8 Tips to Keep Warm in Winter: শীতে নিজেকে উষ্ণ রাখুন এই ৮ টি টিপস, আপনার হিটার লাগবে না

8 Tips to Keep Warm in Winter: হিটার ছাড়া শীতে নিজেকে উষ্ণ রাখুন, এই ৮ টি টিপস অনুসরণ করুন

হাইলাইটস:

  • শীতের মৌসুমে নিজেকে উষ্ণ রাখা নিজেই একটি চ্যালেঞ্জ। শীতকালে ঠান্ডা বাতাস আবহাওয়াকে আরও ঠান্ডা করে তোলে।
  • এ সময় ভাইরাল রোগের কারণে নিজেকে উষ্ণ রাখা খুবই জরুরি হয়ে পড়ে।
  • শীতকালে শরীরে রোগ বাসা বাঁধে, তাই এই ঋতুতে নিজেকে উষ্ণ রাখা খুবই জরুরি।

8 Tips to Keep Warm in Winter: শীতের মৌসুমে নিজেকে উষ্ণ রাখা নিজেই একটি চ্যালেঞ্জ। শীতকালে ঠান্ডা বাতাস আবহাওয়াকে আরও ঠান্ডা করে তোলে। এ সময় ভাইরাল রোগের কারণে নিজেকে উষ্ণ রাখা খুবই জরুরি হয়ে পড়ে। শীতকালে শরীরে রোগ বাসা বাঁধে, তাই এই ঋতুতে নিজেকে উষ্ণ রাখা খুবই জরুরি।

এই নিবন্ধে, আমরা আপনাকে ৮ টি উপায় বলতে যাচ্ছি যা আপনাকে হিটার ছাড়াই শীতের মরসুমে গরম রাখতে সাহায্য করবে-

We’re now on Whatsapp – Click to join

গরম জলের ব্যাগ ব্যবহার:

খুব বেশি ঠান্ডা লাগলে হিটারের পরিবর্তে গরম জলের ব্যাগ ব্যবহার করতে পারেন। এতে আপনার বিছানা গরম থাকবে এবং আপনার শরীরও গরম থাকবে। আপনি যদি কাজ করেন তবে এটি আপনার কোলে রাখুন।

আপনার বিছানা গরম করুন:

ঠান্ডার দিনে বিছানাও ঠাণ্ডা থাকে, এর জন্য আপনি একটি মোটা চাদর বিছিয়ে দিতে পারেন এবং তার উপরে শালের মতো গরম কাপড়ও বিছিয়ে দিতে পারেন। এতে আপনার বিছানা দ্রুত গরম হয়ে যাবে। এছাড়াও একটি উষ্ণ রজনী নিন, যাতে আপনার ঠাণ্ডা না লাগে।

গরম কাপড় পরুন:

খুব ঠান্ডা লাগলে এমন পোশাক পরুন যা আপনাকে গরম রাখবে। সোয়েটার এবং জ্যাকেট ছাড়াও, থার্মালও পরুন, এটি আপনার শরীরকে উষ্ণ রাখবে। এমনকি জামাকাপড়ের মধ্যে, লোম, সিল্কের মতো একটি ফ্যাব্রিক বেছে নিন, যা কয়েক সেকেন্ডে গরম হয়ে যায়।

পা এবং হাত ঢেকে রাখুন:

গরম কাপড় পরার পাশাপাশি পা গরম মোজা, হাতে গ্লাভস এবং কানে টুপি দিয়ে ঢেকে রাখুন। এ ছাড়া ঠাণ্ডা বাতাস থেকে রক্ষা পেতে হাই-নেক পরুন।

অনুশীলন করুন:

ওয়ার্কআউট আপনাকে শুধু ফিট রাখে না, এটি শরীরের তাপ বজায় রাখতেও সাহায্য করে। কার্ডিও ব্যায়াম করুন, এটি শরীরে রক্ত ​​সঞ্চালন বাড়াবে এবং আপনাকে উষ্ণ রাখবে। যাইহোক, এত বেশি পরিশ্রম করবেন না যে আপনি প্রচুর ঘামছেন, কারণ এটি আপনাকে ঠান্ডা রাখতে পারে।

মেঝেতে একটি কার্পেট বিছিয়ে দিন:

ঘরের মেঝেতে কার্পেট বা পাটি বিছিয়ে দিলেও উষ্ণতা আসে। এটি আপনার পা ঠাণ্ডা মাটিতে পড়া থেকে রক্ষা করবে।

গরম জিনিস খাও:

আপনার ডায়েটে এমন জিনিসগুলি অবশ্যই অন্তর্ভুক্ত করুন, যা আপনার শরীরকে উষ্ণ রাখতে সাহায্য করে। যেমন- শুকনো ফল, ঘরে তৈরি কড়া, গরম মসলা চা, ডিম, উচ্চ প্রোটিন, গরম স্যুপ ইত্যাদি। এতে আপনার শরীরে উষ্ণতা আসবে এবং আপনি সুস্থ থাকবেন।

রোদে বসো:

শীতের মৌসুমে রোদে বসে থাকার আনন্দই আলাদা। আপনার প্রতিদিন রোদে বসতে হবে, যাতে উষ্ণতার পাশাপাশি আপনি ভিটামিন ডিও পান এবং আপনি অসুস্থ হওয়া এড়াতে পারেন। যদি আপনার পক্ষে রোদে বসা সম্ভব না হয়, তবে দিনের বেলা ঘরের জানালা-দরজা খুলে রাখুন, যাতে সূর্যের আলোও আপনার ঘরে আসতে পারে।

এইরকম জীবনধারা সম্পর্কিত প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে থাকুন।

 

 

Leave a Reply

Your email address will not be published.