Improve Self-Confidence: আত্মবিশ্বাস উন্নত করার ৯টি সেরা উপায় জেনে নিন

Improve Self-Confidence: কীভাবে আপনার আত্মবিশ্বাস বাড়ানো যায়? এখনই তা করার জন্য এখানে সহজ ৯ টি কৌশল রয়েছে

হাইলাইটস:

  • আত্মবিশ্বাস হল সেরা অনুষঙ্গ যা আপনি প্রতিদিন কাজ করার জন্য পরতে পারেন।
  • এখানে প্রকাশ্যে কথা বলার চেয়ে আপনার আত্ম-নিশ্চয়তা উন্নত করার এবং ব্যাপকভাবে সামাজিক বৈধতা পাওয়ার কোনো উপায় নেই।
  • মনোবিজ্ঞানের পরামর্শদাতারা সুপারিশ করেন যে বক্তৃতা নিয়ে উদ্বেগ হল সবচেয়ে সাধারণ উদ্বেগ যা অনেক লোককে জর্জরিত করে।

Improve Self-Confidence: আত্মবিশ্বাস হল সেরা অনুষঙ্গ যা আপনি প্রতিদিন কাজ করার জন্য পরতে পারেন। এখানে প্রকাশ্যে কথা বলার চেয়ে আপনার আত্ম-নিশ্চয়তা উন্নত করার এবং ব্যাপকভাবে সামাজিক বৈধতা পাওয়ার কোনো উপায় নেই। আপনি যেখানেই থাকুন না কেন, এটি একটি বিবাহ হোক বা না হোক যেটি আপনার কর্মক্ষেত্রে আপনার কেবল কথা বলা উচিত বা একটি বিশেষজ্ঞ অনুষ্ঠানে, একগুচ্ছ ব্যক্তির সাথে চ্যাট করার জন্য আত্মবিশ্বাস, স্বচ্ছতা এবং চিন্তার সংগঠন এবং সেইজন্য বজায় রাখা এবং ভাগ করে নেওয়ার ক্ষমতা প্রয়োজন। মূল্যবান তথ্য।

কিন্তু আগের শব্দ ও বাক্য দেখে চমকে যাবেন না! বক্তৃতা পরামর্শদাতাদের মধ্যে সীমাবদ্ধ নয়। প্রত্যেকেই জোরদার যোগাযোগের জন্য প্রয়োজনীয় দক্ষতা বিকাশ করবে এবং এইভাবে, একজনের আত্মবিশ্বাসকে উন্নত করবে।

মনোবিজ্ঞানের পরামর্শদাতারা সুপারিশ করেন যে বক্তৃতা নিয়ে উদ্বেগ হল সবচেয়ে সাধারণ উদ্বেগ যা অনেক লোককে জর্জরিত করে। আসলে, কিছু লোকের জন্য, এটি মৃত্যুর উদ্বেগের চেয়েও শক্তিশালী। ভয়, কর্মক্ষমতা উদ্বেগ, এবং সেইজন্য, দুর্বলতার অনুভূতি হল সাধারণ কারণ যা ব্যক্তিদের অন্য ব্যক্তির চেয়ে বাধাহীনভাবে কথা বলা থেকে বিরত রাখে।

এই ভয় কাটিয়ে ওঠা এবং আত্মবিশ্বাসের সাথে কথা বলার ফলে একযোগে ব্যক্তিগত এবং দক্ষ প্রান্ত হতে পারে। ব্যক্তিগতভাবে, কার্যকর যোগাযোগ এবং বক্তৃতা শিল্প একটি উচ্চ আত্ম-চিত্রের ফলে, অসাধারণ আত্মবিশ্বাস প্রদান এবং আমাদের মানসিক সুস্থতা বৃদ্ধি করবে। পেশাগতভাবে, এটি আমাদের সহকর্মী বা সহকর্মীদের সহযোগী ডিগ্রীপ্রাপ্ত দলের সদস্যদের সাথে মার্কিন যুক্তরাষ্ট্রের উচ্চতর সংযোগের সুবিধা দেবে এবং আমাদের সারসংকলনকে বিভিন্ন ধরনের সুযোগের সাথে যৌথভাবে যাচাই করবে।

আপনি যদি বক্তৃতা নিয়ে দুশ্চিন্তায় ভোগেন, তাহলে এখানে কিছু টিপস দেওয়া হল যা আপনি সহজভাবে অনুসরণ করতে পারেন যাতে এটিকে হারাতে পারেন:

১. আপনার উদ্বেগের সাথে কাজ করুন: উদ্বেগকে হারানোর একটি সহজ কৌশল রয়েছে। মনে মনে এই কথাগুলোর প্রতি বিশ্বাস রাখুন – ‘আমি উত্তেজিত’। একবার উদ্বিগ্ন এবং একবার উত্তেজনাপূর্ণ হলে শারীরিক গঠন সমতুল্য শারীরিক বৈশিষ্ট্যগুলি ভাগ করে নেয়। তাই, নিজেকে শান্ত করার চেষ্টা করার চেয়ে আপনার উদ্বেগকে উত্তেজনায় পুনর্নির্মাণ করা সহজ।

২. নিজেকে গ্রুম করুন: এটি একটি আপাতদৃষ্টিতে দেখা যাচ্ছে, তবে, এটি বিস্ময়কর যে একটি ঝরনা এবং একটি শেভ আপনার নিশ্চিত অনুভূতি এবং আপনার স্ব-চিত্রের জন্য কী পরিমাণ পার্থক্য তৈরি করবে। এই একটি খুব সামান্য সমস্যা সঙ্গে আমি সম্পূর্ণরূপে আমার মেজাজ ঘুরিয়ে দিন পরে আছে।

