Custard Apple Benefits: শীতের দিনে নিয়মিত এই অ্যান্টিঅক্সিডেন্ট সমৃদ্ধ ফল খেলে, একাধিক জটিল রোগের আক্রমণের চেষ্টা যাবে বিফলে!

Custard Apple Benefits: বিশেষজ্ঞ পুষ্টিবিদদের মতে এই ফলে রয়েছে ভিটামিন এবং খনিজের ভাণ্ডার

হাইলাইটস:

  •  গ্রাম বাংলার এই অবহেলিত ফলই কিন্তু শরীরের একাধিক উপকার সাধন করে
  •  এই ফলের গুণে ক্যানসার থেকে শুরু করে একাধিক ভয়াবহ রোগ থাকে দূরে
  •  তাই হিমেল দিনে নিয়মিত আতা খাওয়ার গুণাগুণ সম্পর্কে বিস্তারিত জেনে নিন

Custard Apple Benefits: শীত পড়তেই বাজারে এসে গেছে আতা। বিশেষজ্ঞ পুষ্টিবিদদের কথায়, আতায় রয়েছে ভিটামিন এবং খনিজের ভাণ্ডার। এমনকী এই ফলে রয়েছে পর্যাপ্ত পরিমাণে অ্যান্টিঅক্সিডেন্ট। তাই নিয়মিত আতা খেলে যে একাধিক জটিল রোগের ফাঁদ অনায়াসে এড়ানো যাবে, তা তো বলাই বাহুল্য! তাই আর দেরি না করে আজকের প্রতিবেদন থেকে হিমেল দিনে আতা খাওয়ার একাধিক চমকে দেওয়া উপকার সম্পর্কে জেনে নিন।

We’re now on WhatsApp – Click to join

১. অ্যান্টিঅক্সিডেন্টের ভান্ডার

আতায় রয়েছে কাউরেনোইক অ্যাসিড, ফ্ল্যাভনয়েডস, ক্যারোটিনয়েডস এবং ভিটামিন সি, যা শরীরে অ্যান্টিঅক্সিডেন্ট হিসাবে কাজ করে। তাই নিয়মিত আতা খেলেই অক্সিডেটিভ স্ট্রেস প্রশমিত হবে। এমনকী দেহে জমে থাকা ক্ষতিকর উপাদান বা ফ্রি রেডিকেলসও দেহের বাইরে বেরিয়ে যাবে। আর সেই সুবাদে সহজেই আপনি একাধিক ছোট-বড় রোগব্যাধির থেকে দূরে থাকতে পারবেন।

​২. মন থাকবে খুশির জোয়ার

আতায় রয়েছে ভিটামিন বি৬-এর ভাণ্ডার, যা ডোপামিন থেকে শুরু করে অন্যান্য ফিল গুড হরমোনের ক্ষরণ বাড়ানোর কাজে সিদ্ধহস্ত। তাই তো শীতের দিনে নিয়মিত আতা খেলে মনে থাকবে খুশির আমেজ।

৩. চোখের সেরা দাওয়াই

এই ফলে রয়েছে লিউটিন নামক একটি অ্যান্টিঅক্সিডেন্ট, যা ম্যাকুলার ডিজেনারেশনের মতো ভয়াল রোগ প্রতিরোধে সিদ্ধহস্ত। তাই চোখের স্বাস্থ্যের হাল ফেরাতে চাইলে দ্রুত এই ফলের সঙ্গে সন্ধি করে নিন।

৪. পেটের হাল​ ফিরবে

আতায় রয়েছে পর্যাপ্ত পরিমাণে ডায়েটরি ফাইবার যা অন্ত্রের হাল ফেরানোর কাজে সিদ্ধহস্ত। আর অন্ত্রের হাল ফিরলেই পেটের হাল হকিকত বদলে যাবে। তাই গ্যাস, অ্যাসিডিটির সমস্যা থেকে চিরতরে মুক্তি পেতে চাইলে দ্রুত এই ফলকে নিজের ডায়েটে যোগ করুন।

​৫. ক্যানসারের যম

ভয়াল রোগ ক্যানসারের থেকে দূরত্ব বজায় রাখতে হলে আপনাকে নিয়মিত আতা খেতেই হবে। তাতেই দেহে ক্যানসার কোষের বৃদ্ধি আটকে দেওয়া সম্ভব হবে বলে মত বিশেষজ্ঞদের। তাই এই প্রাণঘাতী রোগকে প্রতিরোধ করার ইচ্ছে থাকলে আপনার ‘উইন্টার ডায়েটে’ এই ফলকে জায়গা করে দিন।

এইরকম স্বাস্থ্য এবং জীবনধারা সম্পর্কিত প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে যুক্ত থাকুন।

Leave a Reply

Your email address will not be published.