Relationship Tips: সন্তান জন্মের পর সম্পর্কে পুনরায় রোম্যান্স ফিরিয়ে আনতে এই সহজ ৪টি টিপস ফলো করুন

Relationship Tips: সন্তান জন্মের পর সম্পর্কে আসে আমূল পরিবর্তন

হাইলাইটস:

  • সন্তান জন্মের পর সম্পর্কে রোম্যান্সের অভাব দেখা দেয়
  • একটি সম্পর্ককে টিকিয়ে রাখার জন্য রোম্যান্স অত্যন্ত জরুরি
  • জেনে নিন সন্তান জন্মের পরে সম্পর্কে রোম্যান্স আনার সহজ টিপস

Relationship Tips: দাম্পত্য জীবনে বিরাট পরিবর্তন আসে সন্তান জন্মানোর পর। বিশেষ করে বলা যায়, সন্তানের দায়িত্ব সামলাতে সামলাতে দম্পতিরা নিজেদের সম্পর্কের দিকে নজর দিতেই ভুলে যান। যার ফলে সম্পর্কের মাঝে তৈরি হতে থাকে বিরাট শূন্যতা। শারীরিক ঘনিষ্ঠতার অভাব দেখা দিলে সম্পর্কের দিকে অবশ্যই নজর দেওয়া উচিত। নাহলে অচিরেই সম্পর্কের শক্ত কাঠামোতেও ঘুন ধরতে শুরু করবে অনায়াসে। এখানে আমরা সন্তান হওয়ার পরেও নিজেদের মধ্যে রোম্যান্স বজায় রাখার ৪টি টিপস সম্পর্কে আলোচনা করেছিল। দেখে নিন এক ঝলকে –

১. ভালোবাসার মানুষটিকে একটু সময় দিন:

হ্যাঁ একথা ঠিক যে, সংসারে নতুন সদস্য আসার পর দিনের ২৪ ঘন্টাই তাঁর কথা ভাবতে ভাবতে কেটে যায়। তবে তার মধ্যেও যদি ১ ঘন্টার মতো কেবল ভালোবাসার মানুষটির সঙ্গে সময় কাটান, তবে দেখবেন অনেকটাই রিল্যাক্স মনে হবে। এইভাবে অনেক ভেঙে যাওয়া সম্পর্কও জোড়া লাগে।

২. ভালোবাসার মরশুমে গা ভাসান:

সন্তান হওয়ার পর যদি আপনাদের মধ্যে রোম্যান্স কমে যায়, তবে এই টিপসটি কাজে লাগান – অফিস থেকে ফেরার পথে ভালোবাসার মানুষটির লাল গোলাপ নিয়ে গিয়ে প্রেম নিবেদন করুন। পারলে দু-পাঁচটা ভালবাসার লাইনও বলুন। দেখবেন আপনার স্ত্রীও খুশিতে পাগল হয়ে যাবে।

​৩. সঙ্গীকে বুঝিয়ে বলুন:

শারীরিক ঘনিষ্ঠতার অভাবে আপনাদের সম্পর্কে যে ঘুন ধরেছে সেটি স্ত্রীকে ভালো করে বুঝিয়ে বলুন। সংসার এবং সন্তান সামলাতে সামলাতে তিনিও ক্লান্ত হয়ে পড়েছেন, তাই আপনাকেই বুঝিয়ে বলতে হবে। বিশেষ করে এটা বলুন যে, আপনারা ঠিক কি কারণে একে অপরের থেকে দূরে চলে যাচ্ছেন। বিষয়টি তার মাথায় একবার ঢুকলেই দেখবেন আবারও আপনাদের মধ্যে শারীরিক ঘনিষ্ঠতা স্বাভাবিক পর্যায়ে চলে গেছে।

৪. ধৈর্য রাখতে হবে:

নতুন সদস্যের আগমনে যেমন প্রত্যেকে খুশি হন, তেমনই সন্তান জন্ম দেওয়ার পর মহিলাদের শরীরেও একাধিক জটিলতা দেখা দিতে শুরু করে। এর ফলে তারা এতটাই ক্লান্ত থাকে যে, শারীরিক ঘনিষ্ঠতায় আগ্রহী থাকেন না। তাই আপনাকে ধৈর্য রাখতে হবে। দেখবেন তিনি সুস্থ মনে করলেই নিজে থেকে আপনার কাছে সব ধরা দেবে।

এইরকম সম্পর্ক বিষয়ক প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলা সাথে যুক্ত থাকুন। 

Sanjana Chakraborty

Professional Content Writer

Leave a Reply

Your email address will not be published.