Shakib Al Hasan: ক্রীড়ামন্ত্রী নয়, তবে কী হতে চান বাংলাদেশের ক্রিকেট দলের বর্তমান অধিনায়ক?

Shakib Al Hasan: সাকিব ক্রীড়ামন্ত্রী হতে চান না

হাইলাইটস: 

  • বর্তমানে বাংলাদেশের জাতীয় ক্রিকেট দলের অধিনায়ক তিনি
  • সদ্য পা দিয়েছেন রাজনীতিতে
  • তবে এখনই তিনি ক্রিকেটকে বিদায় জানাতে চাইছেন না

Shakib Al Hasan: বর্তমানে বাংলাদেশের জাতীয় ক্রিকেট দলের অধিনায়ক সাকিব আল হাসান সদ্য রাজনীতিতে পা দিয়েছেন। বাংলাদেশের দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে মাগুরা-১ আসনে তাঁকে প্রার্থী করেছে শেখ হাসিনার দল আওয়ামী লীগ। রাজনীতিতে পা দিলেও তিনি এখনই ক্রিকেটকে বিদায় জানাতে চান না। অন্তত ২০২৫ সাল পর্যন্ত তিনি ক্রিকেট খেলতে চান।

We’re now on WhatsApp – Click to join

রাজনৈতিক বিশেষজ্ঞরা মনে করছেন যে, এই আসন থেকে তাঁর জয় নিশ্চিত। যার ফলে বাংলাদেশের জনগন মনে করছেন, সাকিব আল হাসানকে ক্রীড়ামন্ত্রী করা হতে পারে। তবে বাংলাদেশের জাতীয় ক্রিকেট দলের অধিনায়কের সাফ কথা, তিনি মন্ত্রী হতে চান না। বরং তাঁর ইচ্ছা বাংলাদেশ ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থা বিসিবি-র সভাপতি হওয়ার।

বাংলাদেশের এক সংবাদমাধ্যমকে দেওয়া এক সাক্ষাৎকারে সাকিব তাঁর এমনই ইচ্ছার কথা জানান। এমনকি কেন বিসিবির সভাপতি হতে চান তাও জানিয়েছেন তিনি। বাংলাদেশে ক্রিকেটের অন্যতম সেরা ‘পোস্টার বয়’ জানান, বাংলাদেশের ক্রিকেট এবং টিমকে আরও উন্নত জায়গায় নিয়ে যাওয়াই তাঁর একমাত্র লক্ষ্য। আর ঠিক এই কারণেই তিনি বিসিবি সভাপতি হতে চান।

অন্যদিকে তিনি জানান, তাঁর মন্ত্রিত্বে কোনও আগ্রহ নেই। কারণ ক্রীড়া মন্ত্রকের দায়িত্ব পেলে ক্রিকেটকে আমূল বদলে দেওয়ার সুযোগ অনেকটাই কম। তিনি সাফ জানান, ক্রিকেটের প্রতি তাঁর আলাদাই ভালোবাসা আছে, তাই ক্রিকেটের বাইরে কখনই অন্য কিছু চিন্তা করার সুযোগই পাননি তিনি। বিসিবি হল একটি স্বাধীন সংস্থা। তাই ক্রিকেটে বদল যদি আনতেই হয় তবে সাকিব চান তিনি বিসিবি সভাপতি হতে। তবে একই সঙ্গে তিনি জানান, তাঁর নির্বাচনী কেন্দ্র মাগুরা এলাকায় খেলার উন্নতির জন্যও তাঁর সেখানে স্টেডিয়াম করার পরিকল্পনা আছে।

এইরকম বাংলাদেশ সংক্রান্ত প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে যুক্ত থাকুন।

Sanjana Chakraborty

Professional Content Writer

Leave a Reply

Your email address will not be published.