India’s Best Honeymoon Destination: উত্তর ভারতের কাশ্মীর থেকে দক্ষিণের কেরল, ভারতের সবচেয়ে জনপ্রিয় ৫টি হানিমুন ডেস্টিনেশন সম্পর্কে বিস্তারিত জেনে নিন

India’s Best Honeymoon Destination: নববিবাহিত দম্পতিদের জন্য কিছু আদর্শ হানিমুন ডেস্টিনেশন

হাইলাইটস:

• নববিবাহিত দম্পতিদের হানিমুন নিয়ে আর চিন্তা করার দরকার নেই

• ভারতের জনপ্রিয় হানিমুন ডেস্টিনেশনগুলি দেখে নিন

• তালিকায় আন্দামান থেকে কাশ্মীর সবই রয়েছে

India’s Best Honeymoon Destination: বর্তমানে যুগে দাঁড়িয়ে দেখা যায় যে, নব বিবাহিত দম্পতিরা তাদের হানিমুন ডেস্টিনেশন হিসাবে বালি, মালদ্বীপকেই বেছে নেয়। কারণ আমরা ভীষণই ট্রেন্ডিং জিনিস কিনতে বা করতে পছন্দ করি। জনপ্রিয় হানিমুন ডেস্টিনেশন হিসেবে মালদ্বীপ এখন ট্রেন্ডিং-এ রয়েছে। তাছাড়া বহু সেলিব্রিটিকেও আমরা দেখছি তাঁরা কাজ থেকে কিছুটা বিরতি পেলেই মলদ্বীপ পাড়ি দিচ্ছেন। কিন্তু আমাদের ভারতবর্ষ যে, সকল দেশের সেরা। ভারতের মধ্যেও এমন বহু জায়গা আছে যেগুলি হানিমুন ডেস্টিনেশন হিসেবে আপনার পছন্দের তালিকায় রাখা উচিত। তাহলে আর দেরি কিসের, দেখে নিন সেই জনপ্রিয় হানিমুন ডেস্টিনেশনগুলি (India’s Best Honeymoon Destination) –

আন্দামান ও নিকোবর দীপপুঞ্জ:

আন্দামান যেন আমাদের সকলেরই ড্রিম ডেস্টিনেশন। যদি আপনি পাহাড়ের থেকে সমুদ্রকে বেশি পছন্দ করেন তবে আপনার মধুচন্দ্রিমার জন্য আদর্শ গন্তব্যস্থল হতে পারে আন্দামান। এটি ভারতের অন্যতম বিলাসবহুল হানিমুন ডেস্টিনেশনগুলির মধ্যে একটি। আন্দামানের সমুদ্র সৈকত আপনাকে মালদ্বীপে থাকার মতো অনুভূতি দেবে। কারণ নামী-দামী রিসোর্ট থেকে ওয়াটার ভিলা সবই পেয়ে যাবেন এখানে। আবার স্কুবা ডাইভিং থেকে প্যারা স্লাইডিং সবরকম রোমাঞ্চকর অভিজ্ঞতার সাক্ষী থাকতে পারবেন আপনি। আন্দামান-নিকোবরের রয়েছে রোম্যান্সের ছোঁয়া এবং প্রশান্তির বিস্তার। ফলে এটি মধুচন্দ্রিমার জন্য একদম উপযুক্ত গন্তব্যস্থল। আন্দামানের সমুদ্র সৈকত আপনাকে মালদ্বীপে থাকার মতো অনুভূতি দেবে।

গোয়া:

জনপ্রিয় মধুচন্দ্রিমার স্থানগুলি মধ্যে একটি অন্যতম স্থান হল গোয়া। বেশিরভাগ ব্যাচেলারস মানুষজনই গোয়া ভ্রমণে আসেন। তবে নববিবাহিত দম্পতিরাও তাদের হানিমুন ডেস্টিনেশন হিসেবে গোয়াকে বেছে নিতে পারেন। তাছাড়া গোয়া এমনই এক রাজ্য, যেখানে একবার gele আজীবন মনে মনিকোঠায় থেকে যাবে। এখানকার মনোরম সমুদ্র সৈকত, সমুদ্রের পটভূমিতে ঝলমলে রোদ, পর্তুগিজ আর্কিটেকচার, নাইটলাইফ এবং আধুনিক জীবনযাত্রা গোয়াকে পর্যটকদের শহরে পরিণত করেছে। এখানে সারা বছরই প্রচুর দেশী এবং বিদেশী পর্যটকেরা এসে ভিড় জমায়। এখানের বাটারফ্লাই বিচ থেকে দুধ সাগর জলপ্রপাত সবকিছুই পর্যটকদের আকর্ষণ করে।

