Best Low-Calorie Breakfast: পেটের চর্বি দ্রুত কমাতেতে ৪টি সেরা কম-ক্যালোরি প্রাতঃরাশের খাবার সম্পর্কে জেনে নিন

Best Low-Calorie Breakfast: “পেটের চর্বি দ্রুত পোড়াতে ৪টি সেরা কম-ক্যালোরি প্রাতঃরাশের খাবার”

হাইলাইটস:

  • একটি স্বাস্থ্যকর এবং পাতলা শরীর বজায় রাখার জন্য সকালের প্রাতঃরাশের একটি গুরুত্বপূর্ণ দিক।
  • সঠিক কম চর্বিযুক্ত স্ন্যাকস বেছে নেওয়ার ফলে আপনার বিপাকীয় প্রক্রিয়াকে টার্বোচার্জ করার সম্ভাবনা রয়েছে।
  • নিম্নলিখিত চারটি স্বাস্থ্যকর এবং কম-ক্যালোরি প্রাতঃরাশের খাবার যা ওজন কমানোর উদ্যোগের সময় ব্যবহার করা যেতে পারে।

Best Low-Calorie Breakfast: একটি স্বাস্থ্যকর এবং পাতলা শরীর বজায় রাখার জন্য সকালের প্রাতঃরাশের একটি গুরুত্বপূর্ণ দিক। সঠিক কম চর্বিযুক্ত স্ন্যাকস বেছে নেওয়ার ফলে আপনার বিপাকীয় প্রক্রিয়াকে টার্বোচার্জ করার সম্ভাবনা রয়েছে এবং আপনার পেটের ফ্ল্যাবকে উন্নত করতে সাহায্য করে। নিম্নলিখিত চারটি স্বাস্থ্যকর এবং কম-ক্যালোরি প্রাতঃরাশের খাবার যা ওজন কমানোর উদ্যোগের সময় ব্যবহার করা যেতে পারে।

বেরি সহ গ্রীক দই পারফাইট: 

We’re now on Whatsapp – Click to join

গ্রীক দই পারফাইট উপভোগ করার সাথে সাথে আপনার সকালটি অ্যান্টিঅক্সিডেন্ট এবং প্রোটিনের ডোজ দিয়ে শুরু করুন। কম ক্যালোরি সহ উচ্চ স্তরের প্রোটিন নিশ্চিত করার পরিবর্তে সাধারণ এবং চর্বিহীন গ্রীক দই পান করুন। ব্লুবেরি, স্ট্রবেরি এবং রাস্পবেরির মতো প্রাণবন্ত বহু রঙের তাজা বেরিগুলির একটি টপিং রাখুন। ক্যালোরির পরিমাণ খুব কম হওয়ার পাশাপাশি, বেরিতে প্রচুর ফাইবার থাকে যা হজমশক্তি বাড়ায় এবং আপনাকে ঘন্টার পর ঘন্টা তৃপ্তি বোধ করে। অতিরিক্ত ক্যালোরি যোগ না করে সেই ক্রঞ্চিং মুহূর্তটি পেতে আপনি গ্রানোলার কিছু নুড়িতেও ছড়িয়ে দিতে পারেন।

২. পালং শাক এবং টমেটোর সাথে সবজির অমলেট:

পরিবর্তে, সবজিতে ভরা একটি অমলেট পান যা আপনাকে সন্তুষ্ট রাখবে কিন্তু ওজন বাড়াবে না। ডিম ভালো করে মেশান এবং রান্না করা পালং শাকের উপরে ডাইস করা টমেটো এবং অন্যান্য সবজি দিয়ে দিন। এটি প্রারম্ভিকদের জন্য কম ক্যালোরি সহ উচ্চ স্তরের ভিটামিন এবং খনিজ সরবরাহ করে। আপনার পেট সারাদিন ধরে ডিম থেকে প্রোটিনে ভরা থাকবে, আপনার শরীরকে অপ্রয়োজনীয়, অস্বাস্থ্যকর খাবার খাওয়া থেকে বিরত রাখবে।

৩. বাদাম দুধের সাথে চিয়া সিড পুডিং:

একটি দ্রুত কিন্তু সুস্বাদু চিয়া সিড পুডিং তৈরি করুন, যা আপনি এর পুষ্টিগত সুবিধাগুলি ব্যবহার করতে পারেন। রাতারাতি চিয়া বীজ এবং মিষ্টি না করা বাদাম দুধ একত্রিত করুন। ওমেগা-৩ ফ্যাটি অ্যাসিড, ফাইবার এবং উদ্ভিদ-ভিত্তিক প্রোটিন-সমৃদ্ধ কম-ক্যালোরি সিরিয়াল যা রান্না করার সময় পুডিংয়ের মতো সামঞ্জস্যে পরিণত হয়। অতিরিক্ত স্বাদ এবং টেক্সচারের জন্য, ভ্যানিলা এসেন্সের ড্যাশ, কিছু দারুচিনি এবং এক মুঠো টুকরো করা বাদাম যোগ করে আপনার চিয়া সিড পুডিংকে ব্যক্তিগতকৃত করুন।

৪. অ্যাভোকাডো এবং পোচ করা ডিমের সাথে পুরো শস্যের টোস্ট: 

আজকের সকালের খাবারটি আপনার দিনটিকে তৈরি করবে। সম্পূর্ণ শস্যের টোস্টের শীর্ষে একটি ত্রুটিহীনভাবে পোচ করা ডিম এবং একটি ক্রিমি অ্যাভোকাডো। পুরো শস্য আপনাকে দীর্ঘস্থায়ী শক্তি দেয় এবং অ্যাভোকাডো আপনাকে ভাল চর্বি দেয় যা আপনাকে পূর্ণ বোধ করতে সহায়তা করে। প্রোটিন বৃদ্ধি করার পাশাপাশি, পোচ করা ডিমের সমৃদ্ধ, সর্দি কুসুম অন্যান্য টেক্সচারের ভারসাম্য বজায় রাখে। এই সুস্বাদু প্রাতঃরাশের বিকল্পে প্রচুর পরিমাণে পুষ্টি রয়েছে যা সাধারণ সুস্থতার প্রচার করে এবং কম ক্যালোরি।

আপনার রুটিনে এই কম-ক্যালোরি প্রাতঃরাশের খাবারগুলিকে অন্তর্ভুক্ত করা স্বাস্থ্যকর পছন্দগুলির একটি দিনের জন্য সুর সেট করতে পারে, পেটের চর্বি পোড়াতে এবং আপনার ফিটনেস লক্ষ্যগুলি অর্জনের আপনার প্রচেষ্টাকে সমর্থন করে। আপনার স্বাস্থ্যকর, আরও প্রাণবন্ত আপনার যাত্রায় সর্বোত্তম ফলাফলের জন্য নিয়মিত ব্যায়ামের সাথে এই খাবারগুলিকে একত্রিত করতে মনে রাখবেন।

এইরকম রেসিপি সম্পর্কিত প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে থাকুন।

Leave a Reply

Your email address will not be published.