Elixir Tea: এলিক্সির চা কীভাবে অনাক্রম্যতা বাড়াতে পারে তা জেনে নিন

Elixir Tea: কিভাবে এলিক্সির চা রোগ প্রতিরোধ ক্ষমতা বাড়াতে পারে, তা এখানে দেখুন!

হাইলাইটস:

  • শ্বাসযন্ত্রের স্বাস্থ্য বাড়ায়
  • অন্ত্রের স্বাস্থ্য সমর্থন করে
  • স্ট্রেস উপশম প্রচার করে

Elixir Tea: বর্তমান যুগে একটি শক্তিশালী ইমিউন সিস্টেম আগের চেয়ে বেশি গুরুত্বপূর্ণ। বিভিন্ন অসুস্থতা এবং সংক্রমণের বৃদ্ধির সাথে সাথে, অনাক্রম্যতা বাড়ানোর জন্য প্রাকৃতিক পদ্ধতির সন্ধান করা অনেক লোকের জন্য শীর্ষ অগ্রাধিকারে পরিণত হয়েছে। আজকাল ভাইরাল হওয়া বিভিন্ন সমাধানগুলির মধ্যে একটি পানীয় যা অমৃত চা নামে পরিচিত; এই পানীয়টি ভীষণ কার্যকরী যা রোগ প্রতিরোধ ক্ষমতা বাড়াতে পরিচিত। কীভাবে চা রোগ প্রতিরোধ ক্ষমতা বাড়াতে পারে তা জানুন।

এলিক্সির চা:

অমৃত চা ছাড়াও যাকে ইমিউন-বুস্টিং চা বা সুস্থতা চাও বলা যেতে পারে, এটি একটি যৌগিক রেসিপি যা কিছু ভেষজ, মশলা এবং অন্যান্য ভেষজ উপাদান মিশ্রিত করে উদ্ভাবিত হয়েছিল যা তাদের রোগ প্রতিরোধ ক্ষমতা বৃদ্ধির ক্ষমতার জন্য অত্যন্ত বিবেচিত। এই উপাদানগুলি বেশিরভাগই ইচিনেসিয়া, এল্ডারবেরি, অ্যাস্ট্রাগালাস এবং আদা, হলুদ এবং দারুচিনির মতো মশলাগুলির উপর ভিত্তি করে। বেশিরভাগই শরীরকে শুদ্ধ এবং ডিটক্সিফাই করতে পরিচিত এবং সংক্রমণের বিরুদ্ধে শক্তিশালী অনাক্রম্যতা বিকাশে সহায়তা করে। প্রতিটি উপাদান শীর্ষ বৈষম্যমূলক মানদণ্ডের সাথে সিদ্ধান্ত নেওয়া হয় যা সামগ্রিক স্বাস্থ্য এবং মঙ্গলকে প্রচার করে ইমিউন সরঞ্জামের কাজে অবদান রাখে।

অ্যান্টিঅক্সিডেন্ট সমৃদ্ধ:

এর অনেকগুলি বাধ্যতামূলক কারণ রয়েছে যে আমরা অ্যান্টিঅক্সিডেন্ট চাকে এর রোগ প্রতিরোধ ক্ষমতা বৃদ্ধিকারী এজেন্টগুলির জন্য খুব বেশি বিবেচনা করি যা এতে প্রচুর পরিমাণে রয়েছে। অ্যান্টিঅক্সিডেন্টস, পদার্থ যা বিপজ্জনক গোষ্ঠীগুলিকে নির্মূল করার প্রক্রিয়াতে সাহায্য করে যা আলগা র্যাডিকেল নামে পরিচিত, কোন কোষ এবং রোগ প্রতিরোধ ব্যবস্থা ক্ষতিগ্রস্থ হতে পারে যদি সেগুলি শরীরে নির্মূল বা হ্রাস না করা হয়। আপনি নিয়মিত অমৃত চা খেলে আপনার শরীরকে এর সিস্টেমে অ্যান্টিঅক্সিডেন্টগুলির একটি অবিচ্ছিন্ন সরবরাহ পাওয়ার সুযোগ দিতে পারেন, যা অক্সিডেটিভ স্ট্রেস এবং প্রদাহ থেকে এর প্রতিরক্ষা উন্নত করতে সহায়তা করে।

