Instagram Verified Badge: কী উপায়ে ইনস্টাগ্রাম যাচাইকৃত ব্যাজ প্রভাবশালীদের প্রভাবিত করে তা দেখুন

Instagram Verified Badge: এই নীল ব্যাজগুলি প্রভাবশালীদের একটি দুর্দান্ত উপায়ে প্রভাবিত করে, বিস্তারিত জানুন

হাইলাইটস:

  • প্রকৃত খরচ ফ্যাক্টর
  • এই নীল টিকটির বেশ কয়েকটি কারণ রয়েছে
  • ইনস্টাগ্রাম ভেরিফাইড ব্যাজ সম্পর্কে

Instagram Verified Badge: নির্মাতা বা সেলিব্রিটি, পেশাদার বা ব্যবসায়িক ব্র্যান্ড, সকলেই তাদের ইনস্টাগ্রাম অ্যাকাউন্টে তাদের নামের পাশে নীল ইনস্টাগ্রাম যাচাইকৃত ব্যাজ চান। তাদের নামের সামনে সাদা নীল টিক শুধুমাত্র যাচাইকরণের প্রমাণই নয় বরং সামাজিক মিডিয়া প্ল্যাটফর্মগুলিতে অ্যাকাউন্টটির প্রচুর সংখ্যক ফলোয়ার রয়েছে তাও ইঙ্গিত দেয়। সমস্ত সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মের নিজস্ব একটি যাচাইকরণ সূচক রয়েছে তা টুইটার বা ফেসবুক হোক এবং এখন পর্যন্ত ইনস্টাগ্রামের এই অ্যাকাউন্ট যাচাইকরণ পদ্ধতিটি কেবলমাত্র সেলিব্রিটিরা সচেতন ছিল। আগস্ট ২০১৮ সালে, ইনস্টাগ্রাম এটিকে সাধারণ জনগণের জন্য উপলব্ধ করেছে যারা এখন তাদের অ্যাকাউন্টের এই ধরনের যাচাইকরণের জন্য আবেদন করতে পারে, যদিও প্রথমে কয়েকটি নির্দিষ্ট মানদণ্ড পূরণ করা হয়েছিল।

বিপণনকারীদের জন্য, তারা একটি ইনস্টাগ্রাম বা অন্য কোনো সামাজিক মিডিয়া অ্যাকাউন্ট অনুসন্ধান করার সময় প্রথমে এই নীল টিকটি সন্ধান করে। এর বেশ কয়েকটি কারণ রয়েছে যেমন:

  • এই চিহ্নটি তাদের একটি অতিরিক্ত আশ্বাস দেয় যখন তারা তাদের ব্যবসা বা ব্র্যান্ডের প্রচার করতে এবং তাদের পণ্যকে অনুমোদন করার জন্য প্রভাবশালীদের সন্ধান করে।
  • যাচাইকৃত ব্যাজ অ্যাকাউন্টের মৌলিকতা বর্ণনা করে এবং যতদূর প্রভাবশালীরা উদ্বিগ্ন তাদের সেলিব্রিটি হওয়ার জন্য একচেটিয়া ক্লাব চার্জ রয়েছে।
  • তাদের সাধারণত সদস্যদের সেই অ্যাকাউন্টগুলিতে অ্যাক্সেস থাকে যেগুলি ইনস্টাগ্রাম শুধুমাত্র একটি নির্দিষ্ট ব্যবসার জন্য গুরুত্বপূর্ণ হিসাবে বৈশিষ্ট্যযুক্ত করে।

অতএব, এই নীল ব্যাজগুলি প্রভাবশালীদের একটি দুর্দান্ত উপায়ে প্রভাবিত করে। এটি কীভাবে হয় তা বোঝার জন্য, আপনি প্রথমে জানেন যে এই নীল যাচাইকরণ ব্যাজটির প্রকৃত অর্থ কী, কীভাবে ইনস্টাগ্রাম-এ যাচাইকৃত চেক পেতে হয় এবং তারপর একজন বিপণনকারী এবং একজন প্রভাবশালীর মধ্যে সম্পর্কের উপর এটির প্রভাব খুঁজে বের করার চেষ্টা করুন।

