Diabetes Symptoms: এটি ডায়াবেটিসের সবচেয়ে সাধারণ লক্ষণ, এটি প্রদর্শিত হওয়ার সাথে সাথে পরীক্ষা করুন

Diabetes Symptoms: আপনি যদি ঝাপসা দৃষ্টি দেখতে পান, অবিলম্বে আপনার ডাক্তারের সাথে পরামর্শ করুন

হাইলাইটস:

  • ঝাপসা দেখা গেলে, ঠিকমতো না দেখলে তা হতে পারে ডায়াবেটিসের লক্ষণ।
  • ডায়াবেটিস মেলিটাস বা সহজভাবে ডায়াবেটিস একজন ব্যক্তির রক্তে শর্করার মাত্রা খুব বেশি হয়ে যায়।
  • আজকাল, ভারত সহ সারা বিশ্বে ডায়াবেটিস একটি মারাত্মক রোগ হিসাবে রয়ে গেছে।

Diabetes Symptoms: ঝাপসা দেখা গেলে, ঠিকমতো না দেখলে তা হতে পারে ডায়াবেটিসের লক্ষণ। ডায়াবেটিস মেলিটাস বা সহজভাবে ডায়াবেটিস একজন ব্যক্তির রক্তে শর্করার মাত্রা খুব বেশি হয়ে যায়।

We’re now on Whatsapp – Click to join

ডায়াবেটিস দুই প্রকার:

আজকাল, ভারত সহ সারা বিশ্বে ডায়াবেটিস একটি মারাত্মক রোগ হিসাবে রয়ে গেছে। ডায়াবেটিসের সমস্ত ক্ষেত্রে, রক্ত ​​​​প্রবাহে চিনি তৈরি হয় কারণ অগ্ন্যাশয় পর্যাপ্ত ইনসুলিন তৈরি করে না। দুটি প্রধান ধরনের ডায়াবেটিস আছে – টাইপ ১ এবং টাইপ ২ ডায়াবেটিস।

ডায়াবেটিসের ঝুঁকি:

এটি রক্তে শর্করার মাত্রা খুব কম হওয়ার কারণে হতে পারে। কিন্তু একবার চিনির মাত্রা স্থিতিশীল হয়ে গেলে বা স্বাভাবিক পরিসরে ফিরে গেলে, দৃষ্টি স্বাভাবিক অবস্থায় ফিরে আসা উচিত। ইনসুলিন হল রক্তের বাইরে এবং কোষে গ্লুকোজ সরানোর জন্য দায়ী হরমোন এবং ডায়াবেটিসে আক্রান্ত ব্যক্তিরা হয় পর্যাপ্ত ইনসুলিন তৈরি করতে অক্ষম বা এটি প্রতিরোধী। ডায়াবেটিসের কারণে উচ্চ রক্তে শর্করার মাত্রা আপনার পরিষ্কারভাবে দেখার ক্ষমতাকে প্রভাবিত করতে পারে, যার ফলে আপনার চোখের ভিতরের লেন্স ফুলে যেতে পারে বা ফুটো হয়ে যেতে পারে, মেঘলা হয়ে যেতে পারে।

ঝাপসা দৃষ্টি দেখলে কী করবেন:

আপনি যদি হঠাৎ ঝাপসা দৃষ্টি লক্ষ্য করেন, আপনার যত তাড়াতাড়ি সম্ভব আপনার চোখ পরীক্ষা করার জন্য একজন ডাক্তারের সাথে অ্যাপয়েন্টমেন্ট বুক করা উচিত। তবে চিন্তার কিছু নেই। দুর্বল দৃষ্টিও ছানি, মাইগ্রেন এবং বয়সজনিত চোখের সমস্যার কারণ হতে পারে।

এইরকম স্বাস্থ্য সম্পর্কিত প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে থাকুন।

Leave a Reply

Your email address will not be published.