Drinking Beer: চিয়ার্স টু বিয়ারহুড’, বিয়ার পানের উপকারিতা দেখে নিন!

Drinking Beer: আমি বিয়ার পছন্দ করি এবং আপনি এটি পছন্দ করেন, আমরা একই নই ভাই! আগস্টের ১লা শুক্রবার আন্তর্জাতিক বিয়ার দিবস, কিন্তু আমরা একসঙ্গে উপভোগ করতে পারি না, ধন্যবাদ ২০২০!

হাইলাইটস:

  • আপনি যদি একজন বিয়ার প্রেমী হন তবে আজ আপনার দিন কারণ আজ আগস্টের প্রথম শুক্রবার এবং আগস্টের প্রথম শুক্রবার আন্তর্জাতিক বিয়ার দিবস হিসেবে পালিত হয়।
  • অতিরিক্ত সবকিছুই খারাপ কিন্তু আপনি কী জানেন বিয়ার পানের কিছু আশ্চর্যজনক উপকারিতা আছে।
  • বিয়ার প্রেমীদের জন্য- এটি শুধুমাত্র একটি পানীয় নয় বরং জীবনের একটি উপায়।

Drinking Beer: আপনি যদি একজন বিয়ার প্রেমী হন তবে আজ আপনার দিন কারণ আজ আগস্টের প্রথম শুক্রবার এবং আগস্টের প্রথম শুক্রবার আন্তর্জাতিক বিয়ার দিবস হিসেবে পালিত হয়। আমরা জানি অতিরিক্ত সবকিছুই খারাপ কিন্তু আপনি কী জানেন বিয়ার পানের কিছু আশ্চর্যজনক উপকারিতা আছে।

আন্তর্জাতিক বিয়ার দিবস উদযাপন:

বিয়ার প্রেমীদের জন্য- এটি শুধুমাত্র একটি পানীয় নয় বরং জীবনের একটি উপায়। যে কোন উৎসব এবং পার্টিতে বিয়ার প্রেমীদের জন্য বিয়ার সবসময়ই থাকে। এ বছর ৭ই আগস্ট আন্তর্জাতিক বিয়ার দিবস পালিত হচ্ছে। সারা বিশ্ব জুড়ে লোকেরা বিয়ার বন্ধুদের সাথে একত্রিত হয়ে এই মজার দিনটি উদযাপন করে এবং তাদের সাথে এটি পান করে। তবে এই বছর নয়, মহামারী পরিস্থিতির জন্য ধন্যবাদ। লোকেরা বিয়ার পরিবেশন এবং তৈরির জন্য দায়ীদের অবদানকেও স্বীকার করে। দিনটি হোমব্রুয়ারদের জন্য বিশেষ যারা বিয়ার তৈরির সামগ্রিক শিল্প পছন্দ করেন। এটি বিশ্বের বিভিন্ন স্থান থেকে বিভিন্ন বিয়ারের স্বাদ উদযাপন করতে বিভিন্ন দেশের মানুষকে একত্রিত করে।

সারাদিনের আনন্দঘন সময়, নতুন বা বিরল বিয়ারের ট্যাপিং, বিঞ্জ ড্রিংকিং, ট্রিভিয়া নাইটস, বিয়ার ফ্লাইট, এবং বিয়ার পং, বিয়ার এবং ফুড পেয়ারিং এবং বিয়ার উপহার দেওয়ার মতো অন্যান্য গেমের মতো বিভিন্ন ধরণের বিয়ার ডে ঘটনা সারা বিশ্বে আয়োজন করা হয়। দিনটিকে বিশেষ করে তুলুন।

আন্তর্জাতিক বিয়ার দিবসের ইতিহাস:

দিনটি ২০০৭ সালে পশ্চিম মার্কিন যুক্তরাষ্ট্রে একটি ছোট স্থানীয় অনুষ্ঠান হিসাবে শুরু হয়েছিল কিন্তু এখন বিশ্বের ২০৭টি দেশে এটি একটি বিশ্বব্যাপী উদযাপন। জেসি অ্যাভশালোমভ, ক্যালিফোর্নিয়ার সান্তা ক্রুজের একজন ব্যক্তি ২০০৭ সালে প্রথম দিনটিকে বিয়ার দিবস হিসেবে স্বীকৃতি দেন এবং তারপর থেকে এটি একটি বৈশ্বিক ইভেন্টে পরিণত হয়েছে।

২০০৭ থেকে ২০১২ সাল পর্যন্ত ৫ই আগস্ট আন্তর্জাতিক বিয়ার দিবস পালিত হয়েছিল, কিন্তু ২০১২ আন্তর্জাতিক বিয়ার দিবস অনুষ্ঠানের পরে, প্রতিষ্ঠাতারা ভক্তদের মধ্যে একটি ভোটের আয়োজন করেছিলেন। তাদের বেশিরভাগই ছুটির দিনটিকে আগস্টের প্রথম শুক্রবারে স্থানান্তরিত করার সিদ্ধান্ত নিয়েছে।

