Mamata Banerjee: নির্বাচনী অশান্তিতে যাঁরা মারা গেছেন তাঁদের পরিবারকে ২ লক্ষ টাকা এবং একজনকে হোমগার্ডের চাকরি দেওয়া হবে, জানালেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়

Mamata Banerjee: গতকাল নবান্নে অনুষ্ঠিত সাংবাদিক সম্মেলনে এমনটাই জানালেন মুখ্যমন্ত্রী

হাইলাইটস:

• নির্বাচনী অশান্তিতে মৃতদের পরিবারকে সরকারের পক্ষ থেকে দেওয়া হবে আর্থিক ক্ষতিপূরণ ২ লক্ষ টাকা

• তার সাথে দেওয়া হবে স্পেশাল হোমগার্ডের চাকরি

• নবান্নে সাংবাদিক সম্মেলনে জানালেন মুখ্যমন্ত্রী

Mamata Banerjee: রাজ্য নির্বাচন কমিশনের তরফে পঞ্চায়েত ভোটের দিন ঘোষণা হওয়ার পর থেকেই রাজ্যের বিভিন্ন প্রান্ত থেকে অশান্তির ছবি সামনে আসে। এমনকি শাসক-বিরোধী উভয় পক্ষেরই বহু কর্মী সমর্থকের মৃত্যুও হয়েছে। এই অশান্তির ছবি অবশ্য ভোটের দিন পর্যন্তও একই ছিল। ভোটের দিনেও একাধিক জায়গায় হিংসা-অশান্তির অভিযোগ সামনে এসেছে। এবারেরও পঞ্চায়েত ভোটে রক্ত ঝরেছে।

রাজ্য সরকারের তরফে জানানো হয়েছে, ভোটের দিন ঘোষণা হওয়ার পর থেকে এখনও পর্যন্ত নির্বাচনী অশান্তিতে মোট ১৯ জনের মৃত্যু হয়েছে। কিন্তু এই ১৯ জনের মধ্যে শাসক-বিরোধী উভয়পক্ষই রয়েছে। গতকাল নবান্ন থেকে সাংবাদিক সম্মেলন করে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় আশ্বাস দিয়েছেন, রাজ্য সরকার নির্বাচনী অশান্তিতে প্রাণ হারিয়েছেন যাঁরা তাঁদের পরিবারের পাশে থাকবে।

মুখ্যমন্ত্রী জানান, সরকারের কাছে তথ্য অনুযায়ী নির্বাচনী অশান্তিতে মোট ১৯ জনের মৃত্যু হয়েছে। মৃতদের পরিবারকে আর্থিক সাহায্যের জন্য ২ লক্ষ টাকা এবং পরিবারের যেকোনও একজন সদস্যকে স্পেশাল হোম গার্ডের চাকরি দেওয়া হবে রাজ্য সরকারের পক্ষ থেকে। এক্ষেত্রে যে কোন দলের কর্মী ছিলেন তার কোনও বাছ-বিচার করা হবে না। এদিন মুখ্যমন্ত্রী এও মনে করিয়ে দিলেন তিনি সকলের মুখ্যমন্ত্রী। তাই এখানে কোনও বাছ-বিচার করা হবে না।

তিনি বলেন, ‘এখানে কোনও রাজনীতি করলে চলবে না। কে সিপিএম করে বা কে কংগ্রেস বা কে তৃণমূল বা কে বিজেপি এইসব করলে হবে না। রাজ্য সরকার প্ৰতিটি পরিবারকেই সাহায্য করবে।’ একইসঙ্গে তিনি বলেন, এইসব ঘটনার সঙ্গে যারা জড়িত আছে, তাদের কাউকে রেয়াত করা হবে না। নিরীহ মানুষগুলির খুনের সঙ্গে যেই জড়িত থাকুক না কেন তাদের বিরুদ্ধে কড়া ব্যবস্থা নেবে প্রশাসন। এদিন নবান্ন থেকে কার্যত হুঁশিয়ারি দিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

তার সাথে তিনি অবশ্য এও মনে করিয়ে দিলেন, ভোটের দিন ঘোষণা হওয়ার পর থেকে যে ১৯ জনের মৃত্যু হয়েছে, তাঁরা বেশিরভাগই তৃণমূলের কর্মী-সমর্থক। তাঁর কথায়, ‘মৃতদের মধ্যে ১০ থেকে ১২ জন তো আমাদেরই দলের লোক।’ অবশ্য তিনি দাবি করেছেন এই ১৯ জনের মধ্যে শুধু ভোটের দিনেই ৭ জনের মৃত্যু হয়েছে। আর এই মৃত ৭ জনের মধ্যে ৪ জন শাসক দলের কর্মী-সমর্থক, দাবি মুখ্যমন্ত্রীর।

এইরকম রাজনৈতিক বিষয়ক প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে যুক্ত থাকুন।

Sanjana Chakraborty

Professional Content Writer

Leave a Reply

Your email address will not be published.