সিকিম:

আপনি যদি বরফ এবং কাঞ্চনজঙ্ঘা একসাথে দেখতে চান তবে জীবনে একবার হলেও আপনাকে আসতে হবে সিকিম। আর এই সিকিমেরই রাজধানী হল গ্যাংটক। মূলত সিকিমের চারটি দিক। দিকগুলি যথাক্রমে পূর্ব-পশ্চিম-উত্তর-দক্ষিণ। সুতরাং আপনার বাড়ি যদি কলকাতার আশেপাশে কোথাও হয় তবে আপনার জন্য সেরা হানিমুন ডেস্টিনেশন হতে পারে সিকিম। কারণ এখানকার রিসোর্ট ও হোটেলের জানালা দিয়ে পাহাড়ের মনোরম সৌন্দর্য দেখা যায়। এখানে আপনি যেমন দেখতে পাবেন ছাঙ্গু লেক আবার দেখতে পাবেন নামচিও। সিকিম যদি আসতে হয় তবে উত্তর সিকিম ঘুরে আসতেই হবে আপনাকে। এখানে দেখতে পাবেন গুরুদংমার লেক, নাথুলা পাস, ইন্দো-চায়না বর্ডার। তাহলে আর দেরি কিসের নববিবাহিত দম্পতিরা ব্যাগ প্যাক করে বেরিয়ে পড়ুন সিকিমের উদ্দেশ্যে।

আলেপ্পি (কেরল):

কেরলের আলেপ্পিকে বলা হয় প্রাচ্যের ভেনিস। কারণ বিশ্বের অন্যতম সুন্দর শহর ইতালির ভেনিসের মতোই সুন্দর হল কেরলের আলেপ্পি। এখানকার প্রাকৃতিক সৌন্দর্যও অপূর্ব। ফলে আলেপ্পি হতে পারে আপনার জন্য উপযুক্ত হানিমুন ডেস্টিনেশন। এই শহরটি সেই ব্রিটিশ আমল থেকেই অত্যাধুনিক অথচ সাবেকি সাজে সজ্জিত রয়েছে। আজও তার অপরূপ সৌন্দর্য একটুও ক্ষীণ হয়নি। আলেপ্পি নৌকা প্রতিযোগিতার জন্য খুবই বিখ্যাত। কারণ এই শহরের চারদিকে সমুদ্র আর হ্রদের ছড়াছড়ি।

এখানে মধুচন্দ্রিমায় আসা দম্পতিরা কখনই জলের উপর হাউজ বোটে থাকার অভিজ্ঞতা উপভোগ করতে ভোলেন না। চারিদিকে সারি সারি নারকেল গাছ এবং সমুদ্রতট সাথে মিলেমিশে আলেপ্পিকে একটি সেরা হানিমুন ডেস্টিনেশনে পরিণত করেছে।

জম্মু ও কাশ্মীর:

কাশ্মীর হল ভারতের ভুস্বর্গ এবং আমাদের সকলের স্বপ্নের জায়গা। এক কথায় বলা যায়, যিনি কাশ্মীর গেছেন তার আর সুইজারল্যান্ড যাওয়ার দরকার পড়বে না। নববিবাহিত দম্পতিরা তাদের মধুচন্দ্রিমার জন্য জম্মু ও কাশ্মীরকে বেছে নিতে পারেন। কাশ্মীরের রাজধানী শ্রীনগর শহর থেকে মাত্র ৮৭ কিলোমিটার উত্তর-পূর্বে এক মোহময়ী উপত্যকার রয়েছে, যার নাম সোনমার্গ। এর আক্ষরিক অর্থ হল সোনায় মোড়া তৃণভূমি। এবং কাশ্মীরের আরও একটি উপযুক্ত জায়গা হল গুলমার্গ। এর অর্থ হল ফুল প্রেমিক। আবার ডাল লেকের উপর নৌকা বিহার, আর তার সাথে আপনি যদি জীবনে প্রথমবার তুষারপাতের সাক্ষী হতে চান তবে আপনাকে আসতেই হবে কাশ্মীর। সুতরাং বলা যায় যে, জম্মু ও কাশ্মীর হল হানিমুন ডেস্টিনেশন হিসেবে সেরার সেরা গন্তব্যস্থল।

এইরকম ভ্রমণ সংক্রান্ত প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে যুক্ত থাকুন।

Sanjana Chakraborty

Professional Content Writer

Leave a Reply

Your email address will not be published.