CPIM Parody: ভোটের মুখে বামেদের নতুন চাল, ‘জামাল কুদু’র সুরে আক্রমণ তৃণমূল-বিজেপিকে

CPIM Parody: আগেও একাধিক নির্বাচনে প্যারোডিকে হাতিয়ার বানিয়ে নির্বাচনের ময়দানে নেমেছে সিপিআইএম

 

হাইলাইটস:

  • আসন্ন লোকসভা নির্বাচনে প্রচারে জন্যই এই প্যারোডি বানিয়েছে বামেরা
  • ‘জামাল কুদু’ গানের সুরে একযোগে তৃণমূল ও বিজেপিকে আক্রমণ করেছে লাল শিবির
  • সেখানে যেমন রাজ্যের শাসক দলের দুর্নীতিকে তুলে ধরা হয়েছে, তেমনই ভোটের মুখে দলবদল, বিজেপি-তৃণমূলের গোপন আঁতাতকেও আক্রমণ করা হয়েছে

CPIM Parody: আর কয়েকদিন বাদেই লোকসভা নির্বাচন। শেষ মুহূর্তে কোমর বেঁধে প্রচার চালাতে ব্যস্ত শাসক থেকে বিরোধী সকলে। বঙ্গের ভোট ময়দানও সরগরম। ভোটের ঠিক মুখে মোক্ষম চাল দিল বামেরা। এক ঢিলে দুই পাখি মারার চেষ্টা করছে সিপিআইএম। একদিকে যেমন যুব সমাজকে আকর্ষণ করার প্রচেষ্টা চালাচ্ছে, অন্যদিকে আবার প্রতিপক্ষ দলকেও আক্রমণ করছে। আর এই সব কিছুরই সৌজন্যে রয়েছে “জামাল কুদু”। বলিউড অভিনেতা রণবীর কাপুরের সুপারহিট সিনেমা ‘অ্যানিমাল’ রিলিজের পর থেকেই এই গানের তালে নাচছে গোটা দেশ। এবার সেই জনপ্রিয় গানের সুরকে ব্যবহার করেই প্যারোডি বানিয়েছে বামফ্রন্ট। গানের মাধ্যমেই মমতা-শুভেন্দুকে বিঁধল।

We’re now on WhatsApp – Click to join

আসন্ন লোকসভা নির্বাচনে প্রচারে জন্যই এই প্যারোডি তৈরি করা হয়েছে। “জামাল কুদু” গানের সুরে একযোগে বিজেপি ও তৃণমূল কংগ্রেসকে আক্রমণ করা হয়েছে। এই প্যারোডি গানে একদিকে যেমন রাজ্যের শাসক দলের দুর্নীতির খতিয়ান তুলে ধরা হয়েছে, অন্যদিকে ভোটের মুখে নেতাদের দলবদল, বিজেপি-তৃণমূলের গোপন আঁতাতের অভিযোগ করা হয়েছে।

গানের ভিডিয়োতে যেমন রাজ্যের চাকরি দুর্নীতি থেকে কয়লা-বালি পাচারের ঘটনা ঠাই পেয়েছে, তেমনই সিন্ডিকেটের দাদাগিরি, বিল্ডিং ভেঙে পড়ার মতো ঘটনাকেও তুলে ধরা হয়েছে। প্যারোডির মাধ্যমে বিজেপিকেও আক্রমণ করতে ছাড়েনি বামেরা। ভোটের মুখে দলবদল, ধর্ম নিয়ে বিভাজনের মতো ইস্যুগুলি নিয়েও আক্রমণ করা হয়েছে।

প্রসঙ্গত, এর আগেও একাধিক নির্বাচনে প্যারোডিকে হাতিয়ার বানিয়ে ভোটের ময়দানে নেমেছে সিপিআইএম। এর আগে পশ্চিমবঙ্গের বিধানসভা নির্বাচনের সময়ও জনপ্রিয় গান “টুম্পা সোনা”কে নিয়ে প্যারোডি বানানো হয়েছিল। ২০২১ সালে সোশ্যাল মিডিয়ায় ব্যাপক জনপ্রিয়তা পেয়েছিল সেই প্যারোডি। এরপর পঞ্চায়েত নির্বাচনের সময় ভূমি ব্যান্ডের ‘বারান্দায় রোদ্দুর’ গান নিয়েও প্যারোডি তৈরী করেছিল লাল শিবির।

রাজ্য রাজনীতির গুরুত্বপূর্ণ প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে যুক্ত থাকুন।

Leave a Reply

Your email address will not be published.