Governor CV Ananda Bose: বিদেশ সফর বাতিল করলেন রাজ্যপাল সিভি আনন্দ বোস, রাজ্যে ডেঙ্গি পরিস্থিতির দিকে তাকিয়েই রাজ্যপালের এমন সিদ্ধান্ত বলে রাজভবন সূত্রে খবর

Governor CV Ananda Bose: মার্কিন যুক্তরাষ্ট্রে সম্মিলিত জাতিসংঘের বিশ্ব সংস্কৃতি উৎসবে যোগ না দেওয়ার সিদ্ধান্ত নিয়েছেন রাজ্যপাল

হাইলাইটস:

  • রাজ্যের আর্থিক সমস্যার পরিপ্রেক্ষিতেও এই সময়টা বিদেশ সফরের জন্য যথার্থ নয় বলে মনে করছেন রাজ্যপাল
  • অনলাইনে মার্কিন যুক্তরাষ্ট্রের সেই বৈঠকে যোগ দেওয়ার কথা বলেছেন তিনি
  • রাজ্যের আর্থিক খরচ লঘু করা এবং রাজ্যে ডেঙ্গির বাড়বাড়ন্তের জন্যই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে রাজভবন সূত্রে খবর

Governor CV Ananda Bose: নিজের বিদেশ সফর বাতিল করলেন পশ্চিমবঙ্গের রাজ্যপাল সিভি আনন্দ বোস। রাজভবনের তরফে জানানো হয়েছে, এই মুহূর্তে ডেঙ্গির মৃত্যুর মতো প্রতিকূলতার মুখোমুখি হচ্ছে রাজ্য, তাই মাননীয় রাজ্যপাল সিভি আনন্দ বোস মহাশয় মার্কিন যুক্তরাষ্ট্রে বিশ্ব সংস্কৃতি উৎসবে যোগ না দেওয়ার সিদ্ধান্ত নিয়েছেন। এরই সাথে জানানো হয়েছে, রাজ্যের আর্থিক সমস্যার পরিপ্রেক্ষিতেও এই সময়টা বিদেশ সফরের জন্য যথার্থ নয় বলে মনে করছেন তিনি। চ্যান্সেলর হিসেবে মাননীয় রাজ্যপাল ব্যয় কমানোর ব্যবস্থা নিয়েছেন। তাই তিনি অনলাইনে এই ধরনের সভা করার সিদ্ধান্ত নিয়েছেন।

মার্কিন যুক্তরাষ্ট্রে সম্মিলিত জাতিসংঘের বিশ্ব সংস্কৃতি উৎসবে অংশগ্রহণ করার কথা ছিল রাজ্যপাল সিভি আনন্দ বোসের। কিন্তু তিনি সেই অনুষ্ঠানে যোগ না দেওয়ার সিদ্ধান্ত নিয়েছেন। তার পরিবর্তে অনলাইনে এই বৈঠকে যোগ দেওয়ার কথা বলেছেন তিনি। আর্থিক খরচ লঘু করা এবং রাজ্যে ডেঙ্গির বাড়বাড়ন্তের জন্যই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে রাজভবন সূত্রে খবর।

অপরদিকে, রাজ্যের ডেঙ্গি পরিস্থিতি নবান্নর চিন্তা বাড়িয়েছে। বিদেশ সফর থেকে ফিরেই মুখ্যসচিবকে প্রয়োজনীয় পদক্ষেপ নেওয়ার নির্দেশ দিয়েছিলেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সোমবারই রাজ্যের সমস্ত জেলাশাসক, স্বাস্থ্য ভবনের কর্তা ও আধিকারিকদের নিয়ে মুখ্যসচিব হরিকৃষ্ণ দ্বিবেদী জরুরি বৈঠক করেছেন। ডেঙ্গি রুখতে বিভিন্ন জেলাগুলিকে কড়া বার্তা দিয়েছে নবান্ন।

বৈঠক শেষে মুখ্যসচিব নির্দেশ দিয়েছেন, যে সব পৌরসভা এলাকায় ডেঙ্গি সংক্রমণ বৃদ্ধি পাচ্ছে সেই সমস্ত জেলার জেলাশাসকদের, পৌরসভা এলাকার কাউন্সিলরদের সাথে বৈঠক করতে হবে। ডেঙ্গি সংক্রমণ আটকানোর জন্য পুলিশ প্রশাসনকেও যুক্ত করতে হবে। পুলিশ কমিশনার এবং পুলিশ সুপারদের জমা জল পরিষ্কার করার জন্য প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করার নির্দেশ দেওয়া হয়েছে।

রাজ্য সংক্রান্ত গুরুত্বপূর্ণ প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে যুক্ত থাকুন।

 

Leave a Reply

Your email address will not be published.