আমরা বিয়ার সম্পর্কে জানি না অনেক কিছু আছে। বিয়ারের অনেক প্রকার রয়েছে এবং আমরা আপনার বিয়ারের নারডিনেস বাড়ানোর জন্য তাদের মধ্যে ৫টি তালিকাভুক্ত করেছি।

https://www.instagram.com/reel/CraK8nVgze8/?igshid=NjIwNzIyMDk2Mg==

১. আলে: এটি সম্ভবত বর্তমানে ব্যবহৃত বিয়ারের সবচেয়ে জনপ্রিয় প্রকার। আলে বিয়ারগুলি মূলত হপস ছাড়াই তৈরি করা বিয়ারগুলিকে বর্ণনা করতে ব্যবহৃত হয়েছিল। অ্যালেস আগে তিক্ত এজেন্ট হিসাবে গ্রুইটস (মশলা এবং ভেষজ মিশ্রণ) ব্যবহার করত কিন্তু এখন তারা হপস ব্যবহার করে। বেশিরভাগ বিয়ারে হপস একটি অপরিহার্য উপাদান যা হপ উদ্ভিদ Humulus lupulus এর ফুলে পাওয়া যায়।

২. ল্যাম্বিক: ল্যাম্বিক বিয়ারগুলি স্বতঃস্ফূর্ত গাঁজন পদ্ধতি (খামির ছাড়া) ব্যবহার করে তৈরি করা হয়। কিছু ল্যাম্বিক বিয়ার স্বাদে টক। এগুলি শুষ্ক এবং তুলনামূলকভাবে কম এবিভি (ভলিউম অনুসারে অ্যালকোহল) প্রায় ৩ থেকে ৫ শতাংশ।

৩. পোর্টার: পোর্টার একসময় একটি ক্লাসিক ইংলিশ পাব পানীয় ছিল এবং নদী ও রাস্তার পোর্টারদের কাছে জনপ্রিয় ছিল। স্টুটসের আগমনের পরে এটি নির্মূল করা হয়েছিল। অন্ধকার অ্যালেসের অন্ধকার এখন ক্রাফ্ট বিয়ার সার্কিটে একটি মিনি-পুনরুজ্জীবনের সাক্ষী।

৪. স্টাউট: এগুলি বেশিরভাগই অন্ধকার এবং রোস্টেড মাল্ট বা রোস্টেড বার্লি, খামির, হপস এবং জল দিয়ে তৈরি করা হয়। এই বিয়ারটি বিভিন্ন ধরণের পোর্টার বিয়ার হিসাবে শুরু হয়েছিল কিন্তু দিন যত গড়িয়েছে তত দূরত্বে পোর্টারদের ছাড়িয়ে গেছে।

৫. পিলসনার: আমাদের তালিকার শেষ বিয়ারের নামটি বোহেমিয়ান শহর – প্লজেন থেকে নেওয়া হয়েছে। পিলসনার বিয়ারকে খাস্তা বডি দ্বারা সংজ্ঞায়িত করা হয় যা একটি গরম গ্রীষ্মের দিনের জন্য উপযুক্ত। এটি হালকা সোনালী রঙের এবং ১৯৫০ এর দশকে বিখ্যাত হয়ে ওঠে।

যদিও আমাদের বাবা-মা আমাদেরকে কোনো ধরনের অ্যালকোহল পান না করার জন্য অনুরোধ করে চলেছেন, আসুন বিয়ার পান করার কিছু উপকারিতা নিয়ে আলোচনা করা যাক । (সতর্কতা: অতিরিক্ত পান করবেন না)

  • বিয়ার কিডনিতে পাথর প্রতিরোধ করতে পারে।
  • বিয়ার হাড়কে শক্তি জোগায়।
  • অন্যান্য অ্যালকোহলযুক্ত পানীয়ের তুলনায় এর পুষ্টিগুণ বেশি।
  • এটি হার্টকে রক্ষা করতে সাহায্য করতে পারে।
  • বিয়ার খারাপ কোলেস্টেরল কমাতেও সাহায্য করে
  • অবশ্যই, এটি মানসিক চাপ কমায়
  • বিয়ার জ্ঞানীয় ফাংশনে সাহায্য করে।
  • এটি স্মৃতিশক্তি উন্নত করতে সাহায্য করতে পারে।

এইরকম জীবনধারা সম্পর্কিত প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে থাকুন।

 

 

Leave a Reply

Your email address will not be published.