ইনস্টাগ্রাম ভেরিফাইড ব্যাজ সম্পর্কে

ইনস্টাগ্রামের একটি পোস্ট অনুসারে, হোল্ডারের অ্যাকাউন্টের নামের পাশে প্রদর্শিত এই নীল চেকবক্সটি প্রোফাইলে এবং অনুসন্ধানেও পাওয়া যায়। এই ইনস্টাগ্রাম যাচাইকৃত ব্যাজটি নির্দেশ করে যে ইনস্টাগ্রাম যাচাই করেছে এবং নিশ্চিত করেছে যে অ্যাকাউন্টটি খাঁটি এবং এটি একটি সেলিব্রিটি, পাবলিক ফিগার বা একটি বিশ্বব্যাপী ব্র্যান্ডের অন্তর্গত যা এটি প্রতিনিধিত্ব করে।

  • যে কোনও প্রভাবকের জন্য, এই ছোট নীল চেক মার্কটির অনেক তাৎপর্য রয়েছে। এটি দেখায় যে প্রভাবকদের একটি অনুসরণকারী তালিকা কতটা ভালো। যাইহোক, ইনস্টাগ্রাম অনুসরণকারীদের ন্যূনতম প্রয়োজনীয়তা সম্পর্কে কিছু নির্দিষ্ট করে না যে একটি অ্যাকাউন্টকে নীল যাচাইকৃত ব্যাজ পেতে হবে।
  • তাছাড়া, ইনস্টাগ্রাম কাউকে এবং প্রত্যেককে এই ব্যাজ প্রদান করে না যাতে এই চিহ্নের মান হ্রাস না হয়। প্রকৃতপক্ষে, অন্যান্য সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মগুলির তুলনায় একটি ইনস্টাগ্রাম অ্যাকাউন্টের জন্য যাচাইকরণ ব্যাজ প্রাপ্ত করা অনেক বেশি কঠিন।

এর কারণ হল ইনস্টাগ্রাম একটি খুব শক্তিশালী অবস্থান বজায় রাখে এবং একটি যাচাইকরণ ব্যাজ প্রদান করা সমস্ত সাইটের মধ্যে সবচেয়ে কঠিন৷ তারা তাদের খ্যাতি সম্পর্কে আরও সচেতন।

মৌলিক প্রয়োজনীয়তাগুলি ছাড়াও, যাচাইয়ের জন্য এই ব্যাজটি পেতে ইনস্টাগ্রাম-এর অ্যাকাউন্ট ধারকদের ভালো সংখ্যক ফলোয়ার এবং সর্বাধিক ব্যস্ততা স্তরের প্রয়োজন। আপনি যখন ইনস্টাগ্রামের চাহিদা পূরণ করেন তখনই তারা আপনার অ্যাকাউন্ট যাচাই করবে এবং অনুভব করবে যে এটি আপনার অ্যাকাউন্টের জন্য প্রয়োজন যাতে এটি অন্যদের থেকে আলাদা করা যায়। তারপর তাদের কাছ থেকে আপনার কাছে ইনস্টাগ্রাম ভেরিফাইড ব্যাজ থাকবে।

প্রকৃত খরচ ফ্যাক্টর

এখন, আপনি যদি ইনস্টাগ্রাম যাচাইকৃত ব্যাজ ধারণকারী প্রভাবশালীদের ব্যবহার করতে চান তবে আপনি স্পনসর করা পোস্টের জন্য তারা কতটা চার্জ নেবেন তা নিয়ে আপনি ভাবতে পারেন।

সাধারণভাবে, সমস্ত ব্র্যান্ড একটি প্রভাবকের সাথে যোগাযোগ করার জন্য একটি অ্যাকাউন্টের দ্বারা তৈরি হওয়া ব্যস্ততার গড় পরিমাণ বা ‘লাইক’ বিবেচনা করে। এটি প্রাথমিক ফ্যাক্টর যা প্রভাবশালী বা সেলিব্রিটিদের অর্থ প্রদানের ফ্যাক্টর নির্ধারণ করে।

  • এর অর্থ হল অনুগামীর সংখ্যা বেশি হলে বা ব্যস্ততার ফ্রিকোয়েন্সি যথেষ্ট বেশি হলে আপনাকে বেশি পরিমাণ অর্থ প্রদান করতে হবে।
  • অন্যদিকে, আপনি যদি মাইক্রো-প্রভাবকদের সাথে যাওয়ার কথা বিবেচনা করেন তবে আপনাকে অবশ্যই কম অর্থ প্রদান করতে হবে এবং এমনকি একটি কম ফ্যান ফলোয়িং এবং পৌছাতে হবে।

