Abhishek Banerjee: নাম না করে লকেটকে ‘পরামর্শ’ অভিষেকের, রচনার সমর্থনে কী বার্তা দিলেন তিনি?

Abhishek Banerjee: রচনা বন্দ্যোপাধ্যায়ের জয়ের বিষয়ে যথেষ্ট আত্মবিশ্বাসী অভিষেক

 

হাইলাইটস:

  • এবারের লোকসভা নির্বাচনে অন্যতম চর্চিত কেন্দ্র হল হুগলি
  • হুগলি লোকসভা কেন্দ্রের নির্বাচনী বৈঠকে বিজেপি প্রার্থী লকেট চট্টোপাধ্যায়কে বিশেষ পরামর্শ অভিষেকের
  • লকেটের উদ্দেশ্যে কি বললেন তৃণমূলের সেনাপতি?

Abhishek Banerjee: গতকাল অর্থাৎ মঙ্গলবার আসন্ন লোকসভা নির্বাচনকে কেন্দ্র করে তৃণমূল কংগ্রেসের হুগলি লোকসভা কেন্দ্রের নির্বাচনী কমিটির বৈঠক ছিল। বৈঠকের নেতৃত্ব দিয়েছিলেন দলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়। বৈঠক শেষে দেখা গেল দলের অন্যতম তারকা প্রার্থী রচনা বন্দ্যোপাধ্যায়ের জয়ের বিষয়ে যথেষ্ট আত্মবিশ্বাসী দলের সেকেন্ড-ইন-কমান্ড। এমনকি জেলার মধ্যে সর্বোচ্চ ব্যবধানে হুগলি লোকসভা আসন তৃণমূলের জেতার বিষয়েও আশাবাদী তিনি।

এবারে হুগলি লোকসভা আসনে বিজেপি প্রার্থী বিদায়ী সাংসদ তথা বিজেপি প্রার্থী লকেট চট্টোপাধ্যায়। সুতরাং বাংলার দুই অভিনেত্রী এখন ভোটের ময়দানে। ২০১৯ সালের লোকসভা নির্বাচনে এই আসন থেকে বিজেপির টিকিটে জয়লাভ করেছিলেন লকেট চট্টোপাধ্যায়। এবার নাম না করে হুগলির বিদায়ী সাংসদ বড় বার্তা দিলেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়।

We’re now on WhatsApp – Click to join

লকেট চট্টোপাধ্যায়কে প্রাক্তন সাংসদের প্যাড ছাপিয়ে রাখার পরামর্শ দিলেন তৃণমূলের সেকেন্ড-ইন-কমান্ড। মঙ্গলবারই তৃণমূলের হুগলি লোকসভা কেন্দ্রের নির্বাচনী কমিটির বৈঠকের নেতৃত্ব দিয়েছিলেন অভিষেক। বৈঠক শেষে সাংবাদিকদের মুখোমুখি হয়ে তিনি বললেন, “যিনি ২০১৯ সালের লোকসভা নির্বাচনে জিতেছিলেন এবং ‘আচ্ছে দিন’-এর স্বপ্ন দেখিয়েছিলেন, তাঁকে শুধু বলব, আপনার প্রাক্তন সাংসদের প্যাডটা ছাপিয়ে রাখুন। এখন শুধু সময়ের অপেক্ষা।”

উল্লেখ্য, আসন্ন লোকসভা নির্বাচনে অন্যতম চর্চিত একটি আসন হল হুগলি লোকসভা আসন। বঙ্গ বিজেপির অন্যতম প্রধান মহিলা মুখ তথা অভিনেত্রী লকেট চট্টোপাধ্যায়ের বিরুদ্ধে তৃণমূল প্রার্থী করেছে ছোট পর্দার ‘দিদি নম্বর ওয়ান’ অর্থাৎ অভিনেত্রী রচনা বন্দ্যোপাধ্যায়কে। লকেট বহুদিন আগেই অভিনয় জগৎ থেকে বেরিয়ে এলেও রচনাকে কিন্তু মানুষ এখনও চেনেন অভিনেত্রী হিসাবেই। তবে রাজনীতিতে তিনি একেবারেই নতুন। এদিকে লকেট এখন পুরোদস্তুর রাজনীতিক। ২০১৯-এর লোকসভা নির্বাচনে মোদী ম্যাজিকের ঝড়ে এই হুগলি লোকসভা আসনটি হাতছাড়া হয়েছিল তৃণমূলের। তৃণমূলের দু’বারের সাংসদ রত্না দে নাগকে কার্যত একধাক্কায় পিছনে ফেলে দিয়েছিলেন বিজেপি প্রার্থী লকেট চট্টোপাধ্যায়। বর্তমানে বঙ্গ বিজেপির মহিলা ব্রিগেডের অন্যতম মুখ তিনি।

তবে ২০১৯ এখন অতীত, এবারের লোকসভা নির্বাচনে নিজেদের হারানো জমি পুনরুদ্ধার করতে মরিয়া ঘাসফুল শিবির। আগামী ২০শে মে পঞ্চম দফায় ভোট রয়েছে এই হুগলিতে। ঠিক তার আগে হুগলি লোকসভা কেন্দ্রের নির্বাচনী কমিটিকে পেপটক দিয়ে গেলেন অভিষেক বন্দ্যোপাধ্যায়।

লোকসভা নির্বাচন বিষয়ক প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে যুক্ত থাকুন।

Sanjana Chakraborty

Professional Content Writer

Leave a Reply

Your email address will not be published.