Skin Care: ৪৫ বছর বয়সে তরুণ দেখতে চান? কফিতে এই জিনিসগুলো মিশিয়ে রাতে মুখে লাগান, আপনার মুখ উজ্জ্বল হতে শুরু করবে

Skin Care
Skin Care

Skin Care: কফির সঙ্গে এই জিনিসগুলো মিশিয়ে লাগান, মুখ উজ্জ্বল হবে, মানুষ জিজ্ঞেস করবে সৌন্দর্যের রহস্য

Skin Care: আপনিও যদি নিশ্ছিদ্র এবং উজ্জ্বল ত্বক পেতে চান, তাহলে দামি ত্বকের যত্নের পণ্যের জন্য হাজার হাজার টাকা খরচ করার পরিবর্তে, প্রাকৃতিক টিপস অনুসরণ করুন। সুন্দর দেখতে, আপনি ঘরোয়া প্রতিকার চেষ্টা করতে পারেন। প্রায়শই লোকেরা বলে যে কফি মুখের জন্য খুব ভালো বিকল্প। কফিতে পাওয়া গুণাগুণ ত্বকের জন্য উপকারী। এটিতে অ্যান্টি-অক্সিডেন্ট এবং অ্যান্টি-এজিং বৈশিষ্ট্য রয়েছে। যা রক্ত ​​সঞ্চালন উন্নত করতে কাজ করে। মুখ সুন্দর করতে কফি থেকে তৈরি ফেসপ্যাক ব্যবহার করতে পারেন। আজ আমরা কফি (কফি ফেস প্যাক) এর সাথে এমন কিছু জিনিসের কথা বলতে যাচ্ছি, যেগুলো মিশিয়ে লাগালে আপনার ত্বক উজ্জ্বল হবে এবং সেই সাথে ত্বক থেকে দাগ ও বলিরেখাও দূর হয়ে যাবে।

কফি এবং হলুদ পাউডার ফেস মাস্ক:

এক টেবিল চামচ কফিতে আধা চা চামচ হলুদ গুঁড়ো এবং দুই চা চামচ দুধ ভালো করে মিশিয়ে পেস্ট তৈরি করে মুখে লাগান। ২০ থেকে ২৫ মিনিট রেখে তারপর স্বাভাবিক জল দিয়ে ধুয়ে ফেলুন। হলুদে উপস্থিত অ্যান্টি-ইনফ্লেমেটরি এবং অ্যান্টি-ব্যাকটেরিয়াল গুণাবলী মুখের দাগ ও দাগকে শিকড় থেকে দূর করতে সাহায্য করে। মুখের কম আঁটসাঁট হওয়ার সমস্যা দূর করে আবার টানটান করে তুলতেও সাহায্য করে কফি।

We’re now on Whatsapp – Click to join

কফি এবং অ্যালোভেরা জেল ফেস মাস্ক:

অ্যালোভেরা ত্বক সংক্রান্ত সমস্যা দূর করতে বিস্ময়কর কাজ করে। কফি এবং অ্যালোভেরার মিশ্রণে তৈরি ফেসপ্যাকটি অসাধারণ প্রভাব ফেলে। দুই চামচ অ্যালোভেরা জেল দুই চামচ কফি পাউডারে মিশিয়ে পেস্ট তৈরি করুন। প্রায় ২০ মিনিট মুখে লাগিয়ে রাখুন। শুকিয়ে গেলে জল দিয়ে ধুয়ে ফেলুন। সপ্তাহে প্রায় দুবার এটি করলে আপনার মুখ দাগহীন হয়ে যাবে এবং ব্রণ ও ব্রণের সমস্যা দূর হতে পারে। এর অ্যান্টিঅক্সিডেন্ট এবং অ্যান্টিব্যাকটেরিয়াল বৈশিষ্ট্য ত্বককে অনেক ধরনের ব্যাকটেরিয়া থেকে রক্ষা করে।

কফি এবং গ্রাম ময়দার ফেস মাস্ক:

দুই চামচ কফি পাউডারে তিন চামচ বেসন, অ্যালোভেরা জেল এবং মধু মিশিয়ে পেস্ট তৈরি করুন। এবার এই পেস্টটি আপনার মুখে লাগিয়ে ১৫ মিনিট পর ধুয়ে ফেলুন। এই ফেস মাস্কের সাহায্যে আপনার মুখ সুন্দর ও প্রস্ফুটিত দেখাবে। এছাড়া এটি মুখ থেকে ত্বকের মৃত কোষ দূর করতেও সাহায্য করে।

কফি এবং নারকেল তেল ফেস মাস্ক:

নারকেল তেলের সঙ্গে কফি পাউডার মিশিয়ে মুখে লাগালে পর্যাপ্ত আর্দ্রতা পাওয়া যায়। এর সাহায্যে মুখের উত্তেজনা ও শুষ্কতা দূর করা যায়।

কফি এবং মধু:

কফির সঙ্গে মধু মিশিয়ে মুখে লাগালে মুখ উজ্জ্বল ও ময়েশ্চারাইজড হয়। এই ফেসপ্যাকটি তৈরি করতে চাইলে এক চামচ কফি পাউডার এবং এক চামচ মধু মিশিয়ে পেস্ট তৈরি করুন। প্রায় ২০ মিনিট মুখে লাগিয়ে রাখুন। শুকিয়ে গেলে সাধারণ জল দিয়ে ধুয়ে পরিষ্কার করুন। এতে মুখ ময়েশ্চারাইজড থাকে এবং বলিরেখা দূর হয়। এটি প্রয়োগে মুখ সতেজ থাকে এবং বয়সের প্রভাব মুখে দেখা যায় না। তাই মুখের সৌন্দর্যের জন্য দামি বাজারজাত পণ্যের পরিবর্তে প্রাকৃতিক পণ্য ব্যবহার করা উচিত।

দই-কফি ফেস মাস্ক:

এক চামচ কফি নিন এবং তাতে এক চামচ দই মিশিয়ে নিন। এবার এতে আধা চামচ বেসন ও এক চিমটি হলুদ দিন। এটি ভালোভাবে মেশান এবং তারপর এটি আপনার মুখের পাশাপাশি ঘাড়ে লাগান। এই ফেসপ্যাকটি প্রায় ২০ মিনিটের জন্য রেখে দিন এবং তারপরে হালকা গরম জল দিয়ে ধুয়ে ফেলুন। এটি রাতে লাগালে সবচেয়ে বেশি উপকার পাওয়া যায়।

কফি এবং দুধের ফেস মাস্ক:

কফি এবং দুধের ফেস মাস্কের অনেক উপকারিতা রয়েছে। এই মাস্ক তৈরি করতে, এক চামচ গ্রাউন্ড কফিতে এক বা দুই চামচ দুধ মিশিয়ে নিন। দুটোই মিশিয়ে পেস্ট তৈরি করুন এবং মুখে লাগান। মুখে ১০-১৫ মিনিট রেখে হালকা গরম জল দিয়ে ধুয়ে ফেলুন।

কফি এবং লেবু ফেস মাস্ক:

একটি পাত্রে এক চা চামচ লেবুর রসের সাথে এক চা চামচ কফি পাউডার মিশিয়ে নিন। একটি পেস্ট তৈরি করতে এটি ভালোভাবে মিশ্রিত করুন এবং আপনার মুখ এবং ঘাড়ে সমানভাবে এবং আলতোভাবে প্রয়োগ করুন। এটি ১৫ মিনিটের জন্য শুকাতে দিন এবং তারপরে ঠান্ডা জল দিয়ে ধুয়ে ফেলুন। কফির সাথে লেবু ট্যান দূর করতে এবং ত্বককে হালকা করতে সাহায্য করে।

এইরকম জীবনধারা সম্পর্কিত প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে থাকুন।

Leave a Reply

Your email address will not be published.