Lok Sabha Election 2024: রাহুল গান্ধী থেকে হেমা মালিনী, দ্বিতীয় দফায় হেভিওয়েট প্রার্থী কারা?

Lok Sabha Election 2024: শেষ হাসি কে হাসবে তা জানা যাবে আগামী ৪ঠা জুন

হাইলাইটস:

  • দ্বিতীয় দফার নির্বাচনও শেষ হল
  • ভাগ্য নির্ধারণ হল ৮৮জন প্রার্থীর
  • দ্বিতীয় দফায় হেভিওয়েট প্রার্থী কারা জেনে নিন নীচের প্রতিবেদনে

Lok Sabha Election 2024: গতকাল অর্থাৎ শুক্রবার দেশজুড়ে ছিল দ্বিতীয় দফার ভোটগ্রহণ। এদিন দেশের মোট ১৩ রাজ্যের ৮৮টি আসনে ছিল ভোটগ্রহণ। সূত্রের খবর, দ্বিতীয় দফার ভোটে একাধিক ‘হেভিওয়েট’ প্রার্থীর ভাগ্য নির্ধারণ হওয়ার ছিল। নিঃসন্দেহে এর মধ্যে প্রথম নামটি হল কংগ্রেস নেতা রাহুল গান্ধী। এবারেও কেরলের ওয়ানাড কেন্দ্র থেকে প্রার্থী হয়েছেন তিনি। এই কেন্দ্রে তাঁর বিরুদ্ধে বিজেপি প্রার্থী কে সুরেন্দ্রনকে এবং সিপিআইয়ের অ্যানি রাজাও রয়েছেন। সুতরাং একথা বলাই যায় কেরলের ওয়ানাড কেন্দ্রে এবারে জোরদার লড়াই হয়েছে।

We’re now on WhatsApp – Click to join

কেরলের ওয়ানাডের পরই রয়েছে তিরুবনন্তপুরম আসনটি। এখানে কংগ্রেস প্রার্থী করেছিল শশী থারুরকে। ওই আসনে বিজেপির প্রার্থী রাজীব চন্দ্রশেখরের সঙ্গে জোর লড়াই হয়েছে তাঁর। এছাড়া দ্বিতীয় দফায় অন্যতম লড়াই হয়েছে উত্তর প্রদেশের মথুরা এবং মেরুট আসনে। মেরুটে এবারের বিজেপি প্রার্থী ছিলেন রামায়ণ ধারাবাহিকের ‘রাম’ অর্থাৎ অরুণ গোভিল। এদিকে তাঁর মূল দুই প্রতিদ্বন্দ্বী সপার সুনীতা বর্মা এবং বসপার দেবব্রত কুমার ত্যাগী।

মেরুট থেকে এবার নজর মথুরার দিকে গেলেই দেখা যাচ্ছে সেখানের বিজেপির তারকা প্রার্থী ছিলেন অভিনেত্রী হেমা মালিনী। এ কেন্দ্রের সাংসদও তিনি। মথুরা কেন্দ্রে তাঁর দুই প্রতিদ্বন্দ্বি হলেন সপার সুরেশ সিং এবং কংগ্রেসের মুকেশ ধনগর। গতকাল রাজস্থানের দুই আসনেও ছিল ভোট দ্বিতীয় দফা ভোটগ্রহণ। কোটার বিজেপি প্রার্থী লোকসভার স্পিকার ওম বিড়লা এবং ঝালাওয়াড়ে বিজেপি প্রার্থী বিজেপি নেত্রী বসুন্ধরা রাজের ছেলে দুষ্মন্ত সিংহ।

এদিকে পশ্চিমবঙ্গের তিন আসনেও এদিন ছিল দ্বিতীয় দফার নির্বাচন। দার্জিলিং, বালুরঘাট এবং রায়গঞ্জ এই তিনটি কেন্দ্রে ছিল ভোট। তবে পাহাড়ে পদ্ম শিবির ক্ষমতা ধরে রাখতে পারে কি না সেটাই এখন দেখার বিষয়। এবারও রাজু বিস্তাকেই প্রার্থী করেছিল পদ্ম শিবির। অন্যদিকে বালুরঘাট আসনও ছিল ‘হেভিওয়েট’ আসন। এই কেন্দ্রটি হল বিজেপির রাজ্য সভাপতি সুকান্ত মজুমদারের কেন্দ্র। তিনি এই কেন্দ্রের সাংসদও বটে।

এইরকম লোকসভা সম্পর্কিত প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে যুক্ত থাকুন।

Sanjana Chakraborty

Professional Content Writer

Leave a Reply

Your email address will not be published.