Delhi Cheapest Jewellery Market: আপনি যদি আর্টিফিশিয়াল গয়না পরার শৌখিন হন, তবে দিল্লির এই বাজারটি সেরা বিকল্প, আপনি সস্তায় সবকিছু পাবেন

Delhi Cheapest Jewellery Market: এটি দিল্লির সবচেয়ে সস্তা গহনার বাজার, জেনে নিন

হাইলাইটস:

  • দেশের রাজধানী বলা হয় দিল্লি এখন কেনাকাটার রাজধানীতে পরিণত হয়েছে।
  • এখানে আপনি সব ধরনের আইটেম যেমন জামাকাপড়, গহনা, মেকআপ এবং সস্তা দামে পাবেন।
  • সাপ্তাহিক ছুটির দিনে এই বাজারগুলিতে সবচেয়ে বেশি ভিড় থাকে।

Delhi Cheapest Jewellery Market: দেশের রাজধানী বলা হয় দিল্লি এখন কেনাকাটার রাজধানীতে পরিণত হয়েছে। এখানে আপনি সব ধরনের আইটেম যেমন জামাকাপড়, গহনা, মেকআপ এবং সস্তা দামে পাবেন। এ কারণে মেয়েরা দিল্লির বাজার থেকে কেনাকাটা করতে পছন্দ করে। সাপ্তাহিক ছুটির দিনে এই বাজারগুলিতে সবচেয়ে বেশি ভিড় থাকে। এখান থেকে আপনি নিজের জন্য পার্টি, উৎসব এবং প্রতিদিনের পোশাক কিনতে পারেন। কিন্তু দিল্লিতে এমন কিছু বাজার রয়েছে যা গহনার জন্য বেশ বিখ্যাত। এখানে সেরা জাঙ্ক জুয়েলারি পাওয়া যায়। যা আপনি কম দামে কিনতে পারবেন।

সদর বাজার:

সদর বাজার দিল্লির প্রাচীনতম এবং বৃহত্তম পাইকারি বাজারগুলির মধ্যে একটি। এখানে আপনি সহজেই ঐতিহ্যবাহী থেকে পশ্চিমী পর্যন্ত সুন্দর ডিজাইনের গহনা খুঁজে পেতে পারেন। এ ছাড়া ভালো ব্যাপার হলো কোনো নির্দিষ্ট হার নেই। আপনি সহজেই এখানে দাম কমাতে পারেন।

সরোজিনী মার্কেট:

সরোজিনী মার্কেট মূলত সাশ্রয়ী কাপড়ের জন্য পরিচিত, তবে এখানে গহনার দোকানও কম নেই। বোহো কানের দুল থেকে ঐতিহ্যবাহী ভারতীয় কানের দুল পর্যন্ত রয়েছে বৈচিত্র্য। কলেজের মেয়েরা এখানে কেনাকাটা করতে আসে। শিক্ষার্থীরা সহজে কম দামে ট্রেন্ডি জিনিস পেতে পারে।

We’re now on Whatsapp – Click to join

চাঁদনী চক:

আমরা যখন দিল্লির পাইকারি গহনার বাজার সম্পর্কে কথা বলি, চাঁদনি চক অবশ্যই উল্লেখ করা উচিত। এটি বহু শতাব্দী ধরে বিদ্যমান এবং এখনও তার পুরানো কবজ ধরে রেখেছে। এখানে প্রতিদিন হাজারো মানুষের ভিড় জমে। চাঁদনী চকের দারিবা কালান এবং কিনারি বাজার বিশেষ করে গহনার রাস্তার জন্য পরিচিত, যেখানে কেউ রূপা ও সোনার প্রলেপ দেওয়া গহনা থেকে শুরু করে দাম্পত্যের গহনা পর্যন্ত সব কিছু খুঁজে পেতে পারে। যারা ঐতিহ্যবাহী ভারতীয় গহনা পছন্দ করেন তাদের জন্য এটি একটি স্বর্গ।

https://youtube.com/shorts/jHWiCEZ4a2c?si=LkFjMqMcY5z-ZUp2

পাহাড়গঞ্জ বাজার:

পাহাড়গঞ্জের ছোলে ভাটুরে আপনি নিশ্চয়ই অনেকবার খেয়েছেন। তবে এখানে আপনি অনেক গহনার দোকান পাবেন। এছাড়াও এখানে আপনি রাস্তার পাশে গহনা কেনার বিকল্প পাবেন। এখানে বসে থাকা লোকেরা খুব ভালো ডিজাইন করা জাঙ্ক জুয়েলারি পাবেন। যা আপনি যেকোনো পোশাকের সাথে স্টাইল করতে পারেন। এই গহনার দাম ১০০ টাকা থেকে ১৫০ টাকার মধ্যে। এতে আপনি লং নেকলেস, কানের দুল, পায়ের আঙুল, নোজ পিন এবং অ্যাঙ্কলেটের মতো সমস্ত বিকল্প পাবেন।

লাজপত নগর:

লাজপত নগর শুধু জামাকাপড় নয়, গহনারও বিশাল দোকান। এখানে আপনি অনেক কলেজের মেয়েদের গহনা কেনাকাটা করতে পাবেন। এখানে আপনি সহজেই হাতে তৈরি গহনার সংগ্রহ পাবেন, এটি আজকাল ট্রেন্ডে রয়েছে।

ভজনপুরা মার্কেট:

আপনি পূর্ব দিল্লির সবচেয়ে বিখ্যাত বাজার ভজনপুরায় সেরা জাঙ্ক জুয়েলারি (মুম্বাইয়ের বাজারে সস্তায় পাওয়া যায়) পাবেন। এছাড়াও আপনি লেটেস্ট ডিজাইন পাবেন। এখানে আপনি সেরা নেকলেস ডিজাইন পাবেন। যা শাড়ি, ওয়েস্টার্ন আউটফিট ও অফিসের পোশাকের সঙ্গে পরা যায়। এখানে আপনি ১৫০ টাকা থেকে ২০০ টাকার মধ্যে জাঙ্ক জুয়েলারি পাবেন।

এভাবেই বাজারে পৌঁছানো যায়:

আপনি যদি এই বাজার থেকে ভালো এবং সস্তা জাঙ্ক জুয়েলারী কিনতে চান তবে এর জন্য আপনাকে গোকুলপুরী মেট্রো স্টেশনে আসতে হবে। এর পরে, আপনি সেখান থেকে ই-রিকশা পাবেন যা আপনাকে এই বাজারের প্রধান গেটে ১০ টাকায় নামিয়ে দেবে। আপনি সেখানে গিয়ে আপনার পছন্দের জাঙ্ক জুয়েলারি কিনতে পারেন।

এইরকম জীবনধারা সম্পর্কিত প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে থাকুন।

 

 

Leave a Reply

Your email address will not be published.