৩. বিষয় সম্পর্কিত তথ্য সংগ্রহ করুন: আপনি যে বিষয়ে কথা বলতে চান তা কোন ব্যাপার না, আপনি পর্যাপ্ত বিশ্লেষণ করছেন কিনা তা পরীক্ষা করুন এবং সম্ভব হিসাবে এটির বিষয়ে সর্বাধিক পরিমাণ আপ-টু-ডেট উপাদান সংগ্রহ করুন। একবার আপনি সম্পূর্ণ তথ্য পেয়ে গেলে, কেউ আপনার বক্তৃতার সাথে নক করবে না। এটি আপনাকে নিরাপদ এবং নিরাপদ বোধ করতে পারে।

৪. সুন্দরভাবে পোশাক পরুন: প্রাথমিক আইটেমের একটি ফলাফলের উপরে … আপনি যদি সুন্দরভাবে পোশাক পরেন তবে আপনি নিজের সম্পর্কে বুদ্ধিমান বোধ করবেন। আপনি বিজয়ী এবং সম্মানজনক বোধ করবেন এবং বিশ্বকে মোকাবেলা করার জন্য প্রস্তুত। এখন, সুন্দরভাবে পোশাক পরার মানে হল যে একটি জিনিস প্রত্যেকের জন্য সম্পূর্ণ আলাদা … এটি মূলত $৫০০ এর পোশাক খেলার অর্থ নয়, তবে, নৈমিত্তিক পোশাকের অর্থ হতে পারে যা বর্গাকার পরিমাপ আকর্ষণীয় এবং সম্মানজনক।

৫. সংগঠিত করুন এবং অনুসরণ করুন: আপনার সমস্ত উপাদান সংগঠিত করুন এভাবে আপনি আপনার শ্রোতাদের কাছে ধারণার একটি সুসংগত প্রবাহ উপহার দেবেন। এবং অনুশীলন! অনুসরণ করুন, অনুশীলন করুন, আপনি যতটা করবেন সর্বোচ্চ পরিমাণ অনুসরণ করুন। আয়নার সামনে বিনিময় এবং অনুসরণ। আপনার বন্ধ বন্ধু এবং অনুগামীদের সামনে বসুন। আপনার বক্তৃতা মনোযোগ দিতে আপনার লোকেরা বাড়াতে এবং অনুসরণ করুন। অনুসরণ না নষ্ট হয়। এটি আপনাকে আপনার বক্তৃতা চমৎকার করতে সাহায্য করবে এবং যেকোনো অপ্রত্যাশিত জিনিসের জন্য প্রস্তুত থাকবে। মনকে আটকে রাখুন “অভ্যাস একজন মানুষকে নিখুঁত করে তোলে”

৬. নীরবতার ভয় পাবেন না: আপনি যদি আপনার বক্তৃতা জুড়ে অল্প সময়ের জন্য নীরবতা শেষ করেন তবে আতঙ্কিত হবেন না। এমনকি আপনার শ্রোতারা আপনাকে বা আপনার বিষয়কে কী ভাবছে তাতে বিশ্বাস করবেন না। আমাদের মন সময়ে সময়ে অনুমান করার জন্য থামে বলে নীরব হওয়া সম্পূর্ণ স্বাভাবিক। প্রকৃতপক্ষে, দেরিতে শ্রোতারা তাৎক্ষণিক নীরবতা গ্রহণ করার জন্য যথেষ্ট পরিপক্ক কারণ তারা অনুমান করে যে বক্তা তার চিন্তাভাবনা সংগ্রহ করতে কিছুক্ষণ সময় নিচ্ছেন।

৭. স্নুগ হওয়ার চেষ্টা করুন: একটি জিনিস স্নাগ পরিধান করুন এবং এমন একটি প্রান্ত নির্বাচন করুন যা আপনার ভিজ্যুয়াল যোগাযোগকে কোনও পদ্ধতিতে সীমাবদ্ধ করে না। নিজেকে অবাধে নির্দিষ্ট করুন এবং আপনার নিজের বিচারমূলক চিন্তা আপনাকে অবরুদ্ধ করতে দেবেন না।

৮. চোখের সংস্পর্শ সঠিকভাবে বজায় রাখুন: আপনার শ্রোতারা আপনার দিকে থাকার ছাপ দেওয়ার আগে চোখের মধ্যে আপনার দর্শকদের পরীক্ষা করুন। তাদের আস্থা অর্জন করুন এবং একটি সমিতি প্রতিষ্ঠা করুন। এইভাবে, তাদের সাথে আপনার যোগাযোগে আপনার নেতৃত্ব থাকতে পারে।

৯. মূল্যবান তথ্য শেয়ার করুন বা বিনোদন করুন: ব্যক্তিরা বিশ্ব স্বাস্থ্য সংস্থার বক্তাদের সম্মান করে হয় মূল্যবান তথ্য শেয়ার করে বা একটি শালীন রসবোধ থাকে। আপনি যদি প্রতিটি ড্রিল করেন তবে আপনি একজন অবিস্মরণীয় স্পিকার হতে পারেন। তথ্য দেরী ওয়েবে ভাল আছে। নিশ্চিত করুন যে আপনার শেয়ার করা যাই হোক না কেন বৈধ এবং খাঁটি উৎস থেকে। হাস্যরস, বক্তৃতা অনুরূপ, যথেষ্ট অনুসরণ সঙ্গে আপনার সময়ের একটি পরিমাণে বিকশিত হবে।

এইরকম জীবনধারা সম্পর্কিত প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে থাকুন।

 

 

Leave a Reply

Your email address will not be published.