DIY Winter Cream: এই শীতে বাজার চলতি উইন্টার ক্রিমের বদলে প্রাকৃতিক উপায়ে বাড়িতেই বানান এই বিশেষ ক্রিম, জেনে নিন বিস্তারিত

DIY Winter Cream: এই বিশেষ উইন্টার ক্রিমটি দিনে ১ বার ব্যবহার করে দেখুন, রেজাল্ট দেখে চমকে যাবেন

হাইলাইটস:

  • শীতে ত্বকের বিশেষ যত্ন নিন
  • প্রাকৃতিক উপায়ে বাড়িতে বানান উইন্টার ক্রিম
  • জেনে নিন কীভাবে বানাবেন এই ক্রিমটি

DIY Winter Cream: শীতকালে ত্বকের বেহাল দশা ধরে রাখতে শীতের শুরু থেকেই বিশেষ উপায়ে যত্ন নেওয়া একান্তই প্রয়োজন। সঠিক উপায়ে ত্বকের যত্ন না নিলে ত্বকের সমস্যায় নাজেহাল হয়ে উঠতে হবে আপনাকে। বিশেষ করে শীতে ত্বক ভালো রাখতে ত্বকে ময়শ্চারাইজার লাগানো জরুরি। তবে আপনি বাজার চলতি নানা উইন্টার ক্রিমের পরিবর্তে বাড়িতেই অতি সহজে বানিয়ে নিতে পারেন একটি উইন্টার ক্রিম। এই প্রতিবেদনে জেনে নিন বিস্তারিত –

We’re now on WhatsApp – Click to join

শীতে ত্বকের যত্ন:

শীতে ত্বকের সুস্বাস্থ্য ধরে রাখতে প্রথমে প্রয়োজন তার আর্দ্রতার মাত্রা ধরে রাখা। এই জন্যেই বিশেষজ্ঞরা নিয়মিত উইন্টার ক্রিম মাখার পরামর্শ দেন এই সময়। বিশেষত শীতকালে বাজার চলতি উইন্টার ক্রিম আপনি ব্যবহার করতেই পারেন, তবে সেই ক্রিমে প্রচুর পরিমাণে রাসায়নিক ব্যবহার করা হয়, যা আপনার ত্বকের জন্য অনেক বেশি ক্ষতিকারক হতে পারে। তাই কিছু প্রাকৃতিক উপাদানের সাহয্যে আপনি বাড়িতেই বানিয়ে নিতে পারেন একটি বিশেষ উইন্টার ক্রিম।

কীভাবে বানাবেন এই ক্রিমটি?

প্রথমেই বলা যায়, উইন্টার ক্রিম বানানোর জন্য প্রয়োজন গ্লিসারিন, অ্যালোভেরা জেল, গোলাপ জল এবং ভিটামিন E ক্যাপসুল।

বানানোর পদ্ধতি –

• প্রথমে একটি পাত্রে পরিমাণ মতো অ্যালোভেরা জেল নিয়ে ভালো করে ব্লেন্ড করে নিন।

• এরপর ওই মিশ্রণে ২ চামচ গ্লিসারিন মেশান।

• তারপর অ্যালোভেরা ও গ্লিসারিনের সঙ্গে মেশান পর্যাপ্ত পরিমাণে গোলাপ জল।

• এবার এই প্রতিটি উপকরণ ভালো করে মিশিয়ে প্রথনে একটি ঘন মিশ্রণ তৈরি করুন।

• তারপর শেষে এই মিশ্রণে ২টি ভিটামিন E ক্যাপসুলের নির্যাস মেশান। এই দেখুন, অতি সহজেই তৈরি হয়ে গেল আপনার ঘরোয়া উইন্টার ক্রিম।

শীতে ত্বকে ত্বকের পিএইচ ভারসাম্য বজায় রাখতে এবং ত্বকের রুক্ষতা ও শুষ্কতা দূর করতে প্রতি রাতে ঘুমোতে যাওয়ার আগে মুখ ক্লিনজিং করার পরে টোনার লাগিয়ে এই ক্রিমটি লাগিয়ে নিন। প্রথমে হাতের তালুর চাপে ধীরে ধীরে মাসাজ করুন। তবে আপনার ত্বকে যদি কোনও সমস্যা থাকে, তাহলে এই ক্রিম লাগানোর আগে অবশ্যই বিশেষজ্ঞের পরামর্শ নিন।

এইরকম বিউটি সম্পর্কিত প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে যুক্ত থাকুন।

Sanjana Chakraborty

Professional Content Writer

Leave a Reply

Your email address will not be published.