প্রভাবশালীদের অর্থ প্রদান সম্পর্কে সাম্প্রতিক একটি জরিপ অনুসারে, এটি পাওয়া গেছে যে:

  • প্রায় হাজার হাজার প্রভাবশালী সহযোগিতা বিশ্লেষণ করা হলে একটি ইনস্টাগ্রাম পোস্টের বাগদানের জন্য গড়ে প্রায় $০.১০ খরচ হয়। এর মানে হল যে যদি একজন প্রভাবশালীর তাদের সামগ্রীতে গড়ে ৫০০০ লাইক থাকে, তাহলে আপনাকে প্রতিটি পোস্টের জন্য তাদের কমপক্ষে $৫০০ দিতে হবে।
  • এটিও পাওয়া গেছে যে এই ধরনের সেলিব্রিটি এবং প্রভাবশালী ব্যক্তিদের যাদের একটি অ্যাকাউন্ট আছে যা ইনস্টাগ্রাম যাচাই করা হয়েছে তারা প্রায়শই একজন গড় স্রষ্টা বা প্রভাবকের তুলনায় অনেক বেশি চার্জ করে এবং এটি ইনস্টাগ্রাম অনুযায়ী আপনার থেকে যা চার্জ করা উচিত তার থেকেও বেশি হতে পারে।

সেলেনা গোমেজের অ্যাকাউন্টটি বিবেচনা করুন, ইনস্টাগ্রামে সর্বাধিক অনুসরণ করা অ্যাকাউন্ট, সেই বিষয়ে। তার অ্যাকাউন্টে প্রতিটি পোস্টের জন্য গড়ে প্রায় ৪ মিলিয়ন ব্যস্ততা রয়েছে। এর মানে, শিল্পের সেট মান অনুযায়ী, তার স্পনসর করা পোস্টের খরচ $৪০০,০০০ অনুমান করা যেতে পারে। এটা বেশ অনেক টাকা।

যাইহোক, এটি শুধুমাত্র আনুমানিক হিসাব। সত্য আরও উদ্বেগজনক। বলা হয়ে থাকে যে মিডিয়াকিক্স দেখেছে যে গায়ক স্পষ্টতই একটি পোস্টের জন্য $৫৫০,০০০ এর বেশি চার্জ করেন!

সারসংক্ষেপ

অতএব, আপনার কখনই ইনস্টাগ্রাম যাচাইকৃত ব্যাজ ধারকদের গুরুত্বকে অবমূল্যায়ন করা উচিত নয়। আপনি যদি আপনার ব্যবসার ব্র্যান্ডিং এবং প্রচারের জন্য এগুলি ব্যবহার করতে চান তবে নিশ্চিত করুন যে আপনি বেশিরভাগ বিপণনকারীর মতো তাদের দামের উপর খুব বেশি আলোচনা করে তাদের বিরক্ত করবেন না।

আপনাকে প্রথমে এটি বুঝতে হবে যে ইনস্টাগ্রাম অনুসারে একটি নির্দিষ্ট অ্যাকাউন্টের অনুসরণকারীদের জন্য কোনও ন্যূনতম গণনা নেই যা সেই অ্যাকাউন্টটিকে ইনস্টাগ্রাম ভেরিফাইড ব্যাজ পেতে সাহায্য করবে।

আপনি যদি পরিচালনা করতে পারেন তাহলে আপনার ব্র্যান্ডের সাথে সহযোগিতা করতে রাজি হতে, আপনি আপনার ব্র্যান্ডের জন্য লাইক এবং ফলোয়ারের সংখ্যাও একটি খাড়া বৃদ্ধি আশা করতে পারেন।

এর ফলে, আরও জৈব ট্র্যাফিক, রূপান্তরের উচ্চ হার এবং শেষ পর্যন্ত আপনার ব্যবসায় আরও বেশি আয় হবে।

এইরকম আরও গুরুত্বপূর্ণ প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে যুক্ত থাকুন।

Leave a Reply

Your email address will not be published.