প্রদাহরোধী উপকারিতা:

এটি সত্য যে অমৃত চায়ে লক্ষ্য করা বেশিরভাগ ভেষজ এবং মশলাগুলির প্রদাহ বিরোধী প্রভাব রয়েছে। দীর্ঘমেয়াদী সংক্রমণ রোগের একটি প্রধান প্রমাণ যেমন প্রতিরক্ষা হ্রাস এবং সংক্রমণের উচ্চ ঝুঁকি। পাতার চায়ের মাধ্যমে আপনার খাওয়ার পরিকল্পনায় হলুদ, আদা এবং দারুচিনির মতো প্রদাহ-বিরোধী খাবার গ্রহণের মাধ্যমে, আপনি শরীরের জয়েন্টগুলোতে প্রদাহ কমাতে সাহায্য করতে পারেন এবং এইভাবে প্রতিবন্ধী প্রতিরোধ ক্ষমতা উন্নত করতে পারেন।

অন্ত্রের স্বাস্থ্য সমর্থন করে: 

একটি স্বাস্থ্যকর ইমিউন ডিভাইস অন্ত্রের মধ্যে বিকশিত হতে শুরু করে, যেখানে ফ্রেমের ইমিউন কোষগুলির একটি বিশাল অংশ বাস করে। এলিক্সির চা লিকোরিস রুট, মৌরি এবং পেপারমিন্টের মতো উপাদানগুলি ব্যবহার করে অন্ত্রের স্বাস্থ্য সরবরাহ করতে পারে যা হজমে সহায়তা করতে এবং পরিপাকতন্ত্রের মধ্যে জ্বালা কমাতে প্রমাণিত হয়েছে। একটি স্বাস্থ্যকর অন্ত্রের মাইক্রোবায়োম সঠিক ইমিউন বৈশিষ্ট্যের জন্য অপরিহার্য, এবং আপনার ওজন-হ্রাস পরিকল্পনায় অন্ত্র-বান্ধব উপাদানগুলি অন্তর্ভুক্ত করা আপনার শরীরের প্রতিরক্ষা শক্তিশালী করতে সহায়তা করতে পারে।

We’re now on WhatsApp- Click to join

শ্বাসযন্ত্রের স্বাস্থ্য বাড়ায়: 

অনেক অমৃত চায়ের মিশ্রণে ভেষজ এবং মশলা রয়েছে যা ঐতিহাসিকভাবে শ্বাস-প্রশ্বাসের স্বাস্থ্যের জন্য ব্যবহার করা হয়েছে। থাইম, ইউক্যালিপটাস এবং পেপারমিন্টের মতো উপাদানগুলিতে মিউকোলাইটিক বৈশিষ্ট্য রয়েছে। আপনার অমৃত চায়ে এই পদার্থগুলিকে অন্তর্ভুক্ত করে, আপনি শ্বাস-প্রশ্বাসের স্বাস্থ্যকে সাহায্য করতে পারেন এবং শ্বাসকষ্টের সংক্রমণের ঝুঁকি কমাতে পারেন।

স্ট্রেস উপশম প্রচার করে:

দীর্ঘস্থায়ী চাপ রোগ প্রতিরোধ ক্ষমতাকে দুর্বল করে দিতে পারে এবং আপনাকে অসুস্থতার জন্য আরও দায়বদ্ধ করে তুলতে পারে। সৌভাগ্যবশত, এলিক্সির চায়ে আবিষ্কৃত বেশিরভাগ ভেষজগুলিতে অ্যাডাপ্টোজেনিক হোম রয়েছে, যার অর্থ তারা আপনার ফ্রেমকে আরও সঠিকভাবে মানিয়ে নিতে এবং স্ট্রেস মোকাবেলায় সহায়তা করতে পারে।

এইরকম আরও স্বাস্থ্য সংক্রান্ত প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে যুক্ত থাকুন।

Leave a Reply

Your email address will not be published.