Weight Loss Tips: ডায়েট না করেও কমতে পারে দেহের বাড়তি ওজন! শুধু সকালবেলা নিয়মিত করুন এই কাজ

Weight Loss Tips: ওজন কমাতে হলে রোজ সকালে উঠে এই কাজটি করুন, তাহলেই ফল পাবেন হাতেনাতে

হাইলাইটস:

  • যতটা সহজে ওজন বাড়ে ততটা সহজে কিন্তু কমে না
  • তাই আপনাকে প্রতিদিনের রুটিনে কিছু পরিবর্তন করতে হবে
  • তাহলেই আপনি খুব সহজে দেহের বাড়তি ওজন কমিয়ে ফেলতে পারবেন

Weight Loss Tips: যতটা সহজে ওজন বাড়ে ততটা সহজে কিন্তু কমে না। ফলে দিনের পর দিন ডায়েট করে প্রিয় খাবারগুলোকে দূরে সরিয়ে রাখতে হয়। তারপর তো ঘাম ঝরানো শরীরচর্চা আছেই। তারপর গিয়ে ওজন একটু কম। আর ওয়েট মেশিনের দিকে তাকিয়ে হতাস হওয়া ছাড়া আপনার আর কোনও উপায় থাকে না।

We’re now on WhatsApp – Click to join

এই সব কিছুর সঙ্গে আপনাকে প্রতিদিনের রুটিনে কিছু পরিবর্তন করতে হবে। তাহলেই আপনি খুব সহজে দেহের বাড়তি ওজন কমিয়ে ফেলতে পারবেন। চলুন আজকের প্রতিবেদন থেকে জেনে নেওয়া যাক।

প্রথমেই হল সকালবেলা ব্রেকফাস্ট না খাওয়া। অনেকেই এই ভুলটা করে থাকেন। রোগা হবেন ভেবে অনেকেই দিনের পর দিন সকালের খাবার না খেয়ে থাকেন। আর এতেই ডেকে আনেন বিপদ। সকালে খাবার হল সারা দিনের সবথেকে গুরুত্বপূর্ণ খাবার। সব সময় ব্রেকফাস্টে প্রোটিন ও ফাইবার সমৃদ্ধ খাবার রাখুন। এতে অনেকক্ষণের জন্য পেট ভরে থাকবে। ফলে বারবার খিদে পাবে না। ডিম, চিলা, স্প্রাউট, পনির পরোটা, ছোলার সালাদ সবই স্বাস্থ্যকর খাবার। আর এগুলি সবই ব্রেকফাস্টের জন্য উপকারী।

সকালবেলা ঘুম থেকে উঠেই বেশ অনেকটা পরিমান জলপান করে নিন। চাইলে আপনি হালকা গরম জলও খেতে পারেন। এতে যেমন পেট পরিষ্কার থাকবে তেমন ওজনও কমবে তরতরিয়ে।

যদি চান তাহলে গরম জলে একটু লেবুর রস আর মধু মিশিয়ে খেতে পারেন। তবে অনেকের আবার সকালবেলা লেবুর রস খেলে অ্যাসিডিটি হয়ে যায়, সেক্ষেত্রে না খাওয়াই মঙ্গল।

এইরকম স্বাস্থ্য এবং জীবনধারা সম্পর্কিত প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে যুক্ত থাকুন।

Leave a Reply

Your email address will not be published.