Bengal Global Business Summit 2023: বাংলায় ২০ হাজার কোটি টাকা বিনিয়োগ! বিশ্ববাংলা বাণিজ্য সম্মেলনের মঞ্চ থেকে ঘোষণা করলেন মুকেশ আম্বানি

Bengal Global Business Summit 2023: বিশ্ববাংলা বাণিজ্য সম্মেলনে পশ্চিমবঙ্গে বিনিয়োগের কথা জানালেন রিলায়েন্স ইন্ডাস্ট্রিজের চেয়ারম্যান মুকেশ আম্বানি

 

হাইলাইটস:

  • বিশ্ববাংলা বাণিজ্য সম্মেলনের মঞ্চ থেকে একগুচ্ছ ঘোষণা করেন রিলায়েন্স ইন্ডাস্ট্রিজের চেয়ারম্যান
  • রিলায়েন্সের সমস্ত আউটলেটে বিশ্ববাংলার হ্যান্ডলুম প্রোডাক্ট রাখার ঘোষণা করেন তিনি
  • শিক্ষা, স্বাস্থ্য, কৃষি ক্ষেত্রে আরও বিনিয়োগ করার কথা জানান তিনি

Bengal Global Business Summit 2023: বিশ্ববাংলা বাণিজ্য সম্মেলনে পশ্চিমবঙ্গে বিনিয়োগের কথা জানালেন রিলায়েন্স ইন্ডাস্ট্রিজের চেয়ারম্যান মুকেশ আম্বানি (Mukesh Ambani)। মঙ্গলবার তিনি একগুচ্ছ ঘোষণা করেন। তিনি মুখ্যমন্ত্রীকে বলেন, “বাংলার মানুষ আপনাকে নেতৃত্ব দেওয়ার জন্য বেছে নিয়েছে। অটলবিহারি বাজপেয়ি আপনাকে অগ্নিকন্যা বলেছিলেন। আপনি সোনার বাংলা বানিয়েছেন। জাতীয় স্তরে বাংলার জিডিপি অনেকটাই বেশি। বাংলা দেশের পূর্ব প্রান্তে নতুন বিনিয়োগের দ্বার খুলে দিয়েছে। বাংলা এখন এগিয়ে যাওয়ার দিশারি। আপনারা সকলেই দেখতে পাচ্ছেন।”

মুকেশ আম্বানির কথায়, “বাংলা এখন অনেক এগিয়ে যাচ্ছে। ভারত এখন গোটা বিশ্বের তৃতীয় অর্থনীতিতে পরিণত হয়েছে। বাংলার উন্নতিতে রিলায়েন্স কাজ করে যাবে। আগে ৪৫ হাজার কোটি টাকা বিনিয়োগ করেছি। আগামী ৩ বছরে আরও ২০ হাজার কোটি টাকা বিনিয়োগ করা হবে। শিক্ষা, স্বাস্থ্য, কৃষি ক্ষেত্রে আরও বিনিয়োগ করা হবে। ফাইভ জি পরিষেবা এগোচ্ছে। পশ্চিমবঙ্গের প্রত্যেকটি বাড়িতে এয়ার ফাইবার এবং জিও ফাইবার পরিষেবা দেখা যাবে। কর্মক্ষেত্রে এই পরিষেবা নতুন দিশারী হবে।”

মুকেশ আম্বানির আরও বলেন, “আমরা বাংলার বাসিন্দাদের ধন্যবাদ জানাচ্ছি জিওকে গ্রহণ করার জন্য। জিও মার্টের মতো পরিষেবা বাংলায় উন্নতি হয়েছে। এখনকার দিনে জলবায়ু ভারসাম্য ঠিক করা উচিত। বর্তমানে রিলায়েন্স দেশের সবথেকে বড় বায়ো এনার্জি পরিষেবা দিচ্ছে। কালীঘাট মন্দির নতুন ভাবে মেরামত করার প্রজেক্ট নিয়েছে রিলায়েন্স ফাউন্ডেশন। আমাদের এই প্রজেক্টের কাজ দেওয়ার জন্য ধন্যবাদ। রিলায়েন্সের অনেক ভাল প্রযুক্তিবিদ পশ্চিমবঙ্গে কাজ করছে।”

মুকেশ আম্বানির বলেন, “আমাদের সব আউটলেটে বিশ্ববাংলার এর হ্যান্ডলুম প্রোডাক্ট পাওয়া যাবে। রিলায়েন্স ফাউন্ডেশন একটা ট্রেনিং ইনস্টিটিউট তৈরী করবে। বেঙ্গল আইডিয়াল ইনভেস্টমেন্ট এর জায়গা এটা আমার সুপারিশ করতে বাধা নেই।”

রাজ্য সংক্রান্ত গুরুত্বপূর্ণ প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে যুক্ত থাকুন।

Leave a Reply

Your email address will not be published.