Benefits Of Running: কেন দৌড়ানো আপনার সমস্ত স্বাস্থ্য সমস্যার সেরা প্রতিকার হতে পারে? তা দেখুন

Benefits Of Running: কিভাবে দৌড় আপনার জীবন পরিবর্তন করতে পারে? এখানে দৌড়ানোর উপকারিতা সম্পর্কে জানুন

হাইলাইটস:

  • দৌড়ানো আপনাকে অনেক সুখী করে তোলে
  • এটি আপনার সামগ্রিক স্বাস্থ্যের উন্নতি করে
  • দৌড়ানো আপনার জীবনে বছর যোগ করে

Benefits Of Running: আপনি যদি একজন ক্রীড়াবিদ হন, আপনি জানবেন কিভাবে দৌড় আপনার জীবনকে পুরোপুরি বদলে দিয়েছে। দৌড়ানো নিছক ব্যায়াম নয়; আপনার স্ট্রেস কমানোর জন্য বা শুধু সময় কাটানোর জন্য দৌড়াচ্ছেন না কেন, আমাদের বিশ্বাস করুন দৌড় আপনাকে কখনই হতাশ করবে না। দৌড়ানোর সবচেয়ে ফলপ্রসূ প্রভাব হল মানসিক স্বচ্ছতা যা এটি প্রদান করে। মানসিক স্বাস্থ্যের পাশাপাশি, দৌড়ানো আপনার শারীরিক স্বাস্থ্যেরও উন্নতি করতে পারে। বর্তমান সময়ে ব্যায়ামের জন্য সময় বের করা কঠিন। আমাদের কঠোর কাজের সময়সূচী রয়েছে এবং আমাদের মধ্যে কেউ কেউ অতিরিক্ত কাজও করে। কিন্তু দৌড়ানো আপনার সমস্ত সমস্যার সমাধান করতে পারে।

দৌড়ানোর অনেক সুবিধা রয়েছে এবং এখানে কারণগুলি কেন আপনার দৌড়ানোর অভ্যাস গ্রহণ করা উচিত এবং একটু সুখী ও স্বাস্থ্যকর জীবনযাপন শুরু করা উচিত।

১. এটি আপনার সামগ্রিক স্বাস্থ্যের উন্নতি করে

আপনি অবশ্যই এই কথাটি দেখেছেন, “ব্যায়াম একটি ওষুধ।” গবেষণায় দেখা গেছে প্রতিদিন দৌড়ানো আপনার ভালো কোলেস্টেরলের মাত্রা বাড়ায়। এটি ছাড়াও, দৌড়ানো আপনার রোগ প্রতিরোধ ক্ষমতা বাড়ায়।

২. দৌড়ানো আপনাকে অনেক সুখী করে তোলে

আপনি যদি ব্যায়াম পাগল হয়ে থাকেন, তাহলে আপনার দিন যতই খারাপ হোক না কেন, শুধু দৌড়ের জন্য বাইরে যাওয়া আপনার মেজাজকে উজ্জ্বল করে।

৩. আপনাকে আপনার ‘ME’ সময় দেয়

এই ব্যস্ত জীবনে আমরা খুব কমই নিজের জন্য সময় পাই। আমরা নিশ্চিত যে দৌড়ানো অবশ্যই আপনাকে আপনার আমাকে সময় দেবে। এটি আপনাকে শান্ত এবং শিথিল করে তুলবে। দৌড়ের সময় আপনি যে আনন্দের অনুভূতি পান- তা ১০০% বাস্তব।

৪. আপনার অজুহাত বন্ধ বক্ষ

আপনার সিদ্ধান্তে অবিচল থাকুন এবং সমস্ত অজুহাত ভুলে যান যেমন, আমি ব্যায়াম ঘৃণা করি, আমি খুব ব্যস্ত, আমি খুব ক্লান্ত, ব্যায়াম খুব কঠিন এবং বেদনাদায়ক। আমরা সবাই জানি ব্যথা ছাড়া কোন লাভ নেই।

৫. দৌড়ানো আপনার জীবনে বছর যোগ করে

গবেষণায় দেখা গেছে যে সাইকেল চালানো, হাঁটা ইত্যাদির মতো যে কোনো ব্যায়ামের চেয়ে দৌড় দীর্ঘায়ু বাড়ায়। দৌড় আপনার জীবনকে দীর্ঘায়িত করে এবং মৃত্যুকে দূরে রাখে। রোনাল্ড রুক বলেছেন, “আমি আমার জীবনে দিন যোগ করতে দৌড়াই না, আমি আমার দিনগুলিতে জীবন যোগ করতে দৌড়াই।”

এইরকম আরও জীবন ধারার প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে যুক্ত থাকুন।

Leave a Reply

Your email address will not be published.