Mamata Banerjee: বিদেশ সফরের জন্য স্পেনকেই কেন বেছে নিলেন মুখ্যমন্ত্রী? কারণ স্পষ্ট করলেন মমতা বন্দ্যোপাধ্যায়

Mamata Banerjee: জানা গেছিল লগ্নি আনার লক্ষ্যেই মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের এই বিদেশ সফর

হাইলাইটস:

  • ইতিমধ্যেই দুবাই পৌঁছেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়
  • সেখান থেকে স্পেনের উদ্দেশ্য রওনা দেবেন মুখ্যমন্ত্রী
  • স্পেনের বিশেষ বৈঠকে মুখ্যমন্ত্রীর সাথে উপস্থিত থাকবেনে সৌরভ গঙ্গোপাধ্যায়ও

Mamata Banerjee: দুবাই পৌঁছলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সেখানে প্রবাসীদের সঙ্গে বৈঠক করার কথা আছে তাঁর। তারপরে সেখান থেকে স্পেনের উদ্দেশ্য রওনা দেবেন। জানা গেছে লগ্নি আনার লক্ষ্যেই মুখ্যমন্ত্রীর এই বিদেশ সফর। আগামী ২৩ তারিখ ফিরে আসবেন মুখ্যমন্ত্রী।

মঙ্গলবার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বলেছেন, “আমাদের বইমেলায় স্পেন এসেছিল। নির্মাণ শিল্প এবং অন্যান্য ইন্ড্রাস্ট্রি ওখানে ভাল আছে। তাদের আমন্ত্রণে আমরা ওখানে যাচ্ছি। দেখা যাক, কী কী হতে পারে। বারবার ওরা আসে, কিন্তু আমরা যাই না। সেই কারণেই এই ছোট্ট দেশটাকে বেছে নিয়েছি। প্রদীপ জ্বালানোর আগে তো তোমাকে প্রদীপে তেল-সলতে টা দিতে হবে। কী হয় দেখা যাক। মাদ্রিদে যাচ্ছেন সৌরভ। ইস্টবেঙ্গল, মোহনবাগান ও মহামেডানের একজন করে প্রতিনিধি যাচ্ছেন।”

অপরদিকে, এ রাজ্যে বিনিয়োগ আনার জন্য বৈঠক করার পাশাপাশি স্পেনে গিয়ে রাজ্যের খেলাধূলার প্রসারের জন্যও উদ্যোগী হচ্ছেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বিশ্ববিখ্যাত স্পেনের ফুটবল লিগ ‘লা লিগার’ প্রেসিডেন্ট হাভিয়ার তেভাজের সঙ্গেও বৈঠক করবেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী। সূত্র থেকে জানা গেছে, পশ্চিমবঙ্গে ফুটবলের উন্নতির স্বার্থে লা লিগার সাথে পশ্চিমবঙ্গ সরকারের একটি ‘মউ’ সাক্ষরিত হতে পারে। মমতা বন্দ্যোপাধ্যায়ের সাথে সেই বৈঠকে উপস্থিত থাকবেন কলকাতার তিন প্রধান ফুটবল ক্লাব মোহনবাগান, ইস্টবেঙ্গল ও মহামেডানের কর্তারা।

মোহনবাগানের তরফে দেবাশীষ দত্ত, ইস্টবেঙ্গলের তরফে প্রণব দাশগুপ্ত, এবং মহমেডানের পক্ষ থেকে ইশতিয়াক আহমেদ উপস্থিত থাকবেন বৈঠকে। উপস্থিত থাকবেন বিসিসিআই-এর প্রাক্তন সভাপতি তথা ভারতের প্রাক্তন অধিনায়ক সৌরভ গঙ্গোপাধ্যায়ও। বৈঠকে যোগ দিতেই লন্ডন থেকে মাদ্রিদে আসবেন সৌরভ।

রাজ্য রাজনীতির গুরুত্বপূর্ণ আপডেট পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে যুক্ত থাকুন।

Leave a Reply

Your email address will not be published.