একসঙ্গে মিশিয়ে প্রাকৃতিক এক্সফোলিয়েটর তৈরি করে ব্যবহার করতে পারেন। এই মিশ্রণটি বৃত্তাকার গতিতে আন্ডারআর্মে আলতো ভাবে স্ক্রাব করে ম্যাসাজ করুন। এরপর গরম জল দিয়ে ধুয়ে ফেলুন।

• নিয়মিত ময়শ্চারাইজ করুন:

আন্ডারআর্মে এক্সফোলিয়েট করার পরে, সেখানে পুষ্টিকর ময়েশ্চারাইজার ব্যবহার করুন। এক্ষেত্রে শিয়া বাটার বা অ্যালোভেরার মতো হাইড্রেটিং ময়েশ্চারাইজার ব্যবহার করতে পারেন। প্রতিদিন ময়শ্চারাইজারের ব্যবহারে শুষ্কতা, জ্বালাভাব ও রুক্ষভাব দূর হবে। ফলে বেশি করে নরম ও কোমলভাব ফুটে ওঠে।

• সঠিকভাবে শেভ করুন:

আন্ডারআর্ম শেভিং করার সময় বেশ কিছু বিষয় মাথায় রাখা জরুরী। সঠিকভাবে শেভিং না করলে জ্বালাভাব থাকতে পারে। এমনকি র‍্যাশেস, ইনগ্রাউন হেয়ার দেখা দিতে পারে। শেভ করার সময় ধারালো ও পরিষ্কার রেজার ব্যবহার করতে হবে। ত্বককে মসৃণ করতে ময়শ্চারাইজিং শেভিং ক্রিম বা জেল ব্যবহার করতে পারেন। শেভ করে আন্ডারআর্ম ঠান্ডা জল দিয়ে ধুয়ে ফেলতে হবে।

• কেমন পোশাক পড়তে হবে:

গরমকালে অবশ্যই সুতির পোশাক পরতে পারেন। এর ফলে সহজেই শরীরে হাওয়া বাতাস চলাচল করতে পারে। টাইট বা সিন্থেটিকের পোশাক পড়লে আন্ডারআর্মে ফুসকুড়ি হতে পারে।

• ঘরোয়া কায়দায় যত্ন নিন:

মধু ও লেবুর রস মিশিয়ে একটি মিশ্রণ তৈরি করে আন্ডারআর্মে প্রয়োগ করুন। কালো ছোপ হালকা করা ও দুর্গন্ধ দূর করতে সাহায্য করতে পারে এই মিশ্রণ। এছাড়াও ত্বককে এক্সফোলিয়েট করতে বেকিং সোডা, জল দিয়ে মিশ্রণ তৈরি করে ব্যবহার করতে পারেন।

এইরকম বিউটি সম্পর্কিত প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে যুক্ত থাকুন।

Leave a Reply

Your email address will not be published.