Pujo Parikrama: এবছর পুজোয় নয়া উদ্যোগ রাজ্য পর্যটন দফতরের! পুজো পরিক্রমা প্যাকেজের আয়োজন করা হয়েছে

Pujo Parikrama: পুজো পরিক্রমা প্যাকেজটি মূলত তিনটি প্যাকেজের অধীনে

হাইলাইটস:

  • দুর্গা পুজোকে কেন্দ্র করে নয়া উদ্যোগ রাজ্য পর্যটন দফতরের
  • পুজো পরিক্রমা প্যাকেজের আয়োজন করা হয়েছে পর্যটন দফতরের তরফে
  • কলকাতা শহরের ভিড় এড়িয়ে ঠাকুর দেখতে চাইলে এই প্যাকেজের অধীনে আসতে পারেন আপনিও

Pujo Parikrama: সামনেই বাঙালির শ্রেষ্ঠ উৎসব। ঢাকে কাঠি পড়তেই আপনিও তৈরি হয়ে যাবেন প্যান্ডেল হপিংয়ের জন্য। আপনার যদি রাজ্যের বনেদি বাড়ির পুজো দেখার ইচ্ছে থাকে, তাহলে এখনই খুলে ফেলুন রাজ্যের পর্যটন দফতরের ওয়েবসাইট। কারণ এবছর পুজো পরিক্রমার আয়োজন করেছে পর্যটন দফতর।

রাজ্যের পর্যটন দফতর কলকাতা শহরজুড়ে বনেদি বাড়ি এবং বারোয়ারির পুজো দেখার জন্য দু’টি প্যাকেজে পুজো পরিক্রমার আয়োজন করেছে। প্যাকেজ দুটি হল ‘উদ্বোধনী’ এবং ‘সনাতনী’। ভিড় এড়িয়ে কলকাতার দুর্গাপুজো দেখার সুবিধা রয়েছে পুজো পরিক্রমার প্যাকেজে। শহরতলির পুজোগুলি দেখতে পাবেন ‘হুগলি সফর’-এ।

‘উদ্বোধনী’ প্যাকেজ: এই প্যাকেজে রবীন্দ্র সদন থেকে যাত্রা শুরু হয়ে সারারাত ধরে কলকাতার সর্বজনীন পুজোগুলি দেখানো হবে। কলেজ স্কোয়ার, কাশী বোস লেন, মহম্মদ আলি পার্ক, ৬৬ পল্লি, মুদিয়ালি, শিব মন্দির, একডালিয়া এভারগ্রিন, সিংহী পার্ক, হিন্দুস্তান পার্ক, বাদামতলা আষাঢ় সংঘ ইত্যাদি জায়গায় ঠাকুর দেখতে পাবেন আপনি। তৃতীয়া ও চতুর্থীর দিন রাত ১০টা থেকে সকাল ৫টা পর্যন্ত এই প্যাকেজে মণ্ডপ ঘুরে দেখতে পারবেন। এসি বাসে চেপে এবং ডিনারের ব্যবস্থা থাকছে। মাথাপিছু ২,০৯৯ টাকা খরচ পড়বে এই প্যাকেজে।

‘সনাতনী’ প্যাকেজ: এই প্যাকেজে শহরের বনেদি বাড়ির পুজো ঘুরতে দেখতে পারবেন। সপ্তমী, অষ্টমী ও নবমী সকালে এই প্যাকেজে ঘুরে দেখতে পারবেন। শোভাবাজার রাজবাড়ি, রানি রাসমণি বাড়ি, ছোটুবাবু লাটুবাবু বাড়ি, ঠনঠনিয়া দত্ত বাড়ি, চন্দ্র বাড়ি, ইত্যাদি জায়গার পুজো ঘুরিয়ে দেখানো হবে। পাশাপাশি থাকছে ব্রেকফাস্ট ও লাঞ্চের বন্দোবস্ত। মাথাপিছু ১,৯৯৯ টাকা খরচ পড়বে এই সনাতনী প্যাকেজে।

‘হুগলি সফর’ প্যাকেজ: শহরতলির পুজো দেখার জন্য পর্যটন দফতর নিয়ে এসেছে ‘হুগলি সফর’ প্যাকেজ। শ্রীরামপুর বুড়ি দুর্গা, গোস্বামী বাড়ি, শেওড়াফুলি রাজবাড়ির পুজো, অনন্ত বাসুদেব মন্দির ও হংসেশ্ব‌রী মন্দির, হুগলির গুপ্তিপাড়া দুর্গাবাড়ি পুজো ইত্যাদি ঘুরিয়ে দেখানো হবে। সপ্তমী, অষ্টমী ও নবমী সকাল ৭টায় রবীন্দ্র সদন থেকে হুগলি সফরের বাস ছাড়বে এবং সন্ধে সাড়ে ৮টায় আবার বাস রবীন্দ্র সদনে আসবে। ব্রেকফাস্ট ও লাঞ্চ মিলবে এই প্যাকেজে। মাথাপিছু ৩,৪৯৯ টাকা খরচ হবে এই প্যাকেজে।

এইরকম আরও প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে যুক্ত থাকুন।

Leave a Reply

Your email address will not be published.