Jadavpur University: যাদবপুরে ছাত্রমৃত্যুর ঘটনায় সামনে এল আরও জোরাল র‌্যাগিং-এর তত্ত্ব, বিবস্ত্র করে পড়ুয়াকে র‌্যাগিংয়ের প্রমান পেল পুলিশ

Jadavpur University: যাদবপুরে পড়ুয়া মৃত্যুর ঘটনায় বেশ কিছু তত্ত্ব প্রমানের সাপেক্ষে আলাদা করে র‌্যাগিং-এর ধারা যুক্ত করতে চাইছে পুলিশ

হাইলাইটস:

  • বিবস্ত্র করে ওই পড়ুয়াকে র‌্যাগিং করা হয়েছিল সেই নিয়ে পুলিশ সম্পূর্ণ নিশ্চিত
  • সেই নিয়ে বেশ কিছু তথ্যপ্রমাণ পুলিশের হাতে এসেছে বলে জানা গেছে
  • জিজ্ঞাসাবাদের জন্য বিশ্ববিদ্যালয়ের মেন হোস্টেলের রাঁধুনিকে দ্বিতীয়বারের জন্য দেখে পাঠায় পুলিশ

Jadavpur University: যাদবপুরের ছাত্রমৃত্যুর ঘটনায় চাঞ্চল্যকর মোড়। বিশ্ববিদ্যালয়ের মেন হস্টেলের তিনতলা থেকে পড়ে ছাত্রমৃত্যুর ঘটনায় এবার আরও জোরাল হল র‌্যাগিং-এর তত্ত্ব। পুলিশ সূত্রে জানা গেছে, র‌্যাগিং যে হয়েছিল, সেই সম্পর্কে পুলিশ সম্পূর্ণ নিশ্চিত। বিবস্ত্র করে ওই পড়ুয়াকে র‌্যাগিং করা হয়েছিল, ইতিমধ্যেই সেই নিয়ে বেশ কিছু তথ্যপ্রমাণ পুলিশের হাতে এসেছে বলে জানা গেছে। সূত্র থেকে আরও জানা গেছে সেই কারণে পৃথক ভাবে র‌্যাগিং-এর ধারা যুক্ত করতে চাইছে পুলিশ। তাই র‌্যাগিং বিরোধী আইনের ৪ নং ধারা যোগ করার জন্য পুলিশের তরফে আদালতে আবেদন করা হবে।

ইতিমধ্যেই পুলিশি তদন্তে উঠে এসেছে, ঘটনার সময়ে ওই ১২ জন পড়ুয়াই হস্টেলে উপস্থিত ছিল। সেক্ষেত্রে প্রথম বর্ষের ওই ছাত্র মৃত্যুর ঘটনায় ধৃতদের মধ্যে কার কতটা ভূমিকা ছিল, পুলিশের তদন্তকারী অফিসাররা সেই সব দিক খতিয়ে দেখছেন। পুলিশের দাবি, ঘটনার নেপথ্যে ধৃতদের প্রত্যেকেরই প্রত্যক্ষ ভূমিকা ছিল। মঙ্গলবার জিজ্ঞাসাবাদের জন্য মেন হস্টেলের রাঁধুনিকে দ্বিতীয়বার ডেকে পাঠায় পুলিশ। তদন্তকারী অফিসাররা তাঁকে জিজ্ঞাসাবাদ করে গোটা বিষয়টি আরও বিশদে জানেন।

জানা গেছে প্রথমবার জিজ্ঞাসাবাদের সময় ওই রাঁধুনি বয়ানে জানিয়েছিলেন প্রথম বর্ষের পড়ুয়ারা হস্টেলে নতুন এলে সিনিয়ররা তাঁদের উপর বিভিন্ন রকমের অত্যাচার চালাতেন। সেই বয়ানের ওপর ভিত্তি করেই মঙ্গলবার ফের ডাকা হয়েছে রাঁধুনিকে। তদন্তকারী অফিসাররা রাঁধুনিকে জিজ্ঞাসাবাদ করে আরও বেশ কিছু তথ্য জানার চেষ্টা করছেন।

রাজ্য সংক্রান্ত এইরকম গুরুত্বপূর্ণ আপডেট পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে যুক্ত থাকুন।

Leave a Reply

Your email address will not be published.