Healthy Nuts To Add To Your Diet: ৫টি স্বাস্থ্যকর বাদাম যৌন শক্তি বাড়াতে আপনার ডায়েটে যোগ করুন

Healthy Nuts To Add To Your Diet: যৌন শক্তি বাড়াতে আপনার ডায়েটে যোগ করতে ৫টি স্বাস্থ্যকর বাদাম

হাইলাইটস:

  • একটি স্বাস্থ্যকর জীবনযাপন করার জন্য, বেশিরভাগ লোকেরা কীভাবে খাদ্য তাদের কামশক্তিকে প্রভাবিত করতে পারে তা বিবেচনা করতে ব্যর্থ হন।
  • উপযুক্ত খাবার সহনশীলতা এবং জীবনীশক্তি বৃদ্ধিতে ব্যাপকভাবে সাহায্য করতে পারে।
  • বাদাম অনেক পছন্দের মধ্যে আলাদা কারণ তারা ভিটামিন, খনিজ এবং স্বাস্থ্যকর চর্বির উৎস।

Healthy Nuts To Add To Your Diet: একটি স্বাস্থ্যকর জীবনযাপন করার জন্য, বেশিরভাগ লোকেরা কীভাবে খাদ্য তাদের কামশক্তিকে প্রভাবিত করতে পারে তা বিবেচনা করতে ব্যর্থ হন। উপযুক্ত খাবার সহনশীলতা এবং জীবনীশক্তি বৃদ্ধিতে ব্যাপকভাবে সাহায্য করতে পারে। বাদাম অনেক পছন্দের মধ্যে আলাদা কারণ তারা ভিটামিন, খনিজ এবং স্বাস্থ্যকর চর্বির উৎস। এই নিবন্ধটি ব্যাখ্যা করে কিভাবে পাঁচ ধরনের বাদাম যৌন শক্তি বাড়াতে সাহায্য করে।

১. বাদাম: বাদাম হল একটি এনার্জি সুপারফুড যাতে ম্যাগনেসিয়াম সহ সমস্ত প্রয়োজনীয় খনিজ উপাদান রয়েছে যা রক্ত ​​​​প্রবাহ বজায় রাখতে বিশেষ ভূমিকা পালন করে যা বিছানায় অতিরিক্ত শক্তি সরবরাহ করে। যাইহোক, জিঙ্ক টেস্টোস্টেরনের মাত্রা বাড়াতেও বলা হয়, যা যৌন সুস্থতার সাথে যুক্ত। এটি অক্সিডেটিভ স্ট্রেস এবং হৃদপিণ্ডের সাধারণ শক্তিকে আরও ধৈর্যের প্রচারে একটি অ্যান্টিঅক্সিডেন্ট হিসাবে কার্যকারিতা দেখিয়েছে।

We’re now on Whatsapp – Click to join

২. আখরোট: ওমেগা -৩ ফ্যাটি অ্যাসিডের উপস্থিতি এবং হৃদরোগের সাথে এই পুষ্টির যোগসূত্র আখরোটকে এই গুণমানের দিক থেকে সবচেয়ে উল্লেখযোগ্য বাদাম করে তোলে। ধৈর্য এবং সহনশীলতা শুধুমাত্র খেলাধুলায় নয়, জীবনেও গুরুত্বপূর্ণ। তাদের মধ্যে একটি হল যৌন কার্যকলাপ; অতএব, এটি বজায় রাখার জন্য একজনের একটি সুস্থ হৃদয় প্রয়োজন। তাছাড়া, ওমেগা-৩ ফ্যাটি অ্যাসিড রক্ত ​​প্রবাহকে উন্নত করে যা ইডি হওয়ার সম্ভাবনা কমায়। এটি লক্ষণীয় যে আপনার প্রতিদিনের খাদ্যতালিকায় আখরোটের কয়েকটি ছোট টুকরো অন্তর্ভুক্ত করা আপনার হার্টের স্বাস্থ্যের জন্য উপকারী হওয়ার পাশাপাশি আপনার শক্তি বৃদ্ধি করবে।

৩. পেস্তা: সুস্বাদু এবং স্বাস্থ্যকর! তারা রক্ত ​​​​প্রবাহ উন্নত করতে আরজিনিন দিয়ে প্যাক করা হয়। নাইট্রিক অক্সাইডের সংশ্লেষণে আর্জিনাইন অন্যতম প্রধান অ্যামিনো অ্যাসিড এবং তাই এটি এতে রয়েছে। নাইট্রিক অক্সাইড আরও রক্ত ​​​​প্রবাহের জন্য রক্তনালীকে শিথিল করে। পর্যাপ্ত সঞ্চালন শক্তি এবং সহনশীলতা বজায় রাখার জন্য গুরুত্বপূর্ণ। পেস্তা একটি সুস্বাদু এবং স্বাস্থ্যকর পদ্ধতি যা রক্ত ​​​​প্রবাহকে উন্নীত করতে পারে, যা আপনাকে যৌন পরিস্থিতিতে আরও স্থিতিস্থাপক বোধ করতে সাহায্য করতে পারে।

৪. ব্রাজিল বাদাম: হরমোনের ভারসাম্য সেলেনিয়াম সেলেনিয়াম, হরমোনের ভারসাম্য রক্ষার জন্য প্রয়োজনীয় একটি ট্রেস খনিজ, ব্রাজিলের বাদামে প্রচুর পরিমাণে পাওয়া যেতে পারে। টেস্টোস্টেরনের সংশ্লেষণ, একটি হরমোন যা লিবিডো এবং স্ট্যামিনাকে প্রভাবিত করে, সেলেনিয়াম প্রয়োজন। সেলেনিয়ামের পর্যাপ্ত পরিমাণ গ্রহণ করা আপনার এন্ডোক্রাইন সিস্টেমকে সঠিকভাবে কাজ করতে সাহায্য করে, যা আপনার যৌন শক্তি বৃদ্ধি করে। ব্রাজিলের বাদামে সেলেনিয়ামের পরিমাণ অবিশ্বাস্যভাবে বেশি, তাই এটি পরিমিতভাবে খাওয়া গুরুত্বপূর্ণ কারণ অতিরিক্ত পরিমাণে প্রতিকূল পার্শ্ব প্রতিক্রিয়া হতে পারে।

৫. কাজু: শক্তির জন্য উচ্চ আয়রন এবং জিঙ্ক সুস্বাদু হওয়ার পাশাপাশি, কাজু জিঙ্ক এবং আয়রনের সংমিশ্রণ সরবরাহ করে। যেমনটি ইতিমধ্যে উল্লেখ করা হয়েছে, সাধারণ জীবনীশক্তির জন্য আয়রন প্রয়োজনীয়, যখন জিঙ্ক টেস্টোস্টেরন তৈরিতে সহায়তা করে। টেকসই শক্তির স্তরগুলি পর্যাপ্ত আয়রনের স্তর দ্বারা সহজতর হয়, যা ক্লান্তি এড়াতে এবং কোষগুলিতে সর্বোত্তম অক্সিজেন পরিবহনের গ্যারান্টি দেয়। আপনার খাদ্যতালিকায় কাজু অন্তর্ভুক্ত করা আপনাকে সামগ্রিকভাবে সুস্থ থাকতে এবং আপনার হরমোনের ভারসাম্য বজায় রাখতে সাহায্য করতে পারে।

এইরকম জীবনধারা সম্পর্কিত প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে থাকুন।

 

 

Leave a Reply

Your email address will not be published.