Ginger Water Benefits: শীতের দিনে জ্বর-সর্দির প্রকোব থেকে বাঁচতে সাহায্য করে এই ভেষজ মিশ্রিত পানীয়, নিয়মিত খেলে বশে থাকবে সুগার-কোলেস্টেরলের মতো জটিল রোগব্যাধিও!

Ginger Water Benefits: এই ভেষজ মিশ্রিত পানীয়ে রয়েছে অত্যন্ত উপকারী কিছু উপাদানের খনি যা শীতের দিনে একাধিক রোগের ফাঁদ এড়াতে সাহায্য করে

হাইলাইটস:

  •  আদায় রয়েছে অত্যন্ত উপকারী কিছু উপাদানের খনি যা শীতের দিনে একাধিক রোগের ফাঁদ এড়াতে সাহায্য করে
  •  তবে এই ভেষজের বেশি উপকার পেতে হলে রাতেরবেলায় এক গ্লাস জলে এক টুকরো আদা ফেলে দিন
  •  আর পরেরদিন সকালে উঠে সেই জল ছেঁকে নিয়ে খালিপেটে পান করুন, তাতেই উপকার মিলবে হাতেনাতে

Ginger Water Benefits: আয়ুর্বেদ চিকিৎসকদের মতে আদা হল মহৌষধির সমান। এই অতি পরিচিত ভেষজে রয়েছে অত্যন্ত উপকারী কিছু উপাদানের খনি যা শীতের দিনে একাধিক রোগের ফাঁদ এড়াতে সাহায্য করে। তাই তাঁরা সকলকেই নিয়মিত আদা খাওয়ার পরামর্শ দিয়ে থাকেন।

We’re now on WhatsApp – Click to join

তবে এই ভেষজের বেশি উপকার পেতে হলে রাতেরবেলায় এক গ্লাস জলে এক টুকরো আদা ফেলে দিন। আর পরেরদিন সকালে উঠে সেই জল ছেঁকে নিয়ে খালিপেটে পান করুন। তাতেই উপকার পাবেন এবং একাধিক ছোটবড় রোগ থাকবে দূরে। তাই আর দেরি না করে হিমেল দিনে আদা জল খাওয়ার একাধিক উপকার সম্পর্কে জেনে নিন।

অ্যান্টিঅক্সিডেন্টের ভান্ডার ​

আদায় রয়েছে অ্যান্টিঅক্সিডেন্টের ভাণ্ডার। আর এই উপাদান দেহে অক্সিডেটিভ স্ট্রেস দূর করার কাজে সিদ্ধহস্ত। তাই নিয়মিত আদা জল খেলে অনায়াসে একাধিক ক্রনিক রোগের ফাঁদ এড়িয়ে চলা যাবে। শুধু তাই নয়, এই পানীয়ের গুণে বাড়বে ইমিউনিটিও। ফলে জ্বর, সর্দি-কাশির মতো ছোটখাট অসুখের ফাঁদ এড়িয়ে চলতে পারবেন।

​ফিরবে পেটের হাল​

গ্যাস, অ্যাসিডিটির মতো ছুটকো সমস্যায় একদম ধন্বন্তরির মতো কাজ করে আদা জল। তাই এবার থেকে গ্যাস, অ্যাসিডিটির খপ্পরে পড়লে অ্যান্টাসিড খাওয়ার বদলে আদা জল সেবন করুন। তাতেই সমস্যার সহজ সমাধান হবে।

​বশে থাকবে ব্লাড সুগার

সুগারকে নিয়ন্ত্রণে রাখার কাজে আপনাকে যোগ্য সঙ্গত দিতে পারে এই পানীয়। কারণ এতে রয়েছে এমন কিছু উপাদান যা ইনসুলিনের কার্যকারিতা বাড়ানোর কাজে সিদ্ধহস্ত।

কোলেস্টেরলও থাকবে নিয়ন্ত্রণে 

সুস্থ-সবল জীবন কাটাতে চাইলে কোলেস্টেরলকে বশে রাখা অত্যন্ত জরুরি। আর এই কাজে আপনার সহ যোদ্ধা হতে পারে অ্যান্টিঅক্সিডেন্ট সমৃদ্ধ আদা জল। তাই বিশেষজ্ঞরা হাই কোলেস্টেরল রোগীদের নিয়মিত এই পানীয়ের গ্লাসে চুমুক দেওয়ার পরামর্শ দেন।

​ওজনের কাঁটা হবে নিম্নমুখী

নিয়মিত আদা জল পান করলে দেহে জমে থাকা অত্যধিক ফ্যাট ঝরে যাবে বলে জানাচ্ছে হেলথলাইন। এমনকী এই পানীয়ের গুণে কমবে ভুঁড়ির ঘের। তাই আপনার ওয়েট লস ডায়েটে এই পানীয়কে জায়গা দিতে ভুলবেন না।

এইরকম স্বাস্থ্য এবং জীবনধারা সম্পর্কিত প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে যুক্ত থাকুন।

Leave a Reply

Your email address will not be published.