Easter 2024: বিশ্বজুড়ে ঐতিহ্যবাহী ইস্টার রেসিপি অন্বেষণ করুন

Easter 2024: ইস্টার রেসিপিগুলি দেখুন

হাইলাইটস:

  • ইস্টার সর্বদা অসংখ্য সুস্বাদু খাবারের সাথে থাকে
  • পোলিশ ইস্টার রুটি, সুস্বাদু এবং জমকালো সুগন্ধের সাথে যুক্ত একটি রেসিপি

Easter 2024: ইস্টার হল একটি উদযাপন, যা মাঠের চারপাশে অবস্থিত অসংখ্য রীতিনীতি এবং ঐতিহ্যের মাধ্যমে চিহ্নিত। ইস্টার উৎসবগুলির একটি হাইলাইট নিঃসন্দেহে ঐতিহ্যবাহী খাবারের সুস্বাদু অ্যারে যা পরিবার এবং সম্প্রদায়কে একসাথে সরবরাহ করে। সুস্বাদু মেইন থেকে মিষ্টি ট্রিটস পর্যন্ত, জীবনের প্রতিটি পথেরই ব্যক্তিগত নির্দিষ্ট রন্ধনসম্পর্কীয় ঐতিহ্য রয়েছে।

ইতালি: ইস্টার পাই (Torta Pasqualina)

ইতালিতে, ইস্টার সর্বদা অসংখ্য সুস্বাদু খাবারের সাথে থাকে, তবে সবচেয়ে বিশিষ্টগুলির মধ্যে একটি অবশ্যই টর্টা পাসকোয়ালিনা বা ইস্টার পাই। এই সসটি টার্টের স্বাদ দেয় যা ফ্লেকি প্যাস্ট্রি এবং রিকোটা পনির, পালং শাক এবং ডিমের একত্রে গ্রহণ করে। ঘণ্টার শব্দে তাকে শহরে নিয়ে যাওয়া হয়। পরের দিন, Torta Pasqualina একটি উৎসবপূর্ণ ইস্টার ব্রাঞ্চ বা পিকনিকের অংশ হিসাবে পরিবেশন করা হয়।

গ্রীস: গ্রিলড/রোস্ট ল্যাম্ব (আর্নি সিটো)

গ্রীসের ইস্টার সানডে সাধারণত আর্নি পিসিটোকে কেন্দ্র করে গ্র্যান্ড ডিনার ফিস্টের সাথে পালিত হয়। এই রেসিপিটির জন্য, মাছটিকে রসুন, লেবু এবং বিভিন্ন তাজা ভেষজ দিয়ে রাতারাতি ম্যারিনেট করা হয় এবং তারপর এটি প্রস্তুত না হওয়া পর্যন্ত ভালো সময়ের জন্য বেক করা হয়। মেষশাবক খ্রিস্টান জীবনে ঈশ্বরের মেষশাবকের প্রতিনিধিত্ব করতে পারে বা ভেড়ার মাংস, tzatsiki, আলু এবং গ্রীক স্যালাড ধারণকারী একটি সম্পূর্ণ স্যালাড খাবার প্যাকেজ।

We’re now on WhatsApp- Click to join

পোল্যান্ড: Babka Wielkanocna

Babka Wielkanocna, অর্থাৎ পোলিশ ইস্টার রুটি, সুস্বাদু এবং জমকালো সুগন্ধের সাথে যুক্ত, একটি উৎসব যা পোলরা ইস্টারের সময়কালে লালন করে। এই খামিরযুক্ত প্যাস্ট্রি, ব্রেড ক্রাম্ব, সাইট্রাস জেস্ট এবং কমলা-মিশ্রিত সিরাপ/গুঁড়া চিনি দিয়ে ফেটে যাওয়া প্রতিটি ব্রাঞ্চের একটি হাইলাইট। বাবকা ইস্টারের ঐতিহ্য পরিবারের বস্তুগত প্রাচুর্য এবং সৌভাগ্যের ঘটনাকে নির্দেশ করে এবং কেকটি ঐতিহ্যগতভাবে ইস্টারের প্রথম দিনে সকালের নাস্তা বা ডেজার্টের জন্য খাওয়া হয়।

মার্কিন যুক্তরাষ্ট্র: হট ক্রস বানস

হট ক্রস বানগুলি আমেরিকা সহ অনেক এলাকায় একটি প্রিয় ইস্টার উপসংস্কৃতি। এই মিষ্টি এবং মশলাযুক্ত বানগুলি সাধারণত কারেন্ট বা কিশমিশ দিয়ে তৈরি করা হয় এবং আইসিং বা প্যাস্ট্রি ময়দা থেকে তৈরি একটি প্রতীকী পাস দিয়ে সজ্জিত করা হয়। হট ক্রস বানগুলি ঐতিহ্যগতভাবে গুড ফ্রাইডেকে স্মরণ এবং পুনর্মিলনের একটি চিত্র হিসাবে পছন্দ করা হয়, তবে ইস্টার মরসুমে কিছু পর্যায়ে এগুলি একটি বিখ্যাত চুক্তি।

এইরকম আরও রেসিপি সংক্রান্ত প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে যুক্ত থাকুন।

Leave a Reply

Your email address will not be published.