Relationship Tips: আপনি একজন বিবাহিত পুরুষ হওয়া সত্ত্বেও সুন্দরী কোনও নারী দেখলেই চোখ চলে যায় সেদিকে? এইরকম বিপদ থেকে মুক্তি পেতে এই ৫টি কৌশল কাজে লাগান

Relationship Tips: অনেকেই আছেন যাদের বিয়ের পরেও ব্যাচেলার জীবন কাটাতে চান

হাইলাইটস:

• বিয়ে মানেই হল অনেক বেশি দায়িত্ব

• বিয়ের পর অন্য কোনও মহিলার দিকে তাকানো পাপ

• আপনারও যদি এই সমস্যা থাকে আমাদের দেওয়া টিপসগুলি ফলো করুন

Relationship Tips: বিয়ে হল সাত জন্মের বন্ধন। সুতরাং আপনি যখন একবার গাঁটছড়ায় আবদ্ধ হয়েই গেছেন তখন আর অন্যদিকে তাকিয়ে কী লাভ। অনেক বিবাহিত পুরুষই আছেন যারা বিয়ের পরেও সুন্দরী মহিলা দেখলেই হা করে তাকিয়ে থাকেন। এটি অত্যন্ত খারাপ অভ্যাস। বাড়িতে স্ত্রী থাকা সত্ত্বেও অন্য মহিলার দিকে তাকানো কিন্তু পাপ কাজ। অনেকের ক্ষেত্রে তাকানোর দরকার পড়ে না, অটোমেটিক সুন্দরী মহিলাটির দিকে চোখ চলে যায়। আপনারও কী এইরকম খারাপ অভ্যাস আছে নাকি? যদি থাকে একবার ভেবে দেখুন তো আপনার স্ত্রী জানতে পারলে তার মনের কী অবস্থা হবে। সুতরাং এইরকম সমস্যা থেকে মুক্তি পেতে আমাদের দেওয়া এই ৫টি টিপস ফলো করুন, মুশকিল আসান হয়ে যাবে। দেখে নিন টিপসগুলি –

১. আপনাকে মনে রাখতে হবে আপনি বিবাহিত:

বিয়ের পর অন্য নারীর দিকে চোখ গেলেই আপনার সংসার জীবনে আসতে পারে সুনামি। আপনাকে যে মাথায় রাখতে হবে আপনি বিবাহিত, বাড়িতে স্ত্রী রয়েছে। সাত পাকে বাঁধা পড়েছেন যখন সম্পর্কটিও সাত জন্মের বন্ধন, এই ভেবেই আপনাকে এগোতে হবে। তাই দাম্পত্য জীবনে আপনাকে যে নিষ্ঠাবান থাকতেই হবে। বাড়িতে স্ত্রী থাকতে অন্য নারীর দিকে তাকানো খুবই খারাপ অভ্যাস। স্ত্রী যদি জানতে পারে, তবে সে কতটা কষ্ট পাবে এই ভাবেই আপনার মাথা থেকে এইরকম চিন্তাভাবনাকে ধূলিসাৎ করে দিতে হবে। একবার যদি এটি করতে পারেন, আপনার দাম্পত্য জীবনও সুখের হবে।

২. স্ত্রীকে ভালোবাসুন:

মনোবিজ্ঞানের মতে, কোনও একটি জায়গা থেকে যদি মন সরাতে চান তবে আপনাকে বেছে নিতে হবে অন্য জায়গা। তাই বিয়ের পর অন্য নারীর দিক থেকে চোখ সরাতে গেলে আপনাকে যা করতে হবে, তা হল মন দিয়ে স্ত্রীকে ভালোবাসুন। অবশ্যই আপনি তাকে ভালোবাসেন, তবে ভালোবাসার পরিমান যে বাড়াতে হবে মশাই। স্ত্রীকে এমনভাবে ভালোবাসতে হবে যেন আপনার মনে হয়, তার থেকে সুন্দরী মহিলা পৃথিবীতে আর একজনও নেই। “ভালোবাসার মানুষই তো পৃথিবীর সব থেকে সুন্দর’- এই কথাটি একবার আপনার মনের মধ্যে গেঁথে গেলেই আর কোনও সমস্যা দেখা দেবে না।

৩. সমাজ কী বলবে?

আমরা একটি সমাজে বাস করি। সুতরাং সমাজে থাকতে গেলে কিছু আদবকায়দা জেনে রাখা দরকার সকলের। আপনি যদি বিয়ের পরেও অন্য কোনও মহিলার দিকে একদৃষ্টে তাকিয়ে থাকেন তবে সেটি পাঁচ কান হতে বেশি সময় লাগবে না। কেউ না কেউ দেখতে পাবেন এবং আপনার পিছনেই আপনাকে নিয়ে খিল্লি ওড়াবেন। এতে বুঝতেই পারছেন আপনার এবং আপনার পরিবারের ঠিক কতটা আপনার সম্মানহানী হতে পারে। তাই এইরকম কোনও ভুল কাজ করতে যাবেন না।

​৪. কর্মে মনোনিবেশ করুন:

একমাত্র কাজই আমাদের সবকিছু ভুলিয়ে দিতে পারে। কারণ কাজই জীবনের মোক্ষ। তাই এইরকম খারাপ অভ্যাস থেকে নিজেকে বের করে আনতে কর্মে মনোনিবেশ করুন। আপনি যদি দিনের বেশিরভাগ সময় কাজ নিয়ে থাকেন তবে এইরকম বদঅভ্যাস আপনার ধারের কাছেও আসতে পারবে না। তবে এই কৌশলটি প্রয়োগ করে আপনার লাভই হবে। কারণ কর্মে মনোনিবেশ করার জন্য আপনার অফিসে প্রোমোশনও হতে পারে। আরেকটিও লাভ হতে পারে তা হল, অতিরিক্ত কাজের চাপে আপনি অন্য নারীর দিকে তাকানোর সময়ও পাবেন না।

৫. এবার অন্তত ব্যাচেলার জীবন ত্যাগ করুন:

অনেকেই আছেন যারা বিয়ের পরেও ব্যাচেলার জীবন কাটাতে বেশি ভালোবাসেন। যার ফলে তারা ভুলেই যায় তারা বিবাহিত এবং বাড়িতে স্ত্রী রয়েছে। এই ব্যাচেলার জীবন কাটাতে গিয়েই তারা ফেঁসে যান অন্য নারীর মোহে। এর ফলেই শুরু হয় দাম্পত্য কলহ। তাই বিবাহিত জীবনকে ব্যাচেলার জীবনের সাথে গুলিয়ে ফেলা একেবারেই উচিত না। বিবাহিত জীবনে একজন আদর্শ এবং নিষ্ঠাবান স্বামী হিসাবেই আপনাকে থাকতে হবে। এই সহজ সত্য মেনে নিতে পারলেই দেখবেন অনায়াসে স্ত্রীর সাথে হেসে খেলে জীবন কাটিয়ে দিচ্ছেন।

এইরকম সম্পর্ক বিষয়ক প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে যুক্ত থাকুন।

Sanjana Chakraborty

Professional Content Writer

Leave a Reply

Your email address will not be published.