Couples Yoga: আপনার সঙ্গীর সাথে দম্পতিদের যোগব্যায়াম করার চেষ্টা করুন

Couples Yoga: আপনার সঙ্গীর সাথে দম্পতিদের যোগব্যায়াম করার চেষ্টা করা এমন একটি অভিজ্ঞতা যা ভাগ করা হয় এবং কেবল নিজের চেয়ে একে অপরের সাথে সংযোগের উপর বেশি লক্ষ্য করা হয়

হাইলাইটস:

  • মানসিক সমর্থন এবং বিশ্বাস উন্নত করুন
  • ভালো ঘনিষ্ঠতা এবং যৌন জীবন সম্পর্কে ঘনিষ্ঠতা বাড়াতে সাহায্য করে
  • মানসিক চাপ এবং উদ্বেগ হ্রাস করুন
  • যোগব্যায়ামের কিছু ভঙ্গি আছে দেখে নিন

Couples Yoga: আমাদের মধ্যে বেশিরভাগই আমাদের চাপ ধরে রাখার জন্য সত্যিই দোষী, যা আসলে অস্বাস্থ্যকর জীবনধারা এবং নিদর্শনগুলির দিকে পরিচালিত করে যা প্রায়শই আমাদের সম্পর্কের পথ খুঁজে পায়। লোকেরা মাঝে মাঝে তাদের অংশীদারের সাথে তাদের সম্পর্ক গভীর করার জন্য তাদের অন্য অর্ধেকের সাথে সংযোগ করার জন্য সৃজনশীল উপায়গুলি খুঁজে পেতে লড়াই করে যা একটি আশ্চর্যজনক কনসার্টের টিকিট বা সিনেমা এবং রাতের খাবার মাধ্যমে সম্ভব নয়। কারণ ধ্যানের মাধ্যমে বিশ্বাস এবং ঘনিষ্ঠতা তৈরি করার মতো গভীর বিষয়গুলিতে প্রবেশ করা দম্পতি যোগব্যায়াম করে করা যেতে পারে যা প্রায়শই দম্পতি থেরাপি হিসাবে পরিচিত।

আমি জানি এবং আমি বুঝতে পারি যে যোগ ব্যায়ামের একটি অবিশ্বাস্য রূপ বা আমার উচিত উপকারের একটি দীর্ঘ তালিকা সহ একটি ধ্যান বলা উচিত কারণ এটি প্রত্যেককে আক্ষরিক এবং রূপকভাবে, প্রত্যেকের মন এবং শরীরকে যুগ যুগ ধরে শান্ত এবং শিথিল করতে সহায়তা করে আসছে। যোগব্যায়াম অনুশীলন সময়ে সময়ে পরিবর্তন করা হয়েছে বিভিন্ন নতুন সুবিধা আবিষ্কৃত হয়েছে।

দুর্ভাগ্যবশত, আপনার সঙ্গীর সাথে একটি দম্পতির যোগব্যায়াম কীভাবে সঠিকভাবে করা যায় তা বোঝার জন্য আপনি যতটা সহজ মনে করেন তা এত সহজ নয়।

সুতরাং, আমরা দুটি প্রেমের পাখির জন্য কিছু ভালো যোগব্যায়াম করার পরামর্শ দেওয়ার আগে, প্রথমে আসুন জেনে নেওয়া যাক কীভাবে এই ভাগ করা প্রচেষ্টা এবং প্রেম এবং শারীরিক সংযোগ আপনাকে এবং আপনার সঙ্গীর সাথে আপনার সম্পর্ককে সত্যিকার অর্থে উপকার করতে পারে।

১.মানসিক সমর্থন এবং বিশ্বাস উন্নত করুন: দম্পতির যোগব্যায়ামে, আপনি সম্পূর্ণরূপে আপনার সঙ্গীর উপর নির্ভর করেন কারণ আপনি একা নিজের জন্য এটি চেষ্টা করবেন না। আপনাদের দুজনকেই একে অপরকে অনুভব করতে হবে এবং একে অপরকে আরও বেশি প্রয়োজন হবে। আপনি কিছু ভঙ্গিতে আপনার সঙ্গীর প্রয়োজনীয়তা এবং চাওয়া এবং সীমা বুঝতে পারেন তারা কী বলে এবং তাদের শরীর আপনাকে কী বলে। এটি আপনাকে একে অপরের সাথে দুর্বল হতে দেয় যখন আপনি নতুন ভঙ্গি করার চেষ্টা করেন, আপনার দুর্বলতাগুলি স্বীকার করেন এবং একই সাথে একে অপরের শক্তিকে আলিঙ্গন করেন। এটি তাদের শেখায় কীভাবে একে অপরকে তাদের পার্থক্য এবং ত্রুটিগুলি সহ গ্রহণ করতে হয় এবং দম্পতিদের তাদের সম্পর্ক আধ্যাত্মিক, আবেগগত এবং আবেগগতভাবে শক্তিশালী করতে সহায়তা করে।

