Mamata Banerjee: মুখ্যমন্ত্রীর নজরে দুই দিনাজপুর! সেখানে আজ জোড়া সভা মুখ্যমন্ত্রীর

Mamata Banerjee: দুই দিনাজপুরে সভা করার পর আজই জঙ্গলমহলের উদ্দেশ্যে রওনা দেবেন মুখ্যমন্ত্রী

 

হাইলাইটস:

  • আজ দুই দিনাজপুরে সভা মুখ্যমন্ত্রীর
  • বালুরঘাট এবং রায়গঞ্জকে লোকসভা আসনকে পাখির চোখ করে দেখছে তৃণমূল
  • তবে উত্তরবঙ্গের পাশাপাশি মুখ্যমন্ত্রী টার্গেট রয়েছে জঙ্গলমহলও

Mamata Banerjee: গত লোকসভা নির্বাচনে দুই দিনাজপুরের লোকসভা আসনগুলিতে অনেকটাই পিছিয়ে ছিল রাজ্যের শাসক দল তৃণমূল কংগ্রেস। যার ফলে উত্তরবঙ্গের জেলাগুলির পর এবার তৃণমূলের নজরে দুই দিনাজপুর। আজ, শনিবার উত্তর এবং দক্ষিণ দিনাজপুরে সভা করবেন তৃণমূল সুপ্রিমো তথা মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

We’re now on WhatsApp – Click to join

আগামী ১৯শে এপ্রিল প্রথম দফায় ভোট রয়েছে উত্তরবঙ্গে। আর তারপরেই ২৬শে এপ্রিল দ্বিতীয় দফায় বালুরঘাট ও রায়গঞ্জ এই দুই লোকসভা কেন্দ্রে ভোট রয়েছে। উত্তরবঙ্গের ৩টি লোকসভা আসনের পর এবার মুখ্যমন্ত্রী টার্গেট করছেন এই দুই লোকসভা কেন্দ্রকে। তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক যখন জনসভা এবং জেলাভিত্তিক নির্বাচনী প্রচারে ব্যস্ত তখন দলনেত্রীও ঝাঁপিয়ে পড়েছেন নির্বাচনী প্রচারে।

রাজনৈতিক বিশেষজ্ঞদের মতে, রাজ্যের শাসক দল ২০১৯ সালের ক্ষত অনেকটাই সারিয়ে ফেলেছে ২০২১-এর বিধানসভা নির্বাচনে। কারণ গত বিধানসভা নির্বাচনে দুই দিনাজপুরেই উল্লেখযোগ্যভাবে ভালো ফলাফল করেছে তৃণমূল কংগ্রেস। সেই সময় হারিয়ে যাওয়া ভোট ব্যাঙ্কও ফিরে পেতে সফল হয়েছিল শাসক দল। আর সেই ভোট ব্যাঙ্ককে কাজে লাগিয়েই আসন্ন লোকসভা নির্বাচনে সর্বশক্তি দিয়ে ঝাঁপিয়ে পড়তে চাইছে তৃণমূল।

বালুরঘাট লোকসভা কেন্দ্রে এবারের বিজেপি প্রার্থী বিজেপির রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার। গত লোকসভা নির্বাচনে এই লোকসভা কেন্দ্র থেকেই বিপুল ভোটে জয়ী হয়েছিল তিনি। আর এবার বালুরঘাট লোকসভা কেন্দ্র থেকেই তৃণমূল কংগ্রেসের প্রার্থী জেলার দাপুটে তৃণমূল নেতা তথা রাজ্যের মন্ত্রী বিপ্লব মিত্র। রাজনৈতিক মহলের একাংশের মতে, আসন্ন লোকসভা নির্বাচনে বালুরঘাট লোকসভা কেন্দ্রে বিপ্লব মিত্র বনাম সুকান্ত মজুমদারের লড়াই হাড্ডাহাড্ডি হতে চলেছে। আর ঠিক সেই কারণেই তৃণমূলনেত্রীর অন্যতম নজরে এখন বালুরঘাট লোকসভা আসন।

উল্লেখ্য, বালুরঘাট লোকসভা আসনের অন্তর্গত সাতটি বিধানসভার মধ্যে একুশের বিধানসভা নির্বাচনে চারটি আসনে তৃণমূল কংগ্রেস জয়লাভ করেছিল। তবে লোকসভা নির্বাচনের নিরিখে অনেকটাই পিছিয়ে ছিল রাজ্যের শাসক দল।

আজ দুই দিনাজপুরে দুটি সভা করবেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তারপর তিনি বাগডোগরা হয়ে অন্ডাল বিমানবন্দরে পৌঁছবেন। কারণ আগামীকাল তাঁর পুরুলিয়ায় সভা রয়েছে। শুক্রবার অর্থাৎ গতকাল হেলিকপ্টারে করে উত্তরবঙ্গ ঠেকে সরাসরি রায়গঞ্জে পৌঁছে গিয়েছিলেন তিনি। রায়গঞ্জে পৌঁছেই প্রায় ২ কিলোমিটারেরও বেশি রাস্তা ধরে তিনি জনসংযোগও করেছেন। এদিকে উত্তরবঙ্গের পাশাপাশি মুখ্যমন্ত্রীর নজরে রয়েছে জঙ্গলমহলও। তাই প্রথম পর্যায়ে নির্বাচনী প্রচারে জঙ্গলমহলকেও বিশেষ গুরুত্ব দিচ্ছেন তিনি।

এইরকম লোকসভা নির্বাচন বিষয়ক প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে যুক্ত থাকুন। 

Sanjana Chakraborty

Professional Content Writer

Leave a Reply

Your email address will not be published.