Lok Sabha Election 2024: সকল দেশবাসী গণতন্ত্রের উৎসবে সামিল হলেও আপনি কি জানেন আলিয়া ভাট ভোট দিতে পারবেন না, কিন্তু কেন?

Lok Sabha Election 2024: শুধু এইবার নয়, আলিয়া কোনওবারের ভোট দিতে পারেন না

 

হাইলাইটস:

  • এদেশে ভোট দিতে পারবেন না অভিনেত্রী আলিয়া ভাট
  • তাঁর নাগরিকত্বের পরিচয়পত্রে উল্লেখ রয়েছে তিনি একজন ব্রিটিশ নাগরিক
  • তবে বলিউড এই তালিকা অনেকটাই লম্বা

Lok Sabha Election 2024: লোকসভা ভোটের দামামা বেজে গিয়েছে। এই মুহূর্তে সারাদেশে শুরু হয়ে গেছে লোকসভা নির্বাচন। ১৯শে এপ্রিল প্রথম দফার নির্বাচনও শেষ। এবার আগামীকাল অর্থাৎ ২৬শে এপ্রিল রয়েছে দ্বিতীয় দফার নির্বাচন। দেশের মতো ৮৯টি আসনে রয়েছে দ্বিতীয় দফার ভোট। ১৯শে এপ্রিল থেকে শুরু হয়ে সাত দফার নির্বাচন চলবে আগামী ১লা জুন অবধি। তারপর ৪ঠা জুন ফল ঘোষণা হবে।

We’re now on WhatsApp – Click to join

দেশজুড়ে চলছে গণতন্ত্রের উৎসব। প্রথম দফার নির্বাচনে দেখা গেছে সমগ্র দক্ষিণী ফিল্ম ইন্ডাস্ট্রি গিয়েছিল ভোট দিতে। হবে বলিউড এখনও বাকি। প্রতিবারই তারকাদের ভোট দেওয়ার ছবি ভাইরাল হয় সোশ্যাল মিডিয়ায়। তবে আপনি কি জানেন, সেই তালিকা সম্প্রতি জাতীয় পুরস্কারপ্রাপ্ত অভিনেত্রী আলিয়া ভাটের নাম নেই?

হঠাৎ এমন কি হল, কাপুর পরিবারের পুত্রবধূর? শুটিংয়ের ব্যস্ততা নাকি অন্য কারণ? তবে জানা গেল অন্য বিষয়। শুধু এইবার নয়, কোনওবারেই তিনি ভোট দিতে পারেন না। কারণ তিনি ভারতীয় নাগরিকই নন। ভাট পরিবারের মেয়ে এবং কাপুর পরিবারের পুত্রবধূ হলেও তিনি এখনও একজন ব্রিটিশ নাগরিক। তাঁর মা সোনি রাজদানও ব্রিটেনেরই নাগরিক। ঠিক সেই কারণেই আলিয়া ভাটের নাগরিকত্বের পরিচয়পত্র বলছে তিনি একজন ব্রিটিশ নাগরিক।

এদিকে লোকসভা নির্বাচন হল ভারতীয়দের, তাই দেশজুড়ে চলা গণতন্ত্রের উৎসবে সামিল হতে পারবেন না আলিয়া। তবে বলিউড ইন্ডাস্ট্রিতে এই তালিকা বেশ লম্বা। শুধুমাত্র আলিয়াই নন, আরও অনেক তারকা আছেন যাঁরা এদেশে ভোট দিতে পারবেন না। ক্যাটরিনা কাইফ, নোরা ফতেহি, ইমরান খান, জ্যাকলিন ফার্নান্ডিজদের অবস্থাও আলিয়ার মতোই।

এইরকম বিনোদন জগতের প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে যুক্ত থাকুন।

Sanjana Chakraborty

Professional Content Writer

Leave a Reply

Your email address will not be published.