২.ভালো ঘনিষ্ঠতা এবং যৌন জীবন: একাধিক গবেষণায় দেখা গেছে যে অংশীদার যোগব্যায়াম দম্পতিদের উত্তেজনা এবং যৌন তৃপ্তি উভয়ই বাড়াতে সাহায্য করতে পারে। দম্পতিদের যোগব্যায়ামে এমন কিছু ভঙ্গি রয়েছে যার মধ্যে রয়েছে মৃদু ম্যাসেজ, শ্বাস প্রশ্বাসের ব্যায়াম এবং অন্যান্য বিভিন্ন ভঙ্গি যা দম্পতিরা আত্মবিশ্বাস, ঘনিষ্ঠতা এবং আরও ভাল যৌন ড্রাইভ তৈরি করার চেষ্টা করতে পারে। যাইহোক, অংশীদারদের নিশ্চিত করা উচিত যে দম্পতিদের যোগব্যায়াম যৌন প্রকৃতির নয় এবং এটি একটি ধ্যানের ধরন যা দুই ব্যক্তিকে তাদের শ্বাস, ভঙ্গি এবং নড়াচড়ার সমন্বয় করতে ব্যবহার করে যাতে নতুন স্তরের বিশ্বাস, যোগাযোগ এবং সংযোগ বাড়াতে সাহায্য করে।

৩.মানসিক চাপ এবং উদ্বেগ হ্রাস করুন: এটি একটি সুপরিচিত সত্য যে যোগব্যায়াম মানসিক চাপ হ্রাস করে এবং উদ্বেগের মাত্রা কমায় এবং যুগল যোগব্যায়াম, অন্যদিকে, উভয় অংশীদারের জন্য একটি বিশেষ আচরণের সাথে একই কাজ করে যা আপনার উল্লেখযোগ্য অন্যের স্পর্শের শক্তি। . বিভিন্ন গবেষণায় বলা হয়েছে যে দম্পতিরা যারা সত্যিকার অর্থে একে অপরকে ভালবাসে তারা স্ট্রেস থেকে তাত্ক্ষণিক স্বস্তি বোধ করার জন্য হাত ধরে থাকে কারণ একজন প্রেমিকের হাত ধরে রাখার অনুভূতি অপরিচিত ব্যক্তির হাত ধরার তুলনায় একটি শক্তিশালী স্নায়বিক প্রতিক্রিয়া প্রদান করে। এইভাবে, শুধুমাত্র আপনার সঙ্গীকে স্পর্শ করলে উদ্বেগ কমাতে পারে কারণ স্পর্শ হল উষ্ণতা এবং স্নেহের অনুভূতি এবং ভাগ করা ব্যায়ামের সময় শারীরিক স্পর্শ প্রেম এবং শ্রদ্ধার অনুভূতি জাগিয়ে তুলতে পারে।

৪.একসাথে সময় কাটানোর সুযোগ তৈরি করুন: আজ, দম্পতিরা একে অপরের সাথে কিছু মানসম্পন্ন সময় কাটানোর জন্য খুব ব্যস্ত। অতএব, দূরত্ব আপনার সম্পর্কের মধ্যে হতাশা এবং একঘেয়েমি তৈরি করতে পারে। তাই, উভয় অংশীদারদের কিছু ভাগ করা কার্যকলাপ বা মুহূর্তগুলি চেষ্টা করা উচিত যাতে তারা একসাথে থাকতে পারে এবং তাদের সম্পর্ক উপভোগ করতে পারে এবং যোগব্যায়াম তাদের এই ধরনের সুযোগ দেওয়ার জন্য সবচেয়ে স্বাস্থ্যকর জিনিস। একজন অংশীদার এই অনুশীলনের মুহূর্তগুলির মাধ্যমে বিশ্বাস, ভালবাসা এবং বন্ধন ভাগ করে নেওয়ার মাধ্যমে তার সঙ্গীর শরীর পরিচালনা করতে সক্ষম হবে এবং উভয়েই একে অপরের উপর নির্ভর করবে।

নীচে উল্লিখিত কিছু জনপ্রিয় দম্পতির যোগব্যায়াম ভঙ্গি যা ইতিবাচকভাবে নিজের, অন্যদের এবং আপনার প্রিয়জনের সাথে আপনার সম্পর্ককে সাহায্য করে।

  • পিছনে ফিরে শ্বাস
  • মন্দিরের ভঙ্গি
  • নৌকা ভঙ্গি
  • সামনের তক্তা
  • ডাবল উট
  • নিম্নগামী কুকুর
  • আবর্তিত চেয়ার
  • ব্যাকবেন্ড/ফরোয়ার্ড ভাঁজ
  • আত্মা তাকানো
  • গাছের ভঙ্গি

যোগব্যায়াম অনুশীলন করা আপনার সম্পর্কের মধ্যে ঘনিষ্ঠতা নিয়ে আসে মানসিক চাপ থেকে মুক্তি দেয় আপনাকে নমনীয় করে তোলে, আপনাকে মননশীলতার দিকে মনোনিবেশ করতে সহায়তা করে এবং দম্পতি যোগব্যায়াম করা আপনাকে কেবলমাত্র আপনার বন্ধনকে আরও শক্তিশালী করে তোলে কারণ আপনি আপনার সঙ্গীর সাথে এটি করেন এবং সম্ভবত এটি এমন কিছু যাকে আমরা নমস্কার বলতে পারি।

এইরকম জীবনধারা সম্পর্কিত প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে থাকুন।

Leave a Reply

Your